Thursday , July 7 2022
Home / খেলাধুলা / অধিনায়ক রোনালদো সবার জন্য অনুপ্রেরণা

অধিনায়ক রোনালদো সবার জন্য অনুপ্রেরণা

অধিনায়ক রোনালদো সবার জন্য অনুপ্রেরণা, ফ্রান্স, জার্মানি ও পর্তুগালের গ্রুপ ‘এফ’ কে বলা হচ্ছে ইউরোর মৃত্যুকূপ। প্রতিটি দল দুটি করে ম্যাচ শেষ করলেও এই গ্রুপ থেকে এখনো কোনো দলের পরবর্তী রাউন্ড নিশ্চিত হয়নি। এই তিন দলের সামনেই খোলা আছে শেষ ষোলোতে খেলার সুযোগ। চতুর্থ দল হাঙ্গেরিও শেষ ম্যাচে জার্মানির বিপক্ষে শেষ ষোলোকে লক্ষ্য বানিয়ে খেলতে নামবে। আগামী বৃহস্পতিবার গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্স ও পর্তুগাল। ন্যূনতম ড্র করতে পারলেও শেষ ষোলো নিশ্চিত হয়ে যাবে ফ্রান্সের। সে ক্ষেত্রে পর্তুগালকে তাকিয়ে থাকতে হবে জার্মানি ও হাঙ্গেরি ম্যাচের দিকে।

অধিনায়ক রোনালদো
অধিনায়ক রোনালদো সবার জন্য অনুপ্রেরণা

অধিনায়ক রোনালদো সবার জন্য অনুপ্রেরণা

এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সাধারণত প্রতিপক্ষকে তাতিয়ে দেওয়ার চেষ্টা করে থাকেন খেলোয়াড়-কোচরা। ফ্রান্সের আতেয়ান গ্রিজমান হাঁটলেন ভিন্ন পথে। পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি। বার্সেলোনার এই ফরোয়ার্ড রোনালদো সম্পর্কে বলেছেন, ‘রোনালদো সবার জন্য অনুপ্রেরণার উৎস।’

হাঙ্গেরিকে ৩-০ গোলে উড়িয়ে ইউরোতে দুর্দান্ত সূচনার পর দ্বিতীয় ম্যাচে জার্মানির কাছে ৪-২ গোলে হেরেছে পর্তুগাল। দলের অর্ধেক গোলই অধিনায়ক রোনালদোর। ৩ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাও পর্তুগিজ যুবরাজ। তাঁর সামনে অপেক্ষা করছে জাতীয় দলের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিকের রেকর্ডের হাতছানি। ৩টি গোল করতে পারলেই ভেঙে ফেলবেন ইরানের আলী দায়ীর ১০৯ গোলের রেকর্ড। রেকর্ড ভাঙাটা যে রোনালদোর জন্য সময়ের ব্যাপার, তা অনুভব করতে পারছেন ফুটবলপ্রেমীরা। রোনালদোর গোলের ক্ষুধা ও ফিটনেসে দেখে বোঝার উপায় নেই তাঁর বয়স এখন ৩৬।

অধিনায়ক রোনালদো
অধিনায়ক রোনালদো সবার জন্য অনুপ্রেরণা

রোনালদোতে পুরোপুরি মুগ্ধ গ্রিজমান। বার্সেলোনা সতীর্থ মেসির সঙ্গে মিলিয়ে রোনালদোকে নিয়ে তিনি বলেন, ‘(রোনালদো) ৩৬ বছর বয়সে যা করছেন, তা অসাধারণ। তাঁর ও মেসির মতো অন্য কেউ নেই। মাঠে তাঁদের সঙ্গে খেলতে পারাটা সৌভাগ্যের ব্যাপার।’ পরে রোনালদো সম্পর্কে আরও যোগ করে বলেন, ‘তরুণ-বৃদ্ধ সবার জন্য উদাহরণ দেওয়ার মতো পরিপূর্ণ একজন ফুটবল খেলোয়াড়। তিনি অনেক তরুণের জন্য পথ প্রদর্শক।’ কে জানে ম্যাচের আগে রোনালদোকে খুশি করার জন্যই কথাটি বলেছেন কিনা গ্রিজমান!

ফ্রান্স ও পর্তুগালের মুখোমুখি হতে যাওয়ায় অনেকেই ২০১৬ ইউরোর ফাইনালের আমেজ টের পাচ্ছেন। সর্বশেষ ইউরোতে ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। ম্যাচের শুরুর দিকেই চোট নিয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন রোনালদো। কিন্তু মাঠের বাইরে গিয়েও দারুণভাবে দলকে অনুপ্রাণিত করেছিলেন তিনি।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিয়ের এক

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের ২২ ডিসেম্বর মাঠেই এক ফুটবলারের মৃত্যুর খবর এসেছিল। ...

Leave a Reply

Your email address will not be published.