Saturday , July 2 2022
Home / রুপচর্চা / অল্প বয়সেই টাক পড়া রোধ করে কালোজিরা

অল্প বয়সেই টাক পড়া রোধ করে কালোজিরা

অল্প বয়সেই চুল কমে টাক পড়ে যাচ্ছে ? চুল ছাড়া চেহারার সৌন্দর্য অনেকটাই ম্লান হয়ে যায়। তাই যাদের মাথায় চুল কম; তারাই বুঝতে পারেন চুল না থাকার কষ্ট কতটা! অনেকেই এখন হেয়ার ট্রান্সপ্ল্যান্ট বা উইগ ব্যবহার করে টাক ঢেকে রাখেন।শারীরিক বিভিন্ন রোগের কারণে চুল দ্রুত পড়তে থাকে।

তাই নতুন চুল গজাতে ও চুল পড়া কমাতে ব্যবহার করা উচিত ভেষজ উপকরণ। তেমনই এক উপাদান হলো কালোজিরা। চুল পড়া রোধ করতে ব্যবহার করতে পারেন কালোজিরা। এটি অকালে টাক পড়া রোধ করতে ভীষণ কার্যকর।

কালোজিরা
অল্প বয়সেই টাক পড়া রোধ করে কালোজিরা

অল্প বয়সেই টাক পড়া রোধ করে কালোজিরা

 

  • চুলের ভেতর থেকে পুষ্টি জোগাতে অনন্য কালোজিরার তেল। এই তেল সরাসরি ম্যাসাজ করুন চুলের গোড়ায়। আধা ঘণ্টা অপেক্ষা করে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। এটি চুলের রুক্ষতা দূর করবে ও চুল দ্রুত বাড়তে সাহায্য করবে।
  • কালোজিরা ফুটিয়ে নিন পানিতে। পানি ঠাণ্ডা হলে ছেঁকে আপেল সিডার ভিনেগার মেশান। মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে অপেক্ষা করুন কয়েক ঘণ্টা। এরপর চুল শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন।
  • সমপরিমাণ অলিভ অয়েল ও কালোজিরার তেল একসঙ্গে মিশিয়ে নিয়মিত ম্যাসাজ করুন চুলের গোড়ায়। কমে যাবে চুল পড়া।
  • মেহেদি গুঁড়ার সঙ্গে কালোজিরার গুঁড়া মিশিয়ে নিন। চায়ের লিকার মিশিয়ে পেস্ট বানিয়ে চুলে লাগান। আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে অপেক্ষা করুন আধা ঘণ্টা। চুল ধুয়ে ফেলুন পানি দিয়ে।
  • নারকেল তেলের সঙ্গে ১ চা চামচ কালোজিরার গুঁড়া ও মধু মেশান। টাক পড়ে যাওয়া সঙ্গে মিশ্রণটি লাগিয়ে একটি গরম তোয়ালে দিয়ে জড়িয়ে রাখুন চুল। ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন ব্যবহার করলে ফল পাবেন দ্রুত।

ফুসফুসের সুরক্ষায় যা করবেন সচেতন হোন খুব সহজেই?

ফুসফুসের সুরক্ষায় যা করবেন সচেতন হোন খুব সহজেই?


পাইলস রোগের চিকিৎসা পদ্ধতি জেনে নিন

পাইলস রোগের চিকিৎসা পদ্ধতি জেনে নিন

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.