Monday , July 4 2022
Home / রুপচর্চা / আলুর মাধ্যমে প্রাকৃতিক এক অপরুপ সৌন্দর্য চর্চা

আলুর মাধ্যমে প্রাকৃতিক এক অপরুপ সৌন্দর্য চর্চা

আলুর মাধ্যমে প্রাকৃতিক এক সৌন্দর্য চর্চা করা সহজ। আলু শুধু রান্না ঘরের তরকারি হিসাবে খ্যাতি অর্জন করেছে তা কিন্তু নয়। এটি ত্বকের যত্নে যুগ যুগ ধরে ব্যবহার হয়ে আচ্ছে। আমরা প্রতিদিন ঘরের বাহিরে যাচ্ছি । নিয়মিত সকল কার্যক্রম সমাধান করছি। তাই ত্বকের উপর অনেক চাপ পড়ছে। এবং ত্বক সুস্থ সুন্দর রাখা অনেক কঠিন হচ্ছে। তাই বলে তো ঘরের মধ্যে থেকে সকল কাজ করা সম্ভব নয়। এবং বিকল্প হিসাবে প্রাকৃতিক ভাবে ত্বকের যত্ন নিতে হবে। এর প্রধান কারন প্রাকৃতিক উপায়ে তৈরি উপাদান সম্পন্ন কেমিক্যাল মুক্ত। এর ফলে ত্বক সুন্দর ও সুস্থ রাখতে আলু বেছে নিচ্ছে। সৌন্দর্য চর্চায় আলু এক দৃস্টান্ত রেখেছে। তাই ত্বকরে সৌন্দর্য ধরে রাখতে আলুর ব্যবহার জেনে নিই।

আলুর মাধ্যমে প্রাকৃতিক এক অপরুপ সৌন্দর্য

আলুর মাধ্যমে প্রাকৃতিক এক অপরুপ সৌন্দর্য চর্চা

আলু ব্যবহার করে অতি সহজে সৌন্দর্য চর্চার প্যাক তৈরি করা যায়। আলু স্বাস্থ্যের জন্য যেমন অনেক ভালো ঠিক ত্বকের জন্য এর তুলনা হয়না। আলুতে যে উপদান টি রয়েছে তালো স্টার্চ। এটি আমাদের ক্ষতি হওয়ার হাত থেকে রক্ষা করে। তাছাড়া আলুতে ভিটামিন-বি৬, ভিটামিন -সি ,ও পটাসিয়াম রয়েছে।ভিটামিন সি অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে আমাদের ত্বক পরিস্কার রাখে। এছাড়া পটাসিয়াম ও ভিটামিন-বি৬ ত্বক সুন্দর রাখতে সাহায্য করে। আর এই জন্যে সৌন্দর্য চর্চায় আলু ব্যবহার হয়ে আচ্ছে।তবে বর্তমান যুগে বেশিরভাগ নারী সৌন্দর্য বজায় রাখতে প্রাকৃতিক উপাদানের উপর জোড় দিচ্ছে। আর এই জনে আলু প্রাকৃতিক উপাদানের শ্রেষ্ট উপায়।

তৈরির উপকরনঃ– ক) আলু খ) কাঁচা দুধ গ) অলিভ অয়েল

তৈরি করন ও ব্যবহার পদ্ধতিঃ ক) একটি মাঝারি সাইজের আলু খোসা ছাড়িয়ে ভালোভাবে সিদ্ধ করতে হবে। খ) তারপরে এতে ১ চামচ কাঁচা দুধ ও ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশাতে হবে। গ) তৈরিকৃত প্যাকটি মুখে ভালো করে লাগিয়ে নিন। প্রায় ১৫ মিনিট মুখে রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

এই প্যাকটি নিয়মিত ব্যবহার করলে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে এবং ত্বক হবে নরম ও মশৃণ। সৌন্দর্য বজায় রাখতে আলু ব্যবহার করুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.