Saturday , July 2 2022
Home / রুপচর্চা / উজ্জ্বল নরম চুল পেতে পাঁচটি ধাপ অনুসরণ করুন

উজ্জ্বল নরম চুল পেতে পাঁচটি ধাপ অনুসরণ করুন

উজ্জ্বল  নরম ও  চুল পেতে চাইলে মেনে চলুন কিছু বিষয়। রোজ শ্যাম্পু না করলে মনের মতো হয় না। অগত্যা খোপা করে রাখতে হয়। প্রতিদিন শ্যাম্পু দেওয়া বা ধোয়ার প্রয়োজন নেই। ধাপে ধাপে যত্ন নিলেই পেয়ে যাবেন চমৎকার ঝলমলে চুল। জেনে নিন পাঁচ ধাপে ঝলমলে চুল পাবেন কীভাবে।

চুল
উজ্জ্বল নরম চুল পেতে পাঁচটি ধাপ অনুসরণ করুন

 উজ্জ্বল নরম চুল পেতে পাঁচটি ধাপ অনুসরণ করুন

প্রথম ধাপ
কুসুম গরম তেল দিয়ে ম্যাসাজ করুন চুল। কয়েক ধরনের তেল মিলিয়ে নিতে পারেন একসঙ্গে। এতে চুল পড়া কমে। তেল ম্যাসাজ করলে বাড়ে রক্ত চলাচল। এরপর হালকা করে চিরুনি ব্যবহার করে স্ক্যাল্পে জমা তেল ছড়িয়ে দিন।

দ্বিতীয় ধাপ
তোয়ালে ভিজিয়ে নিন গরম পানিতে। নিংড়ে চুল জড়িয়ে নিন। এরফলে একেবারে গোড়া ও ফলিকল পর্যন্ত তেল প্রবেশ করবে। কমবে চুলের রুক্ষতা। তোয়ালেটা যতক্ষণ গরম আছে, ততক্ষণ এভাবেই রেখে দিন।

তৃতীয় ধাপ
এরপর চুলে মাস্ক লাগান। মধু, পাকা পেঁপে, পাকা কলা বা অ্যাভোকাডো ব্যবহার করতে পারেন শুষ্ক চুলের জন্য। তৈলাক্ত চুলের জন্য স্ট্রবেরি, কিউয়ি অথবা অ্যালোভেরার প্যাক কার্যকর। হেয়ার প্যাক চুলে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

চতুর্থ ধাপ
সালফেট ও প্যারাবেনমুক্ত শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। শ্যাম্পু কেনার আগে অবশ্যই দেখে নিতে হবে এই দু’টি উপাদানের কোনওটি আছে কিনা। সালফেট নিয়মিত ব্যবহার করলে চুলের স্বাভাবিক তেল হারানোর আশঙ্কা আছে।

পঞ্চম ধাপ
একেবারে শেষে ব্যবহার করার জন্য তৈরি করুন স্প্রে কন্ডিশনার। যদি সরাসরি কন্ডিশনার লাগান, তাহলে চুল বেশি ভারি হয়ে পড়বে। তাই স্প্রে বোতলে এক কাপ পানি, এক চা চামচ নারকেল তেল, আধা কাপ নারকেলের দুধ আর আধা কাপ অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে ঝাঁকিয়ে নিন। এরপর সরাসরি চুলে স্প্রে করুন। এটি ব্যবহারের পর চুল ধোয়ার প্রয়োজন নেই।

চুলে মেহেদি লাগানোর উপকারিতা ও নিয়ম জেনেনিন

চুলে মেহেদি লাগানোর উপকারিতা ও নিয়ম জেনেনিন

 

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.