Saturday , July 2 2022
Home / অনান্য / একটি পেঁয়াজ দিয়ে কালো পোড়া কড়াই পরিষ্কার করুন তিন মিনিটেই -ভিডিও সহ

একটি পেঁয়াজ দিয়ে কালো পোড়া কড়াই পরিষ্কার করুন তিন মিনিটেই -ভিডিও সহ

আমরা আমাদের দৈনন্দিন জীবনে যে সমস্ত জিনিসপত্র গু-লি ব্যবহার করে থাকি সেগু-লি কখনো কখনো অত্যাধিক পরিমাণে ব্যবহারের ফলে নষ্ট হয়ে যায় । তার পাশাপাশি কখনো এমন ধরনের নোংরা আস্তরণ পড়ে যায় যা তোলা সম্ভব হয়ে ওঠে না ।এক কথায় বলতে গেলে পরিষ্কার করা সম্ভব হয়ে ওঠে না । কিন্তু আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে বাসনপত্র এ যদি পুরনো কালির দাগ পড়ে যায় তাহলে একটি পেঁয়াজ দিয়ে সেটি কিভাবে পরিষ্কার করবেন কোনরকম ঘ-ষামাজা ছাড়া।

একটি পেঁয়াজ দিয়ে কালো পোড়া কড়াই পরিষ্কার করুন তিন মিনিটেই

বর্তমান যুগে অনেক কিছু উন্নত যন্ত্রপাতি চলে এসেছে । যেমন জামাকাপড় কেউ নিমিষের মধ্যে পরিষ্কার করে ধুয়ে ফেলা যন্ত্র ওয়াশিং মেশিন । কিন্তু আমরা যত উন্নত হচ্ছি ততই যেন কাজ থেকে দূরে সরে যাচ্ছি ।

তাই বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা ঘষে-মেজে বাসন পরিষ্কার করার দিকে এগোতে চায় না । তারা সবসময়ই চাই অভিনব কিছু পদ্ধতি বা লিকুইড কিছু ব্যবহার করে তাতে খুব সহজে সে দাগ পরিষ্কার করা যেতে পারে । কিন্তু তেমনটা হয়ে ওঠে না।

নিত্যদিনের এই বাসনপত্র গুলিতে যদি তেল চিটচিটে ভাব বা কালো দাগ পড়ে যায় তাহলে সেটি তোলার জন্য রয়েছে একটি অভিনব পদ্ধতি । বর্তমান যুগে যদিও বাজারে অনেক পাউডার বা স্ক্রিন পরিষ্কার করার ক্রিম বেরিয়ে গেছে কিন্তু

তবুও কখনো কখনো দেখা যায় সেগু-লি ভালো রকম ভাবে কাজ করে না কিন্তু এই পদ্ধতিতে অবলম্বন করলে আপনি নিজেই বুঝতে পারবেন এর জন্য বাজারে কি আপনাকে কিনে আনতে হবে না কোন কিছুই। যে পাত্রটি আপনি পরিষ্কার করতে চাইছেন যে পাত্রের মধ্যে প্রথমে কিছুটা পরিমাণ জল দেবেন ।

জলের পরিমাণ নির্ভর করছে যে পোড়া দাগ কতটা রয়েছে তার উপর । এরপর তার মধ্যে দিতে পারে একটি গোটা পেঁয়াজ । তারপর গ্যাস অন করে দেবেন । পেঁয়াজ এবং জলকে বেশ কিছুক্ষণ ধরে হাই ফ্লেম এ ফোটাবেন ।

তারপর একটি স্ক্রাবার এর সাহায্যে ঘ-ষে নিলেই পরিষ্কার হবে দরুন ভাবে । ঠিক করাই এর পিছনদিকে দাগ অর্থাৎ উল্টোদিকে দাগ কিভাবে পরিষ্কার করবেন সে ব্যাপারে নিশ্চিত প্রশ্ন ,আছে? জানাব আপনাদেরকে এই প্রতিবেদনে ।

কড়াই পিছনে দিকে দাগ তোলার জন্য প্রথমে তার মধ্যে দিতে হবে এক চামচ বেকিং সোডা । তারপর একটি পাতি লেবুর সাহায্যে ভালো করে ঘষতে হবে ।তাহলেই দেখবেন যে দীর্ঘদিনের কালো পোড়া দাগ নিমেষে উধাও হয়ে গেছে ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

অবৈধ ক্রসিং

অবৈধ ক্রসিং দখলে বাড়ছে দুর্ঘটনা

অবৈধ ক্রসিং দখলে বাড়ছে দুর্ঘটনা নারায়ণগঞ্জ শহরের ১ নম্বর রেলগেট ব্যস্ততম এলাকা। সেখানে রেললাইন পারাপারে ...

Leave a Reply

Your email address will not be published.