Saturday , July 2 2022
Home / রুপচর্চা / কোমল উজ্জ্বল ত্বকের পেতে এই ফলগুলো খান

কোমল উজ্জ্বল ত্বকের পেতে এই ফলগুলো খান

কোমল উজ্জ্বল ত্বক আমাদের সকলেরই কাম্য । স্বাস্থ্যে যেমন খাবারের গুরুত্ব অনেক, একইভাবে ত্বকের যত্নেও। আপনি যদি নরম-কোমল ও তারুণ্যভরা ত্বক পেতে চান, তবে খাবারের দিকে নজর দিতেই হবে। তাই এটা জানা জরুরি, কোন খাবার ডায়েটে যুক্ত করবেন আর কোন খাবার এড়িয়ে চলবেন। ত্বক সুন্দর রাখতে বিভিন্ন ধরনের ফেস প্যাক ব্যবহার করি আমরা। প্রাকৃতিক উপাদানের এসব প্যাক ব্যবহারের পাশাপাশি খাদ্য তালিকায় রাখুন এমন কিছু ফল যা ত্বকে নিয়ে আসবে প্রাকৃতিক জৌলুস।

উজ্জ্বল
কোমল উজ্জ্বল ত্বকের পেতে এই ফলগুলো খান

কোমল উজ্জ্বল ত্বকের পেতে এই ফলগুলো খান

আপেল

আপেলে রয়েছে ভিটামিন সি। এই ভিটামিন ত্বকের যত্নে অনন্য। নিয়মিত আপেল খেলে ত্বক সুন্দর ও উজ্জ্বল হবে। এছাড়া আপেল র‍্যাডিকেল ড্যামেজ থেকে রক্ষা করে ত্বকের কোষকে।

ডালিম
নিয়মিত ডালিম খেলে কেবল রক্তশূন্যতাই দূর হয় না, উজ্জ্বল হয় ত্বকও। ডালিমে থাকা শক্তিশালী অ্যান্টি-অক্সিডেন্ট ত্বকের ময়েশ্চার ধরে রাখে প্রাকৃতিকভাবে।

কমলা
ভিটামিন সি এর চমৎকার উৎস কমলা। সুন্দর ত্বক পেতে চাইলে কমলা খান নিয়মিত। কমলার খোসা শুকিয়ে ব্যবহার করতে পারেন বিভিন্ন ফেস প্যাকেও।

আম
আসছে আমের মৌসুম। আমে থাকা ভিটামিন এ এবং সি ত্বক রাখে উজ্জ্বল ও প্রাণবন্ত।

পেঁপে
পেঁপেতে থাকা এনজাইম ত্বকের মরা চামড়া দূর করে। এছাড়া সহজে বলিরেখা পড়তে দেয় না ত্বকে। পেঁপের মাস্কও ব্যবহার করতে পারেন ত্বকে।

স্ট্রবেরি
ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা নিয়ে আসতে চাইলে স্ট্রবেরির বিকল্প নেই। এতে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট ও ম্যালিক অ্যাসিড ত্বক করে উজ্জ্বল ও মসৃণ।

কলা
ভিটামিন বি, সি এবং পটাসিয়ামের অন্যতম উৎস কলা। এসব উপাদান ত্বক করে উজ্জ্বল ও নরম।

সূত্র – টাইমস অব ইন্ডিয়া

তথ্য: আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন
স্তন ক্যান্সার এর লক্ষণ প্রতিকার জেনে নিন

স্তন ক্যান্সার এর লক্ষণ প্রতিকার জেনে নিন


নিউট্রা বায়ো প্রোটিন সম্পর্কে বিস্তারিত

নিউট্রা বায়ো প্রোটিন সম্পর্কে বিস্তারিত


দাঁত ক্ষয় হওয়ার কারণ কিডনি নস্ট হওয়ার লক্ষণ                                                                                                                  https://www.latestbangla.com/archives/3673                                                                                                            মানসিক রোগসমূহের লক্ষণ ও প্রতিকার জেনে নিন

মানসিক রোগসমূহের লক্ষণ ও প্রতিকার জেনে নিন

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

 

 

 

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.