Thursday , July 7 2022
Home / খেলাধুলা / কোহলি পন্টিংকে ‘মুছে’ ফেলতে পারবেন ?

কোহলি পন্টিংকে ‘মুছে’ ফেলতে পারবেন ?

মঞ্চ তৈরি। তৈরি আছেন মঞ্চের কুশীলবেরাও। সাউদাম্পটনে ১৮ জুন শুরু হবে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এই ফাইনালে ভারতের সবচেয়ে বড় ভরসার নাম বিরাট কোহলি। ভারতের সমর্থকদের বিশ্বাস, মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্যাট হাতে ভালো কিছুই উপহার দেবেন কোহলি। ভারত অধিনায়ক কোহলি উপলক্ষে জেগে ওঠার সুনাম আছে বলেই আরও বেশি করে তাঁর দিকে তাকিয়ে আছে ভারতীয়রা।

কোহলি
কোহলি পন্টিংকে ‘মুছে’ ফেলতে পারবেন ?

কোহলি পন্টিংকে ‘মুছে’ ফেলতে পারবেন ?

অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে আর ঘরের মাঠে ইংল্যান্ডকে সিরিজ হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত। সন্তান জন্মের সময় স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টটি খেলে দেশে ফেরত গিয়েছিলেন কোহলি। ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের সিরিজে সব কটি ম্যাচ খেললেও সেঞ্চুরি পাননি ভারতের অধিনায়ক। টেস্ট ক্রিকেটে ২০১৯ সালের নভেম্বরের পরই আর সেঞ্চুরি পাননি কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি সেঞ্চুরির মালিক কোহলি টেস্ট ক্রিকেটে সর্বশেষ সেঞ্চুরি পেয়েছেন ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে কলকাতায় খেলা দিবারাত্রির টেস্টে।

টেস্টে নিজের ২৮তম সেঞ্চুরিটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অবশ্যই পেতে চাইবেন কোহলি। আর তা পেয়ে গেলে রেকর্ড বইয়ের একটি পাতা থেকে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংকে মুছে দিতে পারবেন তিনি। ক্রিকেটের সব সংস্করণ মিলিয়ে অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক হয়ে যাবেন কোহলি। অধিনায়ক হিসেবে ৪১টি সেঞ্চুরি নিয়ে আপাতত পন্টিংয়ের সঙ্গে রেকর্ডটি ভাগাভাগি করেছেন ভারতের অধিনায়ক।

বিশ্ব টেস্টে চ্যাম্পিয়নশিপে ভালো কিছু করার জন্য কোহলি ২০১৮ সালে টেস্ট সিরিজে নিজের অসাধারণ পারফরম্যান্স থেকে প্রেরণা নিতে পারেন বলে মনে করেন ভারতের সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল। স্টার স্পোর্টসের ‘গেম প্ল্যান’ অনুষ্ঠানে পার্থিব বলেছেন, ‘আমার ধারণা, সে হয়তো নিজের জন্য কিছু সময় বের করবে। সেই সময়টাতে ২০১৮ সালে ইংল্যান্ড সফরে কী করেছিল, তা মনে করার চেষ্টা করবে।’

২০১৮ সালে ইংল্যান্ড সফরে ৫ টেস্টে ৫৯.৩০ গড়ে ৫৯৩ রান করেছিলেন কোহলি। তিনটি ফিফটির পাশাপাশি সেঞ্চুরি করেছিলেন দুটি। এবার কোহলি আরও ভালো করবেন বলেই মনে করেন পার্থিব প্যাটেল, ‘সে হয়তো এবার আরও বেশি প্রস্তুত হয়ে এসেছে।’ তবে কোহলি আর ভারতের একটি চ্যালেঞ্জও দেখছেন পার্থিব, ‘এবার চ্যালেঞ্জও থাকবে। নিউজিল্যান্ডের ফাস্ট বোলারদের বৈচিত্র্য অনেক। ওদের ফাস্ট বোলিং আক্রমণটা একমাত্রিক নয়।’

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিয়ের এক

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের ২২ ডিসেম্বর মাঠেই এক ফুটবলারের মৃত্যুর খবর এসেছিল। ...

Leave a Reply

Your email address will not be published.