Wednesday , July 6 2022
Home / খেলাধুলা / খুনে মেজাজে ব্যাটিং করা কে এই মুনিম শাহরিয়ার!

খুনে মেজাজে ব্যাটিং করা কে এই মুনিম শাহরিয়ার!

প্রথম ছয়টি ম্যাচে ব্যাটিং এ তেমন সুবিধা করতে না পারলেও সপ্তম ব্যাটিং এ ম্যাচে ৯২ রানের ইনিংস খেলেই নজর কাড়েন সবার, আসেন শিরোনামে। ধারা বজায় রাখেন পরের ম্যাচেও। চার-ছয়ের ফুলঝুরি ছুটিয়ে মাত্র ২৪ বলে ফিফটি হাঁকিয়ে আসেন আলোচনায় তাঁর খুনে মেজাজের ব্যাটিং দিয়ে।

ব্যাটিং
খুনে মেজাজে ব্যাটিং করা কে এই মুনিম শাহরিয়ার!

খুনে মেজাজে ব্যাটিং করা কে এই মুনিম শাহরিয়ার!

বলছিলাম আবাহনীর তরুণ ওপেনার মুনিম শাহরিয়ার-এর কথা। তবে জুম্মন নামেই পরিচিত। পুরো নাম মুনিম শাহরিয়ার জুম্মন। ২৩ বছর বয়সী এই ওপেনারের ব্যাটে ভর করেই রোববার (১৩ জুন) শীর্ষে থাকা তামিমের প্রাইম ব্যাংকের বিপক্ষে ৩০ রানের জয় পায় আবাহনী। পাঁচটি ছক্কা ও নয়টি চারের মারে ঠিক ৫০ বলে ৯২ রানের অপরাজিত এক ইনিংস খেলেন মুনিম।

ওইদিন যেখানে শেষ করেছিলেন, আজ যেন ঠিক সেখান থেকেই শুরুটা করেন জুম্মন। একে একে ছক্কা-চার হাঁকিয়ে আজও তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। শেখ জামালের বোলারদের ছয়টি চার ও তিনটি ছক্কা হাঁকিয়ে আজ মাত্র ২৪ বলে ফিফটি করার পর আউট হয়েছেন ৭৪ রানে। তাঁর ৪০ বলের এই ইনিংসে ছিল নয়টি চারের সঙ্গে তিনটি ছক্কার মার।

যাতে মাত্র ২৭ রানে মোহাম্মদ নাঈমকে (১০) হারালেও নাজমুল হোসাইন শান্তর সঙ্গে মিলে দ্বিতীয় উইকেটে ৫৩ বলে ৮৮ রান যোগ করেন মুনিম। তাঁর বিদায়ের পর মুশফিকও (০) দ্রুত ফিরলে কিছুটা বিপাকে পড়ে আবাহনী। তবে শান্তর ফিফটিতে ও মোসাদ্দেকের ক্যামিওতে ১৮.২ ওভারে বৃষ্টি নামার আগে ৪ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহ গড়ে দলটি।

ঝোড়ো ফিফটি হাঁকানোর পর মুনিম

৩৪ বলে ফিফটি হাঁকানো শান্ত ছয়টি চার ও দুটি ছক্কার সাহায্যে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৬৫ রানে। সঙ্গী মোসাদ্দেক আউট হন ১৫ বলে ২৬ রান করে। তাঁর এই ইনিংসে ছিল দুটি ছক্কা ও একটি চারের মার। শেখ জামাল ধানমন্ডির পক্ষে এবাদত হোসাইন, নাসির হোসাইন, জিয়াউর রহমান ও সালাউদ্দিন সাকিল প্রত্যেকে একটি করে উইকেট শিকার করেন।

এদিকে, চলতি আসরে সাত ম্যাচের ছয় ইনিংসে ব্যাট করে রান সংগ্রাহকের তালিকায় এরইমধ্যে সেরা দশে ঢুকে পড়েছেন মুনিম শাহরিয়ার। দুই ফিফটিতে ২৩৫ রান নিয়ে আট নম্বরে অবস্থান করছেন ময়মনসিংহের এই তরুণ। ঘরোয়া লিগে এর আগে মাত্র ১৩টি লিস্ট-এ ম্যাচ খেলা অপরিচিত এই তরুণ নিজের ব্যাটিং দিয়ে এখন হয়ে উঠেছেন সবারই চেনা মুখ। তবে ব্যাট হাতে এই ধারাবাহিকতা তিনি কতখানি ধরে রাখতে পারেন সেটাই এখন দেখার অপেক্ষা।

https://www.latestbangla.com/archives/2946

সুস্থ থাকতে ও নমনীয় ত্বক পেতে নাভির যত্ন নিন

https://www.latestbangla.com/archives/2951

চুলের সঠিক যত্ন নিতে শ্যাম্পু করার আগে মাথায় নারকেল তেলের মালিশ

https://www.latestbangla.com/archives/2957

শরীরচর্চা করার পর যেসব খাবার খাবেন

https://www.latestbangla.com/archives/2961

প্রসাধনীর রাসায়নিক প্রভাব কাটাতে কী করবেন

https://www.latestbangla.com/archives/2966

চুলের যত্নে চাল ধোয়া পানি কতটা উপকারী? জেনে নিন

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিয়ের এক

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের ২২ ডিসেম্বর মাঠেই এক ফুটবলারের মৃত্যুর খবর এসেছিল। ...

Leave a Reply

Your email address will not be published.