Thursday , December 3 2020
Home / রুপচর্চা / খুব অল্প সময়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে কী করবেন?

খুব অল্প সময়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে কী করবেন?

খুব অল্প সময়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে কী করবেন? পৃথিবীতে সবাই চায়, ত্বকের সৌন্দর্য বাড়ুক। যদি চান অল্প সময়েই ত্বকের সৌন্দর্য ফিরিয়ে আনতে তাহলে আস্থা রাখতে পারেন মসুর ডালের ওপর। নিয়মিত মসুর ডাল দিয়ে বানানো ফেসমাস্ক মুখে ব্যবহার করলে ত্বকে প্রোটিনের ঘাটতি দূর হয়। কারণ মসুর ডালে রয়েছে প্রোটিন, অ্যান্টিঅক্সিডেন্ট, কার্বোহাইড্রেড, ডায়াটারি ফাইবার, ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড, ভিটামিন এ, সি,ই, কে এবং থিয়েমিন। যা আমাদের ত্বকের জন্য ভীষণ উপকারী।

খুব অল্প সময়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে কী করবেন
খুব অল্প সময়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে কী করবেন

খুব অল্প সময়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে কী করবেন

১ চা চামচ মসুর ডাল বাটার সঙ্গে সম পরিমাণ বেসন এবং দই মেশান। সঙ্গে যোগ করতে পারেন অল্প করে হলুদও। এবার সবকটি উপাদান ভালেঅ করে মিশিয়ে মুখে লাগাতে হবে। কিছু সময় অপেক্ষা করার পর মুখ ধুয়ে নিতে হবে। ত্বক সুন্দর হয়ে উঠতে সময়ই লাগবে না।

দিনের শেষে মসুর ডালকে কাজে লাগিয়ে যদি ত্বককে পরিষ্কার করা যায়, তাহলে স্কিন টোনের উন্নতি তো ঘটেই, সেইসঙ্গে পরিবেশ দূষণের কারণে ত্বকের কোনো ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কাও কমে। এক্ষেত্রে এক চামচ পরিমাণ মুসুর ডাল বাটার সঙ্গে সঙ্গে ২ চামচ দুধ, অল্প পরিমাণ হলুদ এবং ৩ ড্রপ নারিকেল তেল মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর মিশ্রণটি সারা মুখে লাগিয়ে কয়েক মিনিট অপেক্ষা করতে হবে। সময় হয়ে গেলে ভালো করে ধুয়ে ফেলতে হবে।

আপনার ত্বক যদি অনেক শুষ্ক হয় এবং তাতে বলিরেখা দেখা দেয় তবে মসুর ডালের সঙ্গে পরিমাণ মতো মধু মিশিয়ে নিয়ে নিয়মিত মুখে লাগাতে শুরু করুন। ক্ষেত্রে প্রথমে ১ চা চামচ মসুর ডাল বাটার সঙ্গে ১ চা চামচ মধু মেশাতে হবে। এরপর ভালো করে দুটি উপাদান মিশিয়ে নিয়ে মিশ্রণটি মুখে লাগাতে হবে। ১৫ মিনিট পেস্টটি মুখে ঘষার পর হালকা গরম জল দিয়ে মুখটা ভালো করে ধুয়ে নেবেন। দেখবেন ধীরে ধীরে বলি রেখা কমতে শুরু করেছে। সেই সঙ্গে ত্বকের শুষ্কভাবও কমে যাবে।

রেফারেন্স :https://www.westbengalnews24.com

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

প্রাকৃতিক উপাদানের সাহায্যে দূর করুন ব্ল্যাকহেডস

আপনার ত্বককে গরম থেকে বাঁচাতে ৩টি অসাধারণ উপায়

পায়ের যত্নে ৪টি প্যাক

সকালে খালি পেটে জল পান কি স্বাস্থ্যের জন্য উপকারী?

উজ্জ্বল নিখুঁত ত্বক পেতে রাতে শুধু ২টি মাস্ক ব্যাবহারে

আমাদের প্রদত্ত কনটেন্ট যদি আপনার ভালো লাগে, তাহলে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।প্রতিদিনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *