Thursday , July 7 2022
Home / রুপচর্চা / খুশকি তাড়াতে লেবুর তৈরি হোম রেমিডি

খুশকি তাড়াতে লেবুর তৈরি হোম রেমিডি

খুশকি তাড়াতে লেবুর বিকল্প পাওয়া মুশকিল । লেবু খুশকি দূর করতে সবচেয়ে প্রাচীন এবং জনপ্রিয় রেমেডি। লেবু মাথার ত্বকের অতিরিক্ত তেল শোষণ করতে পারে। চুল ঝরে যাওয়ার পাশাপাশি রুক্ষ হয়ে যাওয়া ও মাথার ত্বকে নানা রকম সংক্রমণের জন্যে বেশিরভাগ ক্ষেত্রেই দায়ী খুশকি। চুলের ঠিকঠাক যত্ন না নেওয়া বা অতিরিক্ত দূষণের ফলে এখন অনেকেই খুশকির সমস্যায় ভোগেন। খুশকি দূর করতে লেবু বেশ কার্যকর। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন লেবু।

খুশকি
খুশকি তাড়াতে লেবুর তৈরি হোম রেমিডি

খুশকি তাড়াতে লেবুর তৈরি হোম রেমিডি

অ্যালোভেরা ও লেবু
২ টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে মাথার ত্বকে লাগান। কিছুক্ষণ ম্যাসাজ করার পর ১৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিন।

দই ও লেবু
২ টেবিল চামচ দই, ১ টেবিল চামচ লেবুর রস ও ১ চা চামচ মধু মিশিয়ে মাথার ত্বকে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। তারপর শ্যাম্পু করুন।

আপেল সিডার ভিনেগার ও লেবু
৪ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার ও ২ টেবিল চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে তুলো ভিজিয়ে মাথার ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে দুইবার করুন।

আমলকী ও লেবু
২ টেবিল চামচ লেবুর রসের সঙ্গে ২ টেবিল চামচ আমলকীর রস মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে রাখুন ৩০ মিনিট। শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

মধু ও লেবু
৪ টেবিল চামচ মধু ও ২ টেবিল চামচ লেবুর রসের সঙ্গে সামান্য পানি মিশিয়ে নিন। চুলের গোড়ায় ১০ মিনিট লাগিয়ে রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

বেকিং সোডা ও লেবু
২ টেবিল চামচ লেবুর রস ও ২ চা চামচ বেকিং সোডা মিশিয়ে চুলের গোড়ায় লাগান। কয়েক মিনিট পর ধুয়ে ফেলুন।

তথ্য: বোল্ডস্কাই

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.