Thursday , July 7 2022
Home / রুপচর্চা / ত্বকের উজ্জ্বলতা বাড়াতে গ্লিসারিন এর ব্যবহার বিধি-

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে গ্লিসারিন এর ব্যবহার বিধি-

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে নিয়মিত গ্লিসারিন ব্যবহারে ত্বক হয়ে উঠে উজ্জ্বল ও সুন্দর। এছাড়া ত্বকের তৈলাক্ত ভাব দূর করতে গ্লিসারিন খুব ভালো কাজ করে। তাছাড়া গবেষণায় দেখা গেছে এই গ্লি-সারিন এমন একটি উপাদান যা সকল ত্বকের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে।আমাদের অনেকের ধারনা গ্লি-সারিন শুধু শীতকালে ব্যবহার করতে হয়। কিন্তু এটা ভুল সারা বছর ব্যবহার করা যায় । এটি শুষ্ক ত্বকের জন্য খুবই প্রয়োজন।

গ্লিসারিন ব্যবহারে ত্বক
ত্বকের-উজ্জ্বলতা-বাড়াতে-গ্লি-সারিন-এর-ব্যবহার বিধি

ত্বকের-উজ্জ্বলতা-বাড়াতে-গ্লিসারিন-এর-ব্যবহার বিধি

যতই নিজেকে পরিপাটি করে রাখা যায় কিন্তু ঘবের বাহিরে তো যেতেই হবে।জীবনের তাগিদে বিভিন্ন কাজে নিজেকে জড়িয়ে রাখতে হয়। আর বাহিরে যাওয়া মানেই রোধ, ধুলাবালির সঙ্গে রিতিমত যুদ্ধ করা।ফলে আমাদের ত্বকের উজ্জ্বলতা হ্রাস পাবে এটিই স্বাভাবিক। কিন্তু ত্বকের উজ্জ্বলতা বাড়ায় গ্লিসারিন ।ফলে ত্বকের উজ্জ্বলতা পূর্বের ন্যায় ফিরে পাওয়া সম্ভব।কারণ গ্লিসারিনের মধ্যে এমন কিছু উপাদান রয়েছে যা আমাদের ত্বক ভালো করতে দুর্দান্ত কাজ করে। এটি আমাদের মুখের ত্বককে ভালো রাখার পাশাপাশি দেহের বিভিন্ন অংশে ও ব্যবহার হয়। তাছাড়া আমাদের দেহের লিপ বাম,বডি লোশন, ও বডি অয়েলেও এই গ্লিসারিন ব্যবহার করা হয়।শীতের সময় কিছুকিছু মানুষের হাত পা ফেটে যায় এটি সারাতে গ্লিসারিন এর বিকল্প নেয়।

এছাড়া গ্লি-সারিনের আরো ব্যবহার জেনে নিই-

ক) সাধারনত শীতে ত্বক খুব শুস্ক হয়। ফলে ত্বক ফেটে যায় এবং টানেত থাকে । গ্লি-সারিন শুষ্ক ত্বককে নরম রাখতে এবং সকল ধরনের ফাটা সারাতে কাজ করে।তাই ত্বকের যত্নে গ্লিসারিন সাথে রাখুন।

খ) গ্লিসারিন-মুখের ব্রণ সারাতে দ্রুত কাজ করে।কারণ গ্লিসারিনে অ্যান্টিব্যাকটিরিয়াল উপাদান রয়েছে। আর এই উপাদান আমাদের মুখের ব্রণ ও ব্ল্যাকহেডস কমাতে ভালো কাজ করে।

গ) মুখে গ্লিসারল এর প্রভাব রয়েছে। এটির অভাব দেখা দিলে ত্বক শুষ্ক ও বয়স্ক দেখায়। ত্বক সতেজ ও সুন্দর রাখতে গ্লিসারিন এর বিকল্প নেই।

ঘ) ত্বকের যত্নে গ্লি-সারিন এক অসাধারন কাজ করে। ত্বক কোমল ,মশ্রীণ করতে নিয়মিত গ্লি-সারিন ব্যবহার করা উচিত।

ঙ) গ্লিসারিন মুখের ত্বকের আর্দ্রতাকে গভীরে ধরে রাখতে সহায়তা করে। বাতাসের কারণে ত্বকে আদ্রাতা টানতে দেখা যায়। আর এটি দূর করতে নিয়মিত গ্লি-সারিন ব্যবহার করুন। মুখের সকল সমস্যা সমাধানে এই উপাদানটি পাশে রাখুন।

চ) হাত পা ফাটা সারাতে গ্লি-সারিন এর তুলনা হয় না। এটি ব্যবহারে যত অমশৃণ হাত পা থাকুক সব দূর হবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

 

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.