Thursday , July 7 2022
Home / রুপচর্চা / চুল দ্রুত রুক্ষ হয় যেসব ভুলে জেনে নিন

চুল দ্রুত রুক্ষ হয় যেসব ভুলে জেনে নিন

চুল দ্রুত রুক্ষ আমাদের কিছু অভ্যাসের কারণে। শীতে  চুল নষ্ট হয়ে যাওয়ার প্রবণতা একটু বেশি থাকে। শীত ছাড়াও যে কোন ঋতুতে চুল রুক্ষ হতে পারে । জেনে নিন শীতে চুল ভালো রাখতে কোন বিষয়গুলো এড়িয়ে যাওয়া জরুরি।

রুক্ষ
শীতে চুল দ্রুত রুক্ষ হয় যেসব ভুলে

শীতে চুল দ্রুত রুক্ষ হয় যেসব ভুলে

গরম পানি লাগাবেন না চুলে
শীতে আমরা অনেকেই গরম পানি দিয়ে গোসল করি। তবে চুলে গরম পানি একদম না লাগানোই ভালো। প্রয়োজনে খুব সামান্য গরম পানি মিশিয়ে তারপর চুল ধুয়ে নিন। গরম পানির স্পর্শে চুল খুব দ্রুত হারিয়ে ফেলে জৌলুস। আগাও ফেটে যায় তাড়াতাড়ি।

ভেজা চুলে বাইরে যাবেন না
শীতের সময় ভেজা চুলে বাইরে বের হবেন না। শীতের বাতাস চুলের জন্য ভীষণ ক্ষতিকর। গোসল করে সঙ্গে সঙ্গে বের না হয়ে চুল শুকিয়ে বেঁধে তারপর বাইরে যান। প্রয়োজনে হেয়ার ড্রায়ারের ঠাণ্ডা বাতাস দিয়ে শুকিয়ে নিন চুল।

চুল সাজাতে যন্ত্রের ব্যবহার সীমিত করুন
শীত মানেই উৎসবের মৌসুম। বিভিন্ন অনুষ্ঠান বা বিয়ের পার্টি লেগেই থাকে। ফলে হেয়ার স্টাইলিং যন্ত্রপাতির ব্যবহারটাও যেন একটু বেশিই হয় এইসময়। কিন্তু এই ধরনের যন্ত্রের ব্যবহার চুলে দীর্ঘস্থায়ী ছাপ ফেলে যায়। চুল ভেঙে যাওয়া, রুক্ষ হয়ে যাওয়া বা পড়ে যাওয়ার অন্যতম কারণ এসব যন্ত্র। খুব প্রয়োজন না হলে তাই এড়িয়ে চলুন এগুলো।

ফেব্রিক ব্যবহারে সচেতনতা জরুরি
শীতের সময় বিভিন্ন ধরনের হ্যাট বা ক্যাপ ব্যবহার করি আমরা। তবে সব ফেব্রিক চুলের জন্য ভালো হয়। যেমন উল চুল থেকে দ্রুত শুষে নেয় ময়েশ্চার। ফলে চুল হয়ে পড়ে প্রাণহীন। স্কার্ফ বা টুপি ব্যবহারের সময় সিল্কের ফেব্রিক নির্বাচন করুন।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন
স্তন ক্যান্সার এর লক্ষণ প্রতিকার জেনে নিন

স্তন ক্যান্সার এর লক্ষণ প্রতিকার জেনে নিন


নিউট্রা বায়ো প্রোটিন সম্পর্কে বিস্তারিত

নিউট্রা বায়ো প্রোটিন সম্পর্কে বিস্তারিত

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.