Saturday , July 2 2022
Home / রুপচর্চা / চোখের ভ্রু ঘন, বড় ও লম্বা করা যায় কি করে ?

চোখের ভ্রু ঘন, বড় ও লম্বা করা যায় কি করে ?

চোখের ভ্রু ঘন, বড় ও লম্বা করা যায় কি করে ? এরকম প্রশ্ন সকলেরেই মনে জাগে। চোখের ভ্রু বড় ও ঘন করার ২ টি টিপস জানব যা প্রয়োগের ফলে সঠিক ফলা ফল মিলবে।

চোখের ভ্রু ঘন, বড় ও লম্বা করা যায় কি করে
চোখের ভ্রু ঘন, বড় ও লম্বা করা যায় কি করে

চোখের ভ্রু ঘন, বড় ও লম্বা করা যায় কি করে ?

যাদের চোখের ভ্রু পাতলা এবং নানা কসমেটিক ব্যাবহার করার ফলে যাদের চোখের ভ্রু ঝরে যাচ্ছে এই টিপস দুটি তাদের জন্য অনেক উপকারে আসবে। আমাদের চুলের মতো চোখের ভ্রু ও পাপড়িও ঝড়ে যায়। এতে আমাদের চোখের সুন্দর্য নষ্ট হয়ে যায়। তবে সঠিকভাবে যত্ন নিলে চুলের মত চোখের ভ্রু ও চোখের পাপড়ি ঘন এবং লম্বা হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কি ভাবে কালো ঘন ও বড় লম্বা ভ্রু চোখের অধিকারী হওয়া যায়।

চোখের ভ্রু ঘন ও বড় করার ১ম টিপস

এর জন্য একটি পরিষ্কার কাঁচের বাটিতে এক চামচ ক্যাস্টর অয়েল নিন, এবার এর সাথে এক চামচ এলভেরা জেল নিতে হবে। আপনি চাইলে এখানে বাজার থেকে কেনা এলোভেরা জেল ব্যবহার করতে পারেন। তবে তাজা অ্যালোভেরা জেল ব্যবহার করলে ভালো ফলাফল মিলবে। এবার সবশেষে এতে দুইটি ভিটামিন এ ক্যাপসুল যোগ করতে হবে। ভিটামিন ই ক্যাপসুল এ রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট যা চোখের ভ্রু ও পাপড়ি বৃদ্ধিতে সহায়তা করে। এবার তিনটি উপাদান ভালো করে মিক্স করে নিতে হবে।

ক্যাস্টর অয়েলে রয়েছে মিনারেল, প্রোটিন, এসেন্সিয়াল ফ্যাটি এসিড, যা আমাদের চোখের ভ্রু ঘন এবং বড় করতে দ্রুত কাজ করে। এর সাথে চোখের ভ্রু ও পাপড়ি ঝরে পড়া রোধ করে। অ্যালোভেরা চোখের ভ্রু ও পাপড়ি গজাতে সাহায্য করে। এটি চোখের ভ্রু ও পাপড়ির রক্ত সঞ্চালন বৃদ্ধি করে নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়া অ্যালোভেরা চোখের ভ্রু ও পাপড়িকে ময়েশ্চারাইজ করে। এবার এটি একটি পরিষ্কার কাঁচের কন্টেনার পাত্রে সংরক্ষণ করুন।

এরপর এটি আপনার চোখের ভ্রুতে আস্তে আস্তে মেসেজ করে লাগান। আপনি চাইলে মাশকারা ব্রাশ এর সাহায্যে এটা আপনার চোখের ভ্রু তে ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই খেয়াল রাখতে হবে মাশকারা ব্রাসে যেন কোন ময়লা না থাকে। এতে আপনার চোখের ভ্রু এবং লম্বা হবার সাথে সাথে ঝরে পড়া বন্ধ হবে। আপনি চাইলে এটা আপনার চোখে চারপাশে মেসেজ করে লাগাতে পারেন। এতে করে আপনার চোখের নিচে ও চোখের উপরে থাকা কালো দাগ দূর হবে। এটা লাগানোর পর সারারাত রাখতে হবে। পরদিন সকালে জল দিয়ে ভালো করে পরিষ্কার করে নিন।

এটি টানা দুই থেকে তিন সপ্তাহ ইউজ করতে হবে। এতে করে আপনার চোখের ভ্রু এবং চোখের পাপড়ি হবে ঘন ও লম্বা। তাছাড়া অপ্রয়োজনে আর্টিফিশিয়াল আই লেন্স ব্যবহার করবেন না। এতে করে চোখের ভ্রু এবং চোখের পাপড়ি ঝরে পড়া আরো বৃদ্ধি পাবে। ভালো ব্রান্ডের আইলাইনার এবং মাশকারা ব্যবহার করুন। আর আপনার চোখে যদি কোন ধরনের অ্যালার্জি থাকে তবে এটি ব্যবহার করবেন না। এটি সাতদিন পর্যন্ত ফ্রিজে সংরক্ষণ করা যাবে।

চোখের ভ্রু ঘন ও বড় করার ২য় টিপস

একটা মাঝারি সাইজের পেঁয়াজ নিন। প্রথমে পেঁয়াজের খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এরপর এর পেস্ট বানিয়ে পেঁয়াজের রস বের করে নিন। পেঁয়াজের মধ্যে প্রচুর পরিমাণে সালফার, সিলেনিয়াম, মিনারেল, ভিটামিন বি, আর ভিটামিন সি, থাকে যা যা চোঁখের ভ্রুকে তারা তারি বড়ো করতে সাহায্য করে। বিশেষ করে পেঁয়াজের মধ্যে যে সালফার থাকে তা কলাইজম টিসুর প্রোডাকশন কে ইমপ্রুভ করতে সাহায্য করে। যার ফলে চোখের ভ্রু দ্রুত লম্বা বড়ো ও ঘন হয়।

এবার একটি পাত্রে তিন চামচ পেঁয়াজের রস নিন। তারপর এর মধ্যে অ্যাড করুন ১ চামচ ক্যাস্টর অয়েল আর ভালো করে মিক্স করে নিন। ক্যাস্টর অয়েল চোখের ভ্রুরুর চুলকে ফাস্ট গ্রো করার জন্য সবথেকে বেস্ট উপাদান। পেঁয়াজের রসের ক্যাস্ট্রল মেশানোর ফলের গুনাগুন আরো দ্বিগুণ বেড়ে যায়।

এবার একটা কটন ব্রাসের সাহায্যে মিশ্রণটিকে নিয়ে হালকাভাবে চোঁখের ভ্রুর উপর লাগিয়ে নিন। আর আলতো করে ম্যাসাজ করুন। আর এই আলতো ম্যাসাজ করে সারারাত রেখে দিন। আর সকালবেলা পরিস্কার জলে ধুয়ে ফেলুন। এভাবে টানা এক থেকে দুই সপ্তাহ পর্যন্ত নিয়মিত এই উপায়টি কে ব্যবহার করুন। এতে আপনি অসাধারণ ফলাফল লক্ষ করতে পারবেন। এই উপায়টির সাহায্যে আপনি সবচেয়ে দ্রুত আপনারা চোখের ভ্রুকে লম্বা এবং ঘন করতে পারবেন।

রেফারেন্স : https://www.google.com

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

টি-শার্টের ইতিহাস

পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো খেলার মতো সক্ষমতা রয়েছে কি ?

হার্ট অ্যাটাক থেকে রক্ষা পাওয়া সম্ভব?

প্রচণ্ড মানসিক চাপ ?

আপনি কি মা হতে চলেছেন?

পায়ের গোড়ালি ফাটা দূর করার উপায়

আমাদের প্রদত্ত কনটেন্ট যদি আপনার ভালো লাগে, তাহলে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।

প্রতিদিনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.