Monday , July 4 2022
Home / খেলাধুলা / তারুণ্যনির্ভর অস্ট্রেলিয়া আসছে বাংলাদেশে

তারুণ্যনির্ভর অস্ট্রেলিয়া আসছে বাংলাদেশে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলেই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া দল। আসন্ন আগস্টেই অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগারদের বিপক্ষে। যেহেতু ক্যারিবিয় দ্বীপপুঞ্জ হয়েই আসতে হবে তাই দুই সিরিজের জন্যই অ্যারন ফিঞ্চকে অধিনায়ক করে ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অস্ট্রেলিয়া
তারুণ্যনির্ভর অস্ট্রেলিয়া আসছে বাংলাদেশে

তারুণ্যনির্ভর অস্ট্রেলিয়া আসছে বাংলাদেশে

তবে এই স্কোয়াডে নেই অস্ট্রেলিয়ার নয়জন তারকা ক্রিকেটার। তারা হলেন- স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামেরন গ্রিন, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, ঝাই রিচার্ডসন, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্স।

বিশ্রাম দেয়া হয়েছে তাদেরকে। মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জৈব সুরক্ষা বলয়ের ধকল কাটাতেই এই সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন তারা।

এর আগে গত ১৭ মে শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। এরপর এই নয় ক্রিকেটার বিশ্রাম নেওয়ার আগ্রহ প্রকাশ করলে সেই দলের সাথে নতুন করে আরও ছয় জনকে যোগ করে অজি বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের সময় সূচি চূড়ান্ত করা হলেও বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি এখনও চূড়ান্ত করতে পারেনি দুই বোর্ড। সব কিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ সপ্তাহের দিকে ক্যারিবিয়ান সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফরে এসে তিনটি ওয়ানডে খেলে যাওয়ার পর ২০১৭ সালে কেবলমাত্র দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছিলো অস্ট্রেলিয়া। ২০১১ সালের সে সিরিজে অসহায় আত্মসমর্পণ করে হোয়াটওয়াশ হলেও ২০১৭ সালে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ড্র করেছিলো বাংলাদেশ।

ক্যারিবিয় দ্বীপ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল:
অ্যারন ফিঞ্চ, অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, নাথান এলিস, জশ হ্যাজেলউড, মোজেস হেনরিকস, মিশেল মার্শ, বেন ম্যাকডারমট, রাইলি মেরিডিথ, জশ ফিলিপে, তানভির সাঙ্গা, মিশেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিয়ের এক

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের ২২ ডিসেম্বর মাঠেই এক ফুটবলারের মৃত্যুর খবর এসেছিল। ...

Leave a Reply

Your email address will not be published.