Thursday , July 7 2022
Home / খেলাধুলা / তিন ড্রয়ের পর জয়ের মুখ দেখলো আর্জেন্টিনা

তিন ড্রয়ের পর জয়ের মুখ দেখলো আর্জেন্টিনা

আর্জেন্টিনা টানা তিন ড্রয়ের পর জয়ের মুখ দেখলো । বিশ্বকাপ বাছাইপর্বের দুই ও কোপার আমেরিকার প্রথম ম্যাচে ড্রয়ের পর উরুগুয়ের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় পেল আর্জেন্টিনা। এ জয়ের সুবাদে গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা
তিন ড্রয়ের পর জয়ের মুখ দেখলো আর্জেন্টিনা

তিন ড্রয়ের পর জয়ের মুখ দেখলো আর্জেন্টিনা

ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতে আর্জেন্টিনা। একমাত্র গোলটি করেন গুইদো রদ্রিগেজ। তবে আসল কাজটি করেন লিওনেল মেসি। তার এসিস্টে বল জালে জড়ান রদ্রিগেজ।

চিলির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আগে গোল করেও জিততে ব্যর্থ হয়েছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। দ্বিতীয় ম্যাচেও আগে গোল করে লিড নেয় আর্জেন্টিনা। তবে আর গোল হজম করতে হয়নি তাদের। ম্যাচের ১৩ মিনিটে করা গোলেই হাসি মুখে মাঠ ছাড়ে মেসিরা।

প্রথমার্ধে আর্জেন্টিনা গোলমুখে পাঁচটি শট নেয়, সবকটি ছিল লক্ষ্যে। উরুগুয়ের শট নিতে পারে কেবল একটি, তবে সেটি লক্ষ্যে ছিল না। দ্বিতীয়ার্ধে উরুগুয়ে আক্রমণের গতি বাড়ালেও আর্জেন্টিনার রক্ষণভাগ কোন সুযোগই দেয়নি তাদের।

আগের ম্যাচে থেকে ৪ বদল এনে একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মাঝমাঠে লেয়ান্দ্রো পারেদেসের জায়গায় নামিয়েছেন গুইদো রদ্রিগেজকে। আর এই রদ্রিগেজই এনে দিয়েছেন জয়সূচক গোল। ম্যাচের ১৩ মিনিটের মাথায় মেসির উদ্দেশ্যে পাস দিয়েছিলেন রদ্রিগো ডি পল। বিপক্ষের ডিফেন্ডারকে পরাস্ত করে ডি-বক্সের মধ্যে বল পাঠান মেসি। বাকি কাজটা সারেন গুইদো রদ্রিগেজ।

শেষ দিকে ভীতি ছড়ালেও জালের দেখা পায়নি আর্জেন্টিনা। ম্যাচের ৭৮তম মিনিটে বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েন মেসি। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক। এর দুই মিনিট পর মাঝমাঠ থেকে বল নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান মেসি। ডি বক্সের বাইরে ফাউল করে তাকে থামান উরুগুয়ের ডিফেন্ডাররা।

এই জয়ের সুবাদে টানা ১৫ ম্যাচ অপরাজিত রইল আর্জেন্টিনা। ৪ পয়েন্ট নিয়ে বি গ্রুপের শীর্ষে অবস্থান করছে তারা। দিনের অন্য ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে হারানো চিলির পয়েন্টও ৪। ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে প্যারাগুয়ে।

আগামী মঙ্গলবার প্যারাগুয়ের মুখোমুখি হবে লিওনেল মেসির দল।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিয়ের এক

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের ২২ ডিসেম্বর মাঠেই এক ফুটবলারের মৃত্যুর খবর এসেছিল। ...

Leave a Reply

Your email address will not be published.