Monday , July 4 2022
Home / রুপচর্চা / ত্বকের যত্নে শসা ব্যবহার করার নিয়ম জেনে নিন

ত্বকের যত্নে শসা ব্যবহার করার নিয়ম জেনে নিন

ত্বকের যত্নে শসা ব্যবহার করার অবিশ্বাস্য সাফল্য রয়েছে । শসায় রয়েছে প্রাকৃতিক কুলিং পাওয়ার, যা শরীর ও ত্বক ঠান্ডা রাখে। এছাড়া ভিটামিন এ, বি১, সি, পটাসিয়াম, বায়োটিন ও অ্যান্টি-অক্সিডেন্ট পাওয়া যায় শসা থেকে। এটি খেলে যেমন পূরণ হয় শরীরের পানির চাহিদা, তেমনি ত্বক থাকে উজ্জ্বল ও সুন্দর।

ত্বকের
ত্বকের যত্নে শসা ব্যবহার করার নিয়ম জেনে নিন

ত্বকের যত্নে শসা ব্যবহার করার নিয়ম জেনে নিন

চোখের ক্লান্তি দূর করতে

ক্লান্ত ও ফুলে যাওয়া চোখের জন্য ফ্রিজে রাখা ঠান্ডা শসার স্লাইস ব্যবহার করতে পারেন। চোখের উপর ১০ মিনিট দিয়ে রাখুন শসার স্লাইস। শসা, অ্যালোভেরা জেল ব্লেন্ড করে নারকেল তেল মিসিয়ে ফ্রিজে রেখে বরফ জমিয়ে নিন। আইস কিউব সখের আশেপাশে বুলিয়ে নিন। দূর হবে ডার্ক সার্কেল।

উজ্জ্বল ত্বকের জন্য

শসার রসের সঙ্গে কফি গুঁড়া ও মধু মিশিয়ে ত্বকে লাগান। আধা ঘণ্টা পর ঘষে ঘষে উঠিয়ে ফেলুন। পানি দিয়ে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল ও কোমল। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এই প্যাক।

ব্রণ দূর করতে

শসা, অ্যালোভেরা জেল, শসার রস ও টি ট্রি অয়েল একসঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

ত্বক টানটান রাখতে

শসা পাতলা পেস্ট করে ত্বকে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবঝার করতে ত্বক হবে বলিরেখাহীন।

শুষ্ক ত্বকের যত্নে

অর্ধেকটি শসা কেটে পেস্ট বানিয়ে নিন। ১ টেবিল চামচ টক দই মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। দূর হবে ত্বকের রুক্ষতা।

রোদে পোড়া দাগ দূর করতে

শসার রস, লেবুর অস ও গোলাপজল একসঙ্গে মিশিয়ে ত্বকে স্প্রে করুন। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। ত্বকের রোদে পোড়া দাগ দূর হবে।

 

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.