Saturday , July 2 2022
Home / রুপচর্চা / ত্বকের রুক্ষতা দূর করতে কলার প্যাক

ত্বকের রুক্ষতা দূর করতে কলার প্যাক

ত্বকের রুক্ষতা দূর করতে কলা হতে পারে একটি আদর্শ ভেষজ।  শীতে তো বতেই যে কোন ঋতুতে ত্বক নরম রাখতে ব্যবহার করতে পারেন পাকা কলার ফেস প্যাক। কলাতে রয়েছে পটাশিয়াম এবং ভিটামিন-এ। এসব উপাদান ত্বক রাখে কোমল ও স্বাস্থ্যোজ্জ্বল। নিয়মিত ত্বকে এই প্যাক ব্যবহার করলে ত্বকের শুষ্কতা হ্রাস পায়। বলিরেখা ও কালচে দাগ দূর করতেও কলার জুড়ি নেই।

কলার
ত্বকের রুক্ষতা দূর করতে কলার প্যাক

ত্বকের রুক্ষতা দূর করতে কলার প্যাক

  • ত্বকের শুষ্কতা দূর করতে বানিয়ে নিন প্যাক। ১ চা চামচ বেসন চন্দন গুঁড়া, অর্ধেকটি কলা, ১ চা চামচ মধু, ২ চা চামচ লেবুর রস, সামান্য হলুদ এবং ১ চা চামচ দই একসঙ্গে মিশিয়ে নিন।। মিশ্রণটি আধা ঘণ্টা ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।
  • ১/৪ কাপ টক দই, ২ টেবিল চামচ মধু ও একটি কলা একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।
    ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন কলার খোসার ফেস স্ক্রাব। এটি রোমকূপে জমে থাকা ময়লা দূর করবে। এছাড়া শীতকালে ত্বকে জমা মরা চামড়া দূর করতেও কার্যকর এই ক্রাব। ১ টেবিল চামচ গুঁড়া দুধ, ১ টেবিল চামচ সুজি, আধা চা চামচ লেবুর রস ও ১ চা চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। কলার খোসাকে চৌকো করে কেটে তার উপর মিশ্রণটি লাগিয়ে ত্বকে ঘষুন। কয়েক মিনিট পর মুখ ধুয়ে ফেলুন।
  • একটি কলা চটকে ১ টেবিল চামচ লেবুর রস ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। গলা ও ঘাড়ের ত্বকেও লাগাতে পারেন। ২০ মিনিত পর ধুয়ে ফেলুন। ত্বক হবে কোমল।
  • অর্ধেকটি কলা চটকে ১ চা চামচ আপেল সিডার ভিনেগার মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে দাগ দূর করবে।
  • ত্বকের তারুণ্য ধরে রাখতে একটি কলা চটকে ১ চা চামচ কমলার রস ও ১ টেবিল চামচ টক দই মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

 

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.