Monday , July 4 2022
Home / রুপচর্চা / ত্বকের সুস্থতায় টমেটোর জাদুকরি প্যাক

ত্বকের সুস্থতায় টমেটোর জাদুকরি প্যাক

ত্বকের সুস্থতায় টমেটোর ব্যবহার যুগ যুগ ধরে চলে আসছে । টমেটোর পুষ্টিগুণে ভরপুর হওয়ায় সালাদ বা তরকারিতে ব্যবহার করা হয়ে থাকে। এছাড়াও ত্বকের জন্য অনেক উপকারী টমেটো।  টমেটোতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাঙ্গাল, ভিটামিন সি, লাইকোপিন এর মতো উপাদান। ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা থেকে মুক্তি দিতে এসব উপাদানের জুড়ি নেই। টমেটোর ফেস প্যাক নিয়মিত ব্যবহারে ব্রণ, ডার্ক সার্কেল ও ত্বকের কালচে দাগ দূর হবে। পাশাপাশি ত্বক হবে মসৃণ, উজ্জ্বল ও পরিষ্কার।

সুস্থতায়
ত্বকের সুস্থতায় টমেটোর জাদুকরি প্যাক

ত্বকের সুস্থতায় টমেটোর জাদুকরি প্যাক

টমেটো ও মধু
একটি টমেটো চটকে ১ চা চামচ মধু মিশিয়ে নিন। পেস্টটি ত্বকে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল, পরিষ্কার ও নরম হবে।

টমেটো, মধু ও লেবু
টমেটো এবং লেবু আমাদের ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। টমেটো চটকে ১ চা চামচ লেবুর রস এবং সমান পরিমাণ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে না শুকানো পর্যন্ত লাগিয়ে রাখুন।

টমেটো ও জোজোবা অয়েল
অর্ধেকটি টমেটোর সঙ্গে ১ চা চামচ জোজোবা অয়েল এবং ৩-৫ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিন ভালো করে। মিশ্রণটি ত্বকে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। ত্বক থাকবে আর্দ্র।

টমেটো ও চিনি
টমেটোর রসে চামচ চিনি মিশিয়ে আলতো হাতে ঘষুন ত্বকে। কিছুক্ষণ ত্বকে রেখে ধুয়ে ফেলুন। ব্ল্যাকহেডস ও ত্বকে জমে থাকা মরা চামড়া দূর হবে।

টমেটো, দই ও ওটস
টমেটো চটকে ১ টেবিল চামচ ওটস ও ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে ম্যাসাজ করুন কয়েক মিনিট। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন
স্তন ক্যান্সার এর লক্ষণ প্রতিকার জেনে নিন

স্তন ক্যান্সার এর লক্ষণ প্রতিকার জেনে নিন


নিউট্রা বায়ো প্রোটিন সম্পর্কে বিস্তারিত

নিউট্রা বায়ো প্রোটিন সম্পর্কে বিস্তারিত


দাঁত ক্ষয় হওয়ার কারণ কিডনি নস্ট হওয়ার লক্ষণ

দাঁত ক্ষয় হওয়ার কারণ জানলে অবাক হবেন?

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.