Thursday , July 7 2022
Home / রুপচর্চা / ত্বক টানটান রাখার কিছু ফেসপ্যাক দেখে নিন

ত্বক টানটান রাখার কিছু ফেসপ্যাক দেখে নিন

ত্বক টানটান রাখতে আমরা কি না করে চলেছি ! দীর্ঘদিনের অযত্নে ত্বকের বয়স বেড়ে যেতে পারে সময়ের আগেই। প্রাকৃতিক উপাদানের তৈরি কিছু ফেস প্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত। এতে ত্বক থাকবে বলিরেখাহীন। এছাড়া ত্বকের উজ্জ্বলতা বাড়াতেও এগুলো কার্যকর।

টানটান
ত্বক টানটান রাখার কিছু ফেসপ্যাক দেখে নিন

ত্বক টানটান রাখার কিছু ফেসপ্যাক দেখে নিন

  • ২ চা চামচ মধু, আধা কাপ চালের আটা এবং ৩ চা চামচ পাকা পেঁপে বাটা একসঙ্গে মিশিয়ে মুখ ও গলার ত্বকে লাগান। ১০-২০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।
  • ২ চা চামচ মুলতানি মাটি, ১ চা চামচ মধু এবং একটি ডিমের সাদা অংশ মিশিয়ে ত্বকে ভাল করে লাগান। ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
  • টক দইয়ের সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস ও খানিকটা অ্যালোভেরা জেল মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।
  • ২-৩ চা চামচ শসার রস, একটি ডিমের সাদা অংশ, একটি ভিটামিন-ই ক্যাপসুল এবং ১ চা চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। ১০-২০ মিনিট রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।
  • সবুজ আপেল পেস্ট করে নিন আধা কাপ। এর সঙ্গে ২ টেবিল চামচ আলুর পেস্ট ও কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন।
  • বেসন এবং টক দই একসঙ্গে মিশিয়ে ১৫-২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
  • একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ মধু ও ২ টেবিল চামচ টক দই মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত।
  • সমপরিমাণ বেসন ও মসুর ডাল গুঁড়ার সঙ্গে পরিমাণ মতো পানি মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। প্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন ঠাণ্ডা পানি দিয়ে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে আমাদের পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.