Monday , July 4 2022
Home / ব্যায়াম / পেটের মেদ কমানোর ব্যায়াম,,জেনে নিন এক ঝলকে

পেটের মেদ কমানোর ব্যায়াম,,জেনে নিন এক ঝলকে

পেটের মেদ কমানোর ব্যায়াম বহু প্রকারের আছে।অার শরীর বা পটেরে মেদ কমানোর জন্য ব্যায়াম বাধ্যতামূলক। কারণ শুধুমাত্র ডায়েড নিয়ন্ত্রন করে সম্পূর্ণরূপে মেদ কমানো সম্ভব না।এজন্য মেদ কমাতে ব্যায়ামের দ্বিতীয় আর নেই বললেই চলে।অনেক প্রকারের ব্যায়ামের ভিতর কোনগুলো মেদ কমাতে কার্যকরী, তা অনেকেই জানি না। তাই এমন কিছু exercise tips সাথে পরিচয় করিয়ে দিব যেগুলো পেটের মেদ কমাতে কার্যকরী এবং ছবিসহ সেগুলো দেখানো হলো।

পেটের মেদ
পেটের মেদ কমানোর ব্যায়াম,,জেনে নিন এক ঝলকে

পেটের মেদ কমানোর ব্যায়াম,,জেনে নিন এক ঝলকে

১ম পদ্ধতিঃ

 

A. চিত্র অনুযায়ী প্রথমে একটি সমতল জায়গায় পা দু খানি সামনে বাড়িয়ে দিয়ে বসে পরুন। শরীর হবে সোজা। শিরদ্বারা সোজা রাখতে হবে। জোরে জোরে নিঃশ্বাস নিন এবং ছাড়ুন। এই কাজটি কয়েকবার করুন। তারপর দু হাত এমন ভাবে দুই পাশে ছড়িয়ে দিন যেন যতটুকু সম্ভব সোজা হয়ে থাকে ও সবচেয়ে বেশি দুরুত্ব অতিক্রম করে।
B. তারপর চিত্র বি এর মত করে একবার ঘড়ির কাটার দিকে এবং কাটার বিপরীত দিকে ঘুরতে থাকুন। হাত দুটো তে যেন কোন ভাজ না পড়ে সে দিকে লক্ষ্য রাখুন। এভাবে কয়েকবার করে করুন। কমপক্ষে ১০ বার করে করতে থাকুন।
C. চিত্র সি এর মতন করে দান হাত টি প্রথমে বাম পায়ের বৃদ্ধা আঙ্গুল এর শীর্ষ ভাগে ছোঁয়ার চেষ্টা করুন এবং কিছুক্ষণ অপেক্ষা করুন। ঠিক একই ভাবে বাম হাত এবং ডান পা কাজে লাগান ও অপেক্ষা করুন। এতে আপনার পেটের উপর কাজ হবে এবং মেদ কমাতে সাহায্য করবে। এভাবে আরো ১০ বার করে করতে থাকুন। এই ব্যায়ামটি প্রতিদিন একই সময়ে করতে হবে।

ছানিকি সব বয়সেই পড়তে পারে

পুরুষের অতি প্রয়োজনীয় ৯ টি খাবার জেনে নিন

মাসিক চলাকালীন সময়ে যৌন মিলন কি আদৌ উচিত

নারীকে দ্রুত তৃপ্তি দেওয়ার উপায়

যৌন অক্ষমতার ঘরোয়া সমাধান

২য় পদ্ধতিঃ
এই পদ্ধতি তে পেটের মেদ কমানোর সাথে সাথে হাতের এবং পায়ের উরুর মেদ কমাতে সাহায্য করবে। যাদের হাত শারীর এর চেয়ে মোটা ও পায়ে গায়ের তুলনায় বেশি মেদ, তারা খুব সহজেই এই ব্যায়াম এর সাহায্য নিতে পারেন।
পেটের মেদ কমানোর ব্যায়াম
চলুন পদ্ধতি টি শিখে নেই।
১। সোজা হয়ে বসে পা দুটো সামনের দিকে লম্বা করে রাখুন। পূর্বের ন্যায় কয়েকবার নিঃশ্বাস গ্রহণ ও ত্যাগ করুন। এবার দুই পাকে হাঁটুর মাঝ বরাবর ভাঁজ করে নিন। তারপর আস্তে আস্তে হাঁটুকে বুকের কাছে নিয়ে আসুন। বাম থেকে প্রথম চিত্রের মত। যতটুকু সম্ভব বুকের কাছে নিয়ে অপেক্ষা করুন।
২। পা কে বুকের সাথে ধরে রেখে আস্তে আস্তে পিছনের দিকে শুয়ে যান এবং আবার উঠে বসার চেষ্টা করুন। এভাবে কয়েকবার করুন। কমপক্ষে ৮-১০ বার।
৩। হাতের কাছে ডাম্বেল থাকলে তা নিয়ে অথবা ভারি কিছু নিয়ে ৩য় ও ৪র্থ চিত্রের মত নিচ থেকে উপরে ও উপর থেকে নিচে রাখুন। ১০ থেকে ১৫ বার এভাবে করুন। তবে লক্ষ্য রাখবে কোমর যেন সোজা থাকে।
প্রথম প্রথম ১৫ মিনিট ব্যায়াম করুন। তারপর আস্তে আস্তে সেই সময় বাড়িয়ে নিন। আশা করছি আপনিও খুব শীঘ্রই চিকন পেটের অধিকারী হতে পারবেন। তবে ব্যায়াম সবসময় একই সময়ে করতে চেষ্টা করুন।
যেকোন ধরণের স্বাস্থ্য টিপস পেতে latestbangla নিয়মিত ভিজিট করুন।প্রয়োজনে সাইটটি আপনার সেভ করে রাখুন।ধন্যবাদ

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

 

ছানি কি সব বয়সেই পড়তে পারে

পুরুষের অতি প্রয়োজনীয় টি খাবার জেনে নিন

মাসিক চলাকালীন সময়ে যৌন মিলন কি আদৌ উচিত

নারীকে দ্রুত তৃপ্তি দেওয়ার উপায়

যৌন অক্ষমতার ঘরোয়া সমাধান

প্রথম যৌন ( sex ) মিলনে যে টি বিষয় মনে রাখা জরুরী

যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত

গর্ভবতী নারীদের ভ্রমণকালীন কিছু বাড়তি সতর্কতা

গর্ভাবস্থায় ঘুমের সমস্যা

কীভাবে বুকের দুধ সংগ্রহ করে রাখবেন?

মেয়েদের স্তন সুন্দর করার নিয়ম

মরিচ পানিতেই দুই মিনিটে দূর হবে গলা ব্যথা বা খুসখুস

উত্তেজক ট্যাবলেটে কেনো ঝুঁকছে যুবকযুবতীরা

উচ্চ রক্তচাপ কমায় কুমড়ার বীজ

হ্যান্ডশেক বলে দিবে আপনার স্বভাব

গর্ভাবস্থায় কি খেলে বাচ্চা ফর্সা হবে

দ্রুত বীর্যপাত হওয়ার সমাধান কি?

 

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

এখানে খরচ

এখানে খরচ নাই ওষুধ পাই বিনা মূল্যে

এখানে খরচ নাই,ওষুধ পাই বিনা মূল্যে নরসিংদী সাদত স্মৃতি পল্লী প্রকল্পে যারা ডাক্তার দেখাতে ইচ্ছুক, ...

Leave a Reply

Your email address will not be published.