Saturday , July 2 2022
Home / রুপচর্চা / প্রাকৃতিকভাবে ভ্রু ঘন ও কালো করুন

প্রাকৃতিকভাবে ভ্রু ঘন ও কালো করুন

সকলেরই পছন্দ । করোনার কারণে ঘরের বাইরে যাওয়ায় ছিল সীমাবদ্ধতা। তাই বেশির ভাগ নারী সহজাত বা ন্যাচারাল লুকের দিকে বেশি ঝুঁকে পড়েছেন বলে জানান সৌন্দর্য চর্চাকেন্দ্র পারসোনার পরিচালক নুজহাত খান। তিনি আরও বলেন, সবাই এখন ঘরোয়া বা প্রাকৃতিক উপায়ে সমস্যার সমাধান করতে চান। ভুরু ঘন করতে চান অনেকেই।

ভ্রু
প্রাকৃতিকভাবে ভ্রু ঘন ও কালো করুন

প্রাকৃতিকভাবে ভ্রু ঘন ও কালো করুন

 

ভুরু ঘন করার পরামর্শ দিয়েছেন নুজহাত খান—

• ঘন করার জন্য ক্যাস্টর অয়েল সবচেয়ে বেশি কার্যকর। প্রতিদিন রাতে ঘুমানোর আগে তুলায় ভিজিয়ে ভুরুতে আলতো করে কিছুক্ষণ ঘষলে প্রাকৃতিকভাবে ভুরু ঘন হয়ে ওঠে। যাঁদের ত্বক তৈলাক্ত, তাঁরা চাইলে ভ্রুর চারপাশে বেবি পাউডার দিয়ে তারপর ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন।

• পেঁয়াজের রস একই প্রক্রিয়াই কিছুক্ষণ ভুরুতে ঘষলেও প্রাকৃতিকভাবে ভুরু ঘন হয়ে ওঠে। কিন্তু পেঁয়াজের রসে চোখ জ়্বালা করার আশঙ্কা থাকে।

• ঘৃতকুমারী বা অ্যালোভেরার রসও ব্যবহার করা যায়। কিন্তু যাঁদের মুখে অ্যালোভেরা দিলে ফুসকুড়ি ওঠে, তাঁরা ক্যাস্টর অয়েল ব্যবহার করুন।

• ক্যাস্টর অয়েল, পেঁয়াজের রস বা অ্যালোভেরার রস ভুরুতে ব্যবহারের পর সকালে ভালো করে মুখ ধুয়ে ফেলতে হবে।

• ভুরু শুরু থেকে শেষ পর্যন্ত একই রকম হয় না। তাই ভুরু আঁকার সময় শুরুর দিকটা হালকা রাখতে হবে। মাঝের দিকে ঘন করে আবার শেষ প্রান্ত সরু করে আনতে হবে, তা না হলে কৃত্রিম মনে হবে।

• ভুরু টিন্ট অর্থাৎ ভুরু রং করাতে পারেন। এতেও আপনার ভুরু ঘন দেখাবে এবং রোজ রোজ ভুরু আঁকা থেকেও সাময়িক মুক্তি পাবেন। ভুরু টিন্ট করতে কোনো বিশেষজ্ঞের সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছেন নুজহাত খান।

• কালো বা বাদামি ডাস্ট পাউডার ব্যবহার করতে পারেন ভুরু ঘন দেখাতে।

• চুলের মতো তিন তুলিবিশিষ্ট আইব্রো পেনসিল আছে, যা আপনার ভুরুতে ন্যাচারাল লুক আনবে।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.