Monday , July 4 2022
Home / বিনোদন / ফাস্টঅ্যান্ড ফিউরিয়াস’এর দল আবারও

ফাস্টঅ্যান্ড ফিউরিয়াস’এর দল আবারও

হলিউডের অ্যাকশন ঘরানার চলচ্চিত্র যারা পছন্দ করেন, তারা ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির সিনেমাগুলোকে কী বলবেন, অ্যাকশন মুভি নাকি অন্য কিছু। অতি কাল্পনিক মারধর এবং কার রেসিংয়ের জন্য এই মুভি সিরিজকে নতুন করে ‘অ্যাকশন ফ্যান্টাসি’ ঘরানা হিসেবে চিহ্নিত করলেও কম মনে হয়। যাই হোক, অ্যাকশনপ্রেমী সিনেমাখোরদের জন্য সুখবর, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেতে যাচ্ছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর নবম কিস্তি ‘দ্য ফাস্ট সাগা’।

ফাস্টঅ্যান্ড
ফাস্টঅ্যান্ড ফিউরিয়াস’এর দল আবারও

ফাস্টঅ্যান্ড ফিউরিয়াস’এর দল আবারও

২০১৭ সালে মুক্তি পাওয়া এই সিরিজের অষ্টম সিনেমা ‘দ্য ফেইট অব দ্য ফিউরিয়াস’-এর সিক্যুয়াল হিসেবে ‘দ্য ফাস্ট সাগা’ ইতোমধ্যে আলোচনার কেন্দ্রে। অষ্টম কিস্তিতে দেখানো হয়, ভয়ংকর সন্ত্রাসী সাইফার তথা চার্লজ থ্যারনের দলে যোগ দেয় ফিউরিয়াসদের দলনেতা ডমিনিক টরেটো চরিত্র রূপায়ণকারী ভ্যান ডিজেল। ডমিনিককে দলে টানতে সাইফার টোপ হিসেবে ব্যবহার করে তার ছেলেকে। নিউক্লিয়ার বোমার শক্তি অর্জনে ডমিনিককে ব্যবহার করে সাইফার। তার এই চক্রান্ত ব্যর্থ করতে মাঠে নামে ফিউরিয়াসদের গোটা টিম। সবশেষে সাইফারকে হারিয়ে দিতে ডমিনিকও ফিরে আসে নিজ ঘরে।

‘দ্য ফাস্ট সাগা’য় দেখা যাবে সাইফাররূপী চার্লজ থ্যারন আবার ফিরে এসেছে। এবার তাকে সঙ্গ দেবে ডমিনিকের আপন ছোট ভাই জ্যাকব টরেটো। ডমিনিকের মতোই দুর্ধর্ষ জ্যাকব ও তার সেনাবাহিনী মিলে সাইফারের জন্য চুরি করতে চায় ‘অ্যারাইজ’ নামের একটি সফটওয়্যার; যার মাধ্যমে যে কোনো কম্পিউটার নিয়ন্ত্রিত উইপেন সিস্টেম হ্যাক করা যায়। অ্যারাইজের নিয়ন্ত্রণ সাইফারের হাতে আসলে যুদ্ধক্ষেত্র হয়ে উঠবে গোটা পৃথিবী, মারা যাবে লাখো মানুষ। সুতরাং জ্যাকব আর সাইফারকে ঠেকাতে একযোগে দলবদ্ধ হয়ে মাঠে নামে ডমিনিকের নেতৃত্বে ফিউরিয়াসের সব সদস্য। তারা কি পারবে ঠেকাতে চিরচেনা শত্রুকে? এই প্রশ্নের জবাব পেতে অপেক্ষা করতে হবে ২৫ জুন পর্যন্ত। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর নবম কিস্তি ‘দ্য ফাস্ট সাগা’র পরিচালনায় আবারও ফিরে এসেছেন তাইওয়ানিজ বংশোদ্ভূত আমেরিকান পরিচালক জাস্টিন লিন, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের প্রথম চারটি সিনেমা পরিচালনা করেছিলেন। বিভিন্ন চরিত্রে ভ্যান ডিজেল, চার্লজ থ্যারন ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশেল রদ্রিগেস, টাইরেস গিবসন, ক্রিস লিডাক্রিস ব্রিজ, জর্দানা ব্রিউস্টার, নাথালি ইমানুয়েলসহ অনেকে।

এ ছাড়া জ্যাকব টরেটো চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় রেসলার ও অভিনেতা জন সিনা। আর এবারের পর্বে চমক হিসেবে ফিরে এসেছেন ফিউরিয়াসের দলের আরেক সদস্য হ্যান লুই। যে কিনা ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসের সপ্তম পর্বে মারা যান। বরাবরের মতোই এই চরিত্রে অভিনয় করেছেন সুং ক্যাং। তবে এবার আর থাকছেন না হব্বশ এবং শ খ্যাত ডোয়াইন জনসন ও জ্যাসন স্ট্যাথাম। ২০১৯ সালের জুন মাসে সিনেমার চিত্রগ্রহণ শুরু হয় ইংল্যান্ডের হার্টফোর্ডশায়ারের লিভসডেন স্টুডিওতে। পরবর্তী সময়ে লস অ্যাঞ্জেলেস, এডিনবার্গ, লন্ডন, থাইল্যান্ড হয়ে জর্জিয়ার তিবলিসিতে চিত্রধারণ শেষ হয়। ২০১৯ সালের শেষ থেকে ২০২১ পর্যন্ত করোনা মহামারিসহ বিভিন্ন কারণে মোট পাঁচবার মুক্তির তারিখ পিছিয়ে অবশেষে আগামীকাল আমেরিকা ও ইউরোপজুড়ে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। যদিও চীন, রাশিয়া, দক্ষিণ কোরিয়াসহ আটটি দেশে ইতোমধ্যে মুক্তি পেয়েছে সিনেমাটি। ২০০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের ‘দ্য ফাস্ট সাগা’ এরই মধ্যে আয় করে ফেলেছে প্রায় ৩০০ মিলিয়ন মার্কিন ডলার। বক্স অফিস এক্সপার্টদের ধারণা, ৬০০ কোটি আয় না করে হয়তো থামবে না গতিমুখর এই সিনেমা।

সূত্র:সমকাল

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।
Icon for this message
Latestbangla.com
News & Media Website
শেয়ার করতে ভুলবেন না

Check Also

বটতলায়

বটতলায় বাগদান সম্পর্কে জানুন

একটি বটগাছের নিচে হাঁটু গেড়ে বসলেন মার্কিন র‍্যাপার মেশিন গান কেলি। আর মেগান ফক্সের সামনে ...

Leave a Reply

Your email address will not be published.