Thursday , July 7 2022
Home / আন্তর্জাতিক / ফ্লাইট বিড়ম্বনায় হাজারো যাত্রী

ফ্লাইট বিড়ম্বনায় হাজারো যাত্রী

ফ্লাইট বিড়ম্বনায় হাজারো যাত্রী

যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় গতকাল রোববার প্রায় ১ হাজার ২০০ ফ্লাইটের যাত্রা বাতিল করা হয়েছে। এ ছাড়া বেশ কিছু জাহাজের যাত্রাও বাতিল করা হয়েছে। এতে বড়দিন উপলক্ষে ভ্রমণের পরিকল্পনা ছিল—এমন হাজারো যাত্রী ভোগান্তিতে পড়েছেন। একই অবস্থা চীনেও।

ফ্লাইট বিড়ম্বনায়
ফ্লাইট বিড়ম্বনায় হাজারো যাত্রী

ফ্লাইট বিড়ম্বনায় হাজারো যাত্রী

গত শুক্রবার থেকে এ পর্যন্ত বড়দিনের ছুটিতে বিশ্বে সাড়ে সাত হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। খবর রয়টার্সের।

যুক্তরাষ্ট্রে বড়দিনে ৯৯৭ ফ্লাইট বাতিল করা হয়েছে। আর বড়দিনের সন্ধ্যায় প্রায় ৭০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। বড়দিনের আগে ও পরে তিন দিনে কয়েক হাজার ফ্লাইট দেরিতে যাত্রা করেছে।

সূচিতে অনেক ফ্লাইটের দেরিতে যাত্রা শুরু বা যাত্রা বাতিলের কথা জানা যায়
সূচিতে অনেক ফ্লাইটের দেরিতে যাত্রা শুরু বা যাত্রা বাতিলের কথা জানা যায় ছবি: রয়টার্স
যুক্তরাষ্ট্রের ডেলটা, ইউনাইটেড ও জেটব্লু এয়ারলাইনের ফ্লাইট বাতিল হয়েছে। এসব এয়ারলাইনসের বেশ কিছু ফ্লাইট দেরিতে যাত্রা শুরু করেছে।

এদিকে চীনের পূর্বাঞ্চলে ৩৯০টি ফ্লাইটের যাত্রা বাতিল হয়েছে। জিয়ান শহরে ১২০টি ফ্লাইটের যাত্রা বাতিল করা হয়েছে। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে গতকাল ৬০টি ফ্লাইটবাতিল করা হয়েছে। চীন ও যুক্তরাষ্ট্রের যেসব এয়ারলাইনসের যাত্রা বাতিল হয়েছে, এর সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, বিমানের ক্রুরা করোনায় সংক্রমিত হয়েছেন। এ ছাড়া অনেকে কোয়ারেন্টিনে রয়েছেন।

চীনের জিয়ান শহরে ১ কোটি ৩০ লাখ মানুষকে ঘরে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।
ফ্লাইট অ্যাওয়ার ডটকমের তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে গতকাল বিকেলের মধ্যে ১ হাজার ১৭১টি বাণিজ্যিক ফ্লাইটের যাত্রা বাতিল করা হয়েছে। তিনটি জাহাজকে বন্দরে ফিরতে বলা হয়েছে। বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, এসব জাহাজের যাত্রীরা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

এনজোলি রডরিগুয়েজ (২৫) নামের এক যাত্রীর ডেলটা এয়ারলাইনসের ফ্লাইটে লস অ্যাঞ্জেলেস থেকে কেন্টাকির লেক্সিনটনে যাওয়ার কথা ছিল। বড়দিনের আগের সন্ধ্যায় তাঁর ফ্লাইটবাতিল হয়। ফিরতি ফ্লাইটও তিনি ধরতে পারেননি। ডেট্রয়েট বিমানবন্দরে রডরিগুয়েজ জানান, সেখানে যাত্রীরা ক্ষোভ জানাচ্ছিলেন।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারে
পেটের চর্বির জন্য যেসব মারাত্মক রোগ দেখা দেয়

পেটের চর্বির জন্য যেসব মারাত্মক রোগ দেখা দেয়


বোরহানি তৈরির রেসিপি জেনে নিন এক ঝলকে?

বোরহানি তৈরির রেসিপি জেনে নিন এক ঝলকে?


ওজন কমাতে তোকমা দানা খাওয়ার উপকারিতা

ওজন কমাতে তোকমা দানা খাওয়ার উপকারিতা

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

মালদ্বীপের সঙ্গে

মালদ্বীপের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

মালদ্বীপের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি মালদ্বীপের প্রেসিডেন্ট ইবরাহিম মোহাম্মদ ...

Leave a Reply

Your email address will not be published.