Thursday , July 7 2022
Home / খেলাধুলা / ভারতকে হারিয়ে স্বর্ণজয় বাংলাদেশের

ভারতকে হারিয়ে স্বর্ণজয় বাংলাদেশের

থাইল্যান্ডের ফুকেটে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং আর্চারির মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে ভারতকে হারিয়ে স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ।

স্বর্ণজয়
ভারতকে হারিয়ে স্বর্ণজয় বাংলাদেশের

ভারতকে হারিয়ে স্বর্ণজয় বাংলাদেশের

চলমান এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং আর্চারির স্টেজ ওয়ানে একের পর এক সুখবর পাচ্ছে বাংলাদেশ। যার সবশেষ সংযোজন শনিবার (১৯ মার্চ) মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে রোমান সানা ও নাসরিন আক্তারের নেতৃত্বে ভারতকে হারিয়ে স্বর্ণজয়।

ভারতের বিপক্ষে ৫-৩ সেট পয়েন্টে জিতেছে বাংলাদেশ। এই ইভেন্টে মালয়েশিয়া পেয়েছে ব্রোঞ্জ। চলতি আসরে এই প্রথম সোনার পদক পেল বাংলাদেশ।

এর আগে শুক্রবার (১৮ মার্চ) কোয়ার্টার ও সেমিফাইনালে ৬-০ সেটে বাংলাদেশ মিশ্র দল থাইল্যান্ড ও কাজাখস্তানকে হারায়। তবে এদিন কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ জুটি সেমিফাইনালে উঠতে পারেনি।

শনিবার (১৯ মার্চ) এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং আর্চারির তিনটি ফাইনাল ইভেন্টে লড়ছে লাল সবুজের প্রতিনিধিরা। যার মধ্যে একটিতে এরই মধ্যে সাফল্য পেয়েছে বাংলাদেশ।এ ছাড়া মেয়েদের রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ ও রৌপ্য পদক নিশ্চিত বাংলাদেশের। কারণ এ ইভেন্টের ফাইনালে দুই স্বদেশি দিয়া সিদ্দিকী ও নাসরিন আক্তার একে অপরের বিপক্ষে লড়বেন।

এ ছাড়া নারী রিকার্ভ দলগত ইভেন্টের ফাইনালে নাসরিন-দিয়া জুটি লড়বে ভারতের বিপক্ষে। সবাইকে চমকে দিয়ে তিনটি ইভেন্টেরই ফাইনালে খেলছে নাসরিন। শনিবার তার পুরো দিনটি স্বর্ণ পদক লড়াইয়ের।

একই দিন কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ ব্রোঞ্জের জন্য ইরানের বিপক্ষে ও রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ইরানের বিপক্ষে লড়বে। অন্যদিকে রিকার্ভ ইভেন্টে রুবেল কাজাখস্তানের মুখোমুখি হবেন।

এর আগে রোমান সানা, দিয়া সিদ্দিকী ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ছাড়াও আরও ১০ আর্চার বাংলাদেশ থেকে অংশ নেন এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং টুর্নামেন্টে। তারা হলেন- রাম কৃষ্ণ সাহা, মো. সাগর ইসলাম, নাসরিন আক্তার, ফামিদা সুলতানা নিশা, নেওয়াজ আহমেদ রাকিব, মিঠু রহমান, মো. সোহেল রানা, হিমু বাছাড়, রোকসানা আক্তার ও শ্যামলী রায়। কিন্তু শেষ পর্যন্ত পদক জয়ের লড়াইয়ে রোমান, রুবেল, দিয়া ও নাসরিনই টিকে রইল।

 আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারে

শীতকালে বেশি গোসল ক্ষতিকর!

https://www.latestbangla.com/?p=15811

অধ্যক্ষসহ শিক্ষকের বিরুদ্ধে চার ছাত্রীর গণধর্ষণ মামলা

https://www.latestbangla.com/?p=15808

আপনার ভাগ্যে কী আছে, আজকের রাশিফলে জেনে নিন

https://www.latestbangla.com/?p=15804

মাকে নিয়ে মুখ খুললেন সারা

https://www.latestbangla.com/?p=15801

ভুবনের আরেক গানআমি বাদাম বেঁচে খাইভাইরাল (ভিডিও)

https://www.latestbangla.com/?p=15798

বিয়ে নিয়ে আপাতত পরিকল্পনা নেই: হিমি

https://www.latestbangla.com/?p=15795

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

রানের রেকর্ডের

রানের রেকর্ডের পেছনে ছোটা রুটের সঙ্গী হলো না

রানের রেকর্ডের পেছনে ছোটা রুটের সঙ্গী হলো না পাওয়ার রেকর্ড সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি, ...

Leave a Reply

Your email address will not be published.