Thursday , July 7 2022
Home / রুপচর্চা / মিরা রাজপুত-এর রূপচর্চা বিষয়ক পরামর্শ

মিরা রাজপুত-এর রূপচর্চা বিষয়ক পরামর্শ

মিরা রাজপুত বলিউড তারকা শহিদ কাপুরের স্ত্রী, সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন তার ত্বক ও চুলের সৌন্দর্যের রহস্য। যদি শীতকালে ঝলমলে ত্বক ও চুল পেতে চান তবে মিরা রাজপুতের বুদ্ধিগুলো কাজে লাগাতে পারেন।

রাজপুতের
মিরা রাজপুতের রূপচর্চা বিষয়ক পরামর্শ

মিরা রাজপুতের রূপচর্চা বিষয়ক পরামর্শ

মধু এবং হলুদের প্যাক

মধু প্রাকৃতিকভাবে ত্বকের আর্দ্রতা সংরক্ষণ করে এবং হলুদ অ্যান্টি-ইনফ্ল্যামেটরি যা ব্যাকটেরিয়ার প্রতিরোধক হিসেবে কাজ করে। মিরার মতে, আপনার ত্বক যখন নির্জীব হয়ে যায় তখন ত্বককে সজীব করে তুলতে এটি দুর্দান্তভাবে কাজ করে। কিছুটা মধুর সঙ্গে এক চিমটি হলুদ মিশিয়ে ত্বকে মেখে ২০ মিনিট রাখুন।

কাঁচা দুধ

রূপচর্চায় কাঁচা দুধ মিরা ও তার মায়ের প্রিয় উপাদান। বিশেষ করে ত্বকের জন্য। এটি রোদে পোড়া, শুষ্কতা থেকে ত্বককে বাঁচাতে সাহায্য করে। সকালে তিন টেবিল চামচ কাঁচা দুধ নিন এবং তুলোর সাহায্যে মাখিয়ে নিন ত্বকে। মুখের সমস্ত জায়গায় দুধ না লাগানো পর্যন্ত প্রক্রিয়াটি চালাতে থাকুন। দুধের গন্ধ এড়াতে মিরা খানিকটা গোলাপজল মিশিয়ে নেন।

মিরার বিশেষ ফেসিয়াল

মিরা বিশেষ ফেসিয়ালের বর্ণনা দিয়েছেন এভাবে, প্রথমে একটি লেবু কেটে মুখে লাগান। লেবুর রস মুখের উপরিভাগে প্রয়োগ করার পর ফেসিয়াল মাস্ক তৈরি করুন। বেসন আর টক দইমিশিয়ে বানিয়ে ফেলুন ঘরোয়া মাস্ক। এছাড়াও কমলার খোসা, চন্দনসহ যে কোনও উপাদান এতে যোগ করতে পারেন। এতে ফেসিয়ালটি আরও ভালো হবে। মিশ্রণটি ত্বকে লাগিয়ে আধা শুকনো হতে শুরু করলে সরিয়ে ফেলুন। তারপর টমেটোর রস প্রয়োগ করুন। ঘড়ি ধরে দশ মিনিট পরে ধুয়ে ফেলুন এবং সবশেষে অ্যালোভেরা প্রয়োগ করুন। এটাই মিরা রাজপুতের স্পেশাল ফেসিয়াল।

চুলের তেল
চুলের যত্নে বিশেষ এক ধরনের তেল ব্যবহার করেন মিরা রাজপুত। এতে থাকে মেথি। হালকা আঁচে গরম করা নারিকেল তেলটি যখন ঠাণ্ডা হয় তখন সেটিকে সংরক্ষণ করেন তিনি। প্রয়োজনমত মেথি বাটা মিশিয়ে ব্যবহার করেন।

হেয়ার মাস্ক

একটি প্যানে আধা কাপ মেথির বীজ সেদ্ধ করে নিন। পানি না কমা পর্যন্ত ফোটান। তরল অংশটুকু জেলের মত হয়ে গেলে সেটিকে চুলের একপ্রকার মাস্ক হিসেবে ব্যবহার করা যায়। মিরা রাজপুত এমনটাই ব্যবহারের পরামর্শ দিয়েছেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

 

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.