Monday , July 4 2022
Home / রুপচর্চা / মুখের লোম দূর করতে ডিমের ভূমিকা

মুখের লোম দূর করতে ডিমের ভূমিকা

আমাদের মুখের লোম দূর করতে ডিম কার্যকরী ভূমিকা পালন করে। স্বাস্থ্যের জন্য ডিম যেমন অনেক উপকার,ঠিক এর পাশাপাশি ত্বকের যত্নে ডিমের ব্যবহার অতুলনীয়। ডিম শরীর সুস্থ রাখার সাথে সাথে ত্বক ও সুস্থ রাখে। কারণ ডিমের সাদা অংশে রয়েছে খনিজ উপাদান ও ভিটামিন। আর এই উপাদান গুলো ত্বকের পরিচর্যায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে লোমহীন ত্বক। কিন্তু কিছু কিছু মহিলাদের মুখে অবাঞ্ছিত লোম দেখা যায়। এটি তাদের কাছে খুব বির্বতকর।এজন্য যদিও অনেকেই লেজার করে থাকেন। তবে লোম দূর করার পদ্ধতিটি বেশ ব্যয়বহুল। ওয়াক্স, থ্রেডিংয়ের মাধ্যমেই বেশিরভাগ নারী ফেসিয়াল হেয়ার রিমুভ করেন। কিন্তু ঘরে বসে মুখের অবাঞ্ছিত লোম অপসারণ করুন ডিম দিয়ে এটা অনেকেই জানে না। আজকে মুখের লোম দূর করার টিপস জেনে নিব।

মুখের লোম
মুখের লোম দূর করতে ডিমের ভূমিকা

মুখের লোম দূর করতে ডিমের ভূমিকা

ডিম মুখের লো ম অপসারণ করতে দারুন কাজ করে। ডিম দ্বারা তৈরি করা হয় লোম নাশক প্যাক। যাহা মুখে নিয়মিত ব্যবহারে ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পায়। পাশাপাশি ত্বক হয়ে উঠে সকলের কাছে আর্কষণীয়। এই প্যাক ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। কারন লোম খাকা অবস্থায় মুখের লাবণ্য অনেক কমে যায়। এর জন্য ত্বক থেকে লোম অপসারণ করলে ত্বকের ভিতর থেকে উজ্জ্বলতা প্রকাশ পায়।আজকে ঘরে বসে মুখের লোম দূর করার উপায় জেনে নিন। পার্লারে যাওয়ার কোন প্রয়োজন হবে না।

উপকরণঃ– শুধু ডিম লাগবে।

কিভাবে ব্যবহার করবেনঃ- ডিমের সাদা অংশ প্রথমে একটি ব্রাশ দ্বারা উঠিয়ে মুখে সুন্দর করে মেখে নিন। কিছু সময় পরে মুখে মাখা ডিম শুকিয়ে যাবে। এই শুকনো ডিমের উপর ২থেকে ৩ বার ডিমের সাদা অংশ ব্রাশ দ্বারা মুখে লাগিয়ে একটি মাস্ক তৈরি করুন। এবং কিছুক্ষণ রেখে দিলে এটি শুকিয়ে যাবে। এবং শুকনা প্রলেপ আস্থে আস্থে উঠিয়ে ফেলুন। এর পর পরিস্কার পানি দ্বারা মুখ ধুয়ে ফেলুন। দেখবেন আপনার মুখের অবাঞ্ছিত লোম দূর হয়ে গেছে। এছাড়া গলা ও ঠোঁঠের উপর লোম দেখা যায়। এটি দূর করতে ডিমের সাদা অংশ ব্যবহার করতে পারেন। ফলে মুখ হবে সুন্দর ও আকর্ষণীয়। লোম বিহীন মুখ দেখতে অনেক সুন্দর লাগবে এবং ফর্সা দেখাবে। এই ভাবে মুখে র লোম দূর করার টিপস জেনে নিন।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন স্তন ক্যান্সার এর লক্ষণ প্রতিকার জেনে নিন https://www.latestbangla.com/archives/3764

স্বাস্থ্য সুরক্ষায় বেলি ফুলের উপকারিতা জেনে নিন https://www.latestbangla.com/archives/3266

শিমুল মূলের উপকারিতা জেনে নিন এক ঝলকে? https://www.latestbangla.com/archives/3228

যষ্টিমধুর শরবতের উপকারিতা জেনে নিন https://www.latestbangla.com/archives/3191

স্বাস্থ্য রক্ষায় ও সৌন্দর্য চর্চায় গোলাপের ব্যবহার https://www.latestbangla.com/archives/3164

ঘৃতকুমারী খাওয়ার উপকারিতা জেনে নিন এক ঝলকে? https://www.latestbangla.com/archives/3150

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন। ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.