Thursday , July 7 2022
Home / স্বাস্থ্য সেবা / মেদ কমান মাত্র ৩ টি কার্যকরী ব্যায়াম করে

মেদ কমান মাত্র ৩ টি কার্যকরী ব্যায়াম করে

সবাই চায় নিজেকে অন্যের একটু আকর্ষণীয় ও স্মর্ট করে তুলতে।কারো পক্ষে সম্ভব হয় কেউ আবার পর্যাপ্ত পরিচর্যার
অভাবে পারে না।তবে এটুকু আমার সবাই জানি কোন কিছুই আপনি আপনি অর্জন করা সম্ভব না।তবে যারা চান পেটের অতির্কিত মেদ কমিয়ে নিজেকে আকর্ষণীয় কর তুলতে তারা একটু কষ্ট করলে পেটের অতিরিক্ত মেদ থেকে চির মুক্তি পেতে পারেন। আসুন যানা যাক কীবাবে পেটের অতিরিক্ত মেদ থেকে মুক্তি পাবেন তাও মাত্র ৩ টি exercise tips ফলো করে।

মেদ
মেদ কমান মাত্র ৩ টি কার্যকরী ব্যায়াম করে

 

মেদ কমান মাত্র ৩ টি কার্যকরী ব্যায়াম করে

প্রথমত সাইকেল চালানো ব্যায়ামের মাধ্যমে:

আসলে এটি সাইকেল চালানো না।মূলত এই ব্যায়ামটি করতে সাইকেল চালানোর মত পা ঘোরাতে হয়।ব্যায়ামটি করতে প্রথমে আপনাকে সমতল কোন মেঝেতে শুয়ে পড়তে হবে।এরপর হাত দুটো মাথার ঠিক পিছন দিকে নিন।এবার সাইকেল চালানোর মত করে পা দুিটো উপরের দিন নিয়ে ৪৫ ডিগ্রী কোনে সাইকেল চালানোর মত করে ঘুরান।ঠিক এমনবাবে যখন একটি পা উপরের দিক থাকবে ঐ সোজা বরাবর আরেকটি পা সোজা নিচের দিকে থাকবে।এমনভাবে রিভার্স করে কমপক্ষে আধাঘন্টা ব্যায়াম করবেন।তবে ভালো ফলাফল পেতে সপ্তাহে কমপক্ষে ৩ দিন এই ব্যায়ামটি করবেন।

 

এই ব্যায়ামটি অনেকে জানেন ।তবে যারা জানেন না তারা মনে করবেন না এই নৌকা চালানো্।এই ব্যায়ামটি করার জন্য শুয়ে পড়ুন।আপনার হাত ২ টো ঠিক মাথার উপরে সোজা করে ছড়িয়ে রাখুন। পা ২ টো ও সোজা করে ছড়িয়ে দিন।এখন হাত এবং পা একই সাথে ঠিক ৪৫ ডিগ্রী ইপরে তুলবেন আবার নিচের দিকে সোজা করে নামাবেন।খেয়াল রাখবেন হাত এবং পা যখন উপরে উঠাবেন এইট দেখতে যেন অর্ধ চন্দ্রের মত দেখায়্।পেটের উপর প্রচন্ড চাপ পড়া্র কারণে এই ব্যায়ামের মাধ্যমে ভুঁড়ি কমবে খুব তাড়াতাড়ি।

 

তৃতীয়ত উঠাবসা ব্যায়ামের মাধ্যমে:
যারা ছোটকালে স্কুলে শারিলীক ব্যায়াম করেছেন তারা এই ব্যামটির সাথে খুব পরিচিত।এই ব্যায়ামটি খুবই খস্টকর কারণ এই ব্যায়ামরে মাধ্যমে পেটে এবয় হাটতে প্রচুর চাপ পড়ে। আর পেটে চাপ পড়ার কারণে পেটের মদে কমবে খুব তাড়াতাড়ি।এই ব্যায়ামটি করতে শুধু উঠা বসা করতে হবে ক্নিতু কেমারে হাত রাখা যাবে না।মাত্র ৫০ বার এম করবেন।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

এখানে খরচ

এখানে খরচ নাই ওষুধ পাই বিনা মূল্যে

এখানে খরচ নাই,ওষুধ পাই বিনা মূল্যে নরসিংদী সাদত স্মৃতি পল্লী প্রকল্পে যারা ডাক্তার দেখাতে ইচ্ছুক, ...

Leave a Reply

Your email address will not be published.