Wednesday , July 6 2022
Home / খেলাধুলা / রোনালদোর জোড়া গোল ইউরো চ্যাম্পিয়নদের স্বস্তি

রোনালদোর জোড়া গোল ইউরো চ্যাম্পিয়নদের স্বস্তি

রোনালদোদের আটকে রেখেছিল হাঙ্গেরি। কিছুতেই যখন কিছু হচ্ছিল না, তখন রাফায়েল সিলভা নেমে খেলার মোড় ঘুরিয়ে দিলেন। প্রথমে তার পাস থেকে রাফায়েল গেরেরোর ডিফ্লেক্টেড শটে গোল পেল পর্তুগাল। এরপররের গল্পটা ক্রিশ্চিয়ানো রোনালদোর। পেনাল্টি থেকে গোল করে ভাঙলেন রেকর্ড,  ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের শুরুটা হলো দারুণ।

রোনালদোর
রোনালদোর জোড়া গোল ইউরো চ্যাম্পিয়নদের স্বস্তি

 

রোনালদোর জোড়া গোল ইউরো চ্যাম্পিয়নদের স্বস্তি

 

পুসকাস অ্যারেনায় অনেকক্ষণ রোনালদোদের আটকে রেখেছিল হাঙ্গেরি। কিছুতেই যখন কিছু হচ্ছিল না, তখন রাফায়েল সিলভা নেমে খেলার মোড় ঘুরিয়ে দিলেন। প্রথমে তার পাস থেকে রাফায়েল গেরেরোর ডিফ্লেক্টেড শটে গোল পেল পর্তুগাল। এরপররের গল্পটা ক্রিশ্চিয়ানো রোনালদোর। পেনাল্টি থেকে গোল করে ভাঙলেন রেকর্ড,  ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের শুরুটা হলো দারুণ।

অনেকটা দ্বিধা ছিল, তবে শেষ পর্যন্ত আর হয়নি তেমনটা। পর্তুগালের কাছে ৩-০ গোলে হারতে হলো হাঙ্গেরিকে।

ইউরো চ্যাম্পিয়নশিপে এমনই এক চমক দেখল ফুটবল বিশ্ব। ক্রিস্টিয়ানো রোনালদোর দাপটে এক পয়েন্টের আশায় খেলতে থাকা হাঙ্গেরি শেষদিকের পর্তুগিজ ঝড় আটকাতে পারেনি।

এর মধ্য দিয়ে রেকর্ড গড়লেন রোনালদো নিজেও। আন্তর্জাতিক ফুটবলে ১০৬টা গোল হয়ে গেল তার। ইউরোতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটাও নিজের করে নিলেন জুভেন্টাস ফরোয়ার্ড। ইউরোতে রোনালদোর গোল এখন ১১। জোড়া গোল করে পেছনে ফেলেছেন এতদিন ৯ গোল নিয়ে শীর্ষে থাকা মিশেল প্লাতিনিকে।

এবার দিয়ে পঞ্চমবার ইউরোপসেরার প্রতিযোগিতার মূল পর্বে নামলেন রোনালদো। ইউরোতে এতবার খেলার নজির আর কারও নেই।

নিজেদের দেশে এই প্রথম ইউরোর কোনো ম্যাচ আয়োজন করেছে হাঙ্গেরি। ৩০ মিনিটে একটা সুযোগ পেয়েছিলেন রোনালদো, গোল হয়নি। ৪৩ মিনিটে গোল করার একটা সুযোগ হারান রোনালদো।

৮০ মিনিটে জাবোলস শোয়েনের কল্যাণে গোল করে হাঙ্গেরি, কিন্তু রেফারির অফসাইড পতাকা পাল্টে দেয় হিসাব। ৮৪ মিনিটে লেফটব্যাক রাফায়েল গেরেইরোর শট উইলি অরবানের গায়ে লেগে বল ঢুকে যায় জালে।

এরপর পেনাল্টি পায় পর্তুগাল। গোল করে ব্যবধান ২-০ করে ফেলেন রোনালদো। ৯০ মিনিটে আবারও গোল করে পর্তুগাল। রোনালদো পান নিজের দ্বিতীয় গোল।

সূত্র : সমকাল

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।
Icon for this message
Latestbangla.com
News & Media Website

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিয়ের এক

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের

বিয়ের এক সপ্তাহ পরই মৃত্যু আরবের ফুটবলারের ২২ ডিসেম্বর মাঠেই এক ফুটবলারের মৃত্যুর খবর এসেছিল। ...

Leave a Reply

Your email address will not be published.