Saturday , July 2 2022
Home / লাইফস্টাইল / সত্যিকারের ভালবাসা পেতে যে ১০টি বিষয় জানতে হবে

সত্যিকারের ভালবাসা পেতে যে ১০টি বিষয় জানতে হবে

আজকাল সম্পর্ক না টেকা, পরিবারে অশান্তি কিংবা ডিভোর্সের হার অনেক অনেক বেশী। এবং প্রতিনিয়ত এই সংখ্যাটি পাল্লা দিয়ে বাড়ছে, ফলে ভারী হয়ে চলেছে আমাদের কষ্ট-হতাশার পাল্লাটাও। সত্যিকারের ভালবাসা জিনিসটাকে যতটা সহজ মনে করি আমরা, আসলেই কি ততটা সহজ। মনে হয় না! বরং মনোবিজ্ঞানীরা মনে করেন দুটি মানুষের মাঝে সত্যিকারের ভালবাসার বন্ধন জগতের অন্যতম জটিল সম্পর্ক। আর এই জটিল সম্পর্কটির ব্যাপারে আমরা অনেক কিছু ভাবি না, চিন্তা করি না বলেই সম্পর্ককে ধরে রাখতে পারি না। সত্যিকারের ভালোবাসার জন্য জীবনভর হাহাকার রয়ে যায় মনের মাঝে। চলুন, আজ জেনে নিই এমন ১০টি চরম সত্য যা আপনার জীবনটাকে পাল্টে দেবে। কেননা এই সত্যগুলো জানিয়ে দেবে যে জীবনে সত্যিকারের ভালবাসা চাইলে আসলে কী করতে হবে আপনাকে।

সত্যিকারের ভালবাসা
সত্যিকারের ভালবাসা পেতে যে ১০টি বিষয় জানতে হবে

সত্যিকারের ভালবাসা পেতে যে ১০টি বিষয় জানতে হবে

১) যদি সঠিক মানুষটিকে খুঁজে পেতে চান, তাহলে আগে আপনাকে সঠিক মানুষ হয়ে উঠতে হবে। নিজেকে শুধরে না নিয়ে, নিজে একজন সঠিক মানুষ না হয়ে কখনো আশা করবেন না যে প্রিয়জনও “পারফেক্ট” হয়ে যাবেন।
২) নিজেকে জানুন, নিজের খারাপ দিকগুলোকে জানুন এবং নিজেকে শুধরে নিন। নতুবা আজ যিনি কাছে আছেন, কাল তিনি দূরে চলে যেতে সময় নেবেন না। যেমন ধরুন, আপনি পর্ণগ্রাফি আসক্ত এবং একটি মেয়ের সাথে আপনার প্রেম আছে। এই মেয়েটিকে হয়তো আপনি খুব ভালোবাসেন, কিন্তু পর্ণগ্রাফি আসক্তি ছাড়তে না পারলে এই মেয়েটি আপনাকে ছেড়ে চলে যাবে নিশ্চিত।
৩) সত্যিকারের ভালবাসা কোন খেলা নয় এবং এটা কখনো আপনাকে অসুখী করে না। সত্যিকারের ভালবাসা মিথ্যা বা ভণ্ডামির কোন স্থান নেই এবং এর কারণে জীবনের কোন ক্ষতি হয় না। যে ভালোবাসাটি আপনাকে ভালো রাখবে, জানবেন যে সেটিই সত্যিকারের।
৪) জীবন শুধু ভালোবাসায় শেষ হয়ে যায় না। বরং সত্যিকারের ভালবাসা শুরু হয় পরস্পরকে পাওয়ার মাধ্যমেই। নিজেদের ব্যক্তিগত লক্ষ্য ও স্বপ্ন যেমন থাকতে হয়, তেমনই থাকতে হয় জুটি হিসাবে নিজেদের কিছু লক্ষ্য স্বপ্ন। আর সেসব পূরণে দুজনকে একসাথে কাজ করতে হয়।

 

৫) সত্যিকারের ভালবাসা যে কেবল মনের মানুষটিই আপনাকে দিতে পারবেন, ব্যাপারটা এমন নয়। নিজের পরিবার ও বন্ধুদের কাছ থেকেও মেলে এই ভালোবাসা। কেবল কেউ আপনার পরিবার বলেই অন্যায় বা অসম্মানকে মেনে নেবেন না। কিংবা কেউ বন্ধু বলেই চুপ করে থাকবেন না। জীবনে তাঁদেরকেই স্থান দিন, যাদের উপস্থিতি আপনাকে ভালো রাখে। বিপদের দিনে যারা পাশে দাঁড়ান। সব সম্পর্কের ক্ষেত্রেই এটা প্রযোজ্য।
৬) কখনো এটা ভাববেন না যে আপনার সম্পর্কগুলোর ওপরে আপনার নিয়ন্ত্রণ নেই। দাম্পত্য হোক, প্রেম হোক বা পরিবারের সাথে সম্পর্ক- সব ক্ষেত্রেই আপনার কিছু না কিছু করার থাকে।, অন্তত সম্পর্কের উন্নয়ন বা সম্পর্ক রক্ষার প্রথম চেষ্টা আপনিই শুরু করতে পারেন।
৭) জীবনে সত্যিকারের ভালবাসা চাইলে নিজেকে গুরুত্ব দিন। অন্যের জন্য করা ভালো, কিন্তু অন্যের জন্য নিজেকে বিলিয়ে দেবেন না। প্রতিদিন বেশ খানিকটা সময় কেবল নিজের সাথে কাটান। নিজেকে জানুন, নিজেকে ভালবাসুন, নিজের কাছ থেকে নিশ্চিত হোন যে আসলে কী চান আপনি। নিজেই নিজেকে সবচাইতে বেশী ভালোবাসা উপহার দিন।
৮) মনে রাখবেন, সত্যিকারের ভালোবাসা কখনো আঘাত করে না, আপনাকে দুমড়ে মুচড়ে নিঃশেষ করে দেয় না। সত্যিকারের ভালোবাসা আপনাকে সামলে রাখে, জীবনে চলার পথে শক্তি যোগায়। যে সম্পর্ক এসব করে না, তাঁকে সত্যিকারের ভেবে ভুল করবেন না।
৯) ভালোবাসা আমাদের কখনো প্রিয় জিনিস কিংবা ভালো লাগাকে স্যাক্রিফাইস করতে বলে না। যে সম্পর্কটি আপনাকে সম্পর্ক রক্ষার খাতিরে আপনাকে ত্যাগ স্বীকার করতে বলে, সেটা আর যাই হোক সত্যিকারের ভালবাসা নয়। এবং সেই সম্পর্ক আপনাকে খুশিও রাখবে না।
১০) মনে রাখবেন যে সকল ভালোবাসার ও ভালো থাকার উৎস আপনি নিজেই। ভালোবাসা দিন সঠিক মানুষদের, ভালোবাসা ফিরে পাবেন। ভালোবাসা দিন নিজের জীবনকে, নিজের খেয়াল রাখুন। জীবনও আপনাকে সত্যিকারের ভালবাসা ফিরিয়ে দেবেন।

আরো কিছু পোস্ট আপনার জন্য পড়তে পারেন

 কিডনিতে পাথর হয় যে প্রধান ৬টি কারণে মানুষের

হার্ট অ্যাটাক হওয়ার সম্ভাবনা আছে কিনা জানার উপায়

পায়ে পানি আসা সমস্যায় করণীয় কি

রক্ত সল্পতা দূর করতে যে ৫ ধরণের খাবার দরকার -জেনে নিন এক ঝলকে

উপকারী ফল কমলার গুণাগুণ

পায়ের দুর্গন্ধ দূর করা কি আদৌ সম্ভব,জেনে নিন এক ঝলকে

নখ এর নানা রোগ থেকে কীভাবে রেহাই পাবেন

ছানি কি সব বয়সেই পড়তে পারে

পুরুষের অতি প্রয়োজনীয় ৯ টি খাবার জেনে নিন

মাসিক চলাকালীন সময়ে যৌন মিলন কি আদৌ উচিত

নারীকে দ্রুত তৃপ্তি দেওয়ার উপায়

যৌন অক্ষমতার ঘরোয়া সমাধান

প্রথম যৌন ( sex ) মিলনে যে ৫ টি বিষয় মনে রাখা জরুরী

যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত

গর্ভবতী নারীদের ভ্রমণকালীন কিছু বাড়তি সতর্কতা

গর্ভাবস্থায় ঘুমের সমস্যা

কীভাবে বুকের দুধ সংগ্রহ করে রাখবেন?

মেয়েদের স্তন সুন্দর করার নিয়ম

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিশ্বের

বিশ্বের সবচেয়ে সস্তা ১০ শহর

২০২১ সালের ১ ডিসেম্বর প্রকাশিত হয়েছে বিশ্বব্যাপী জীবনযাত্রা খরচের সূচক। জরিপের পরিচালনা এবং প্রতিবেদন প্রকাশনায় ...

Leave a Reply

Your email address will not be published.