Saturday , July 2 2022
Home / রুপচর্চা / সবজির খোসা দিয়েই রূপচর্চা করবেন কিভাবে?

সবজির খোসা দিয়েই রূপচর্চা করবেন কিভাবে?

সবজির খোসা আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী, একথা কম-বেশি সবার জানা। কিন্তু কিছু সবজির খোসা যে আমাদের রূপচর্চার কাজে লাগতে পারে, তা জানেন কি? এমন অনেক সবজি রয়েছে যেগুলোর খোসা দিয়ে তৈরি ফেসপ্যাক আপনার ত্বকের সৌন্দর্য ধরে রাখতে বড় ভূমিকা রাখবে। তাতে করে খরচ যেমন বেঁচে যাবে, তেমনই সুন্দর থাকবে ত্বক।

খোসা দিয়েই রূপচর্চা
সবজির খোসা দিয়েই রূপচর্চা

শসার খোসা
রূপচর্চায় শসার পাশাপাশি শসার খোসাও সমান উপকারী। তার খোসাও যে কত কাজে লাগে জানেন কি? এবার চোখের চারপাশের ডার্ক সার্কল তুলুন শসার খোসা দিয়ে। ব্রণ কমাতেও কাজ করে শসার খোসা।

আলুর খোসা
মুখে ব্রণ নিয়ে সমস্যায় ভুগছেন যারা, তারা মুখে ঘষে নিন আলুর খোসা। আলুর খোসায় ভিটামিন সি রয়েছে যা খুব তাড়াতাড়ি ব্রণ শুকিয়ে দেয়।

লেবুর খোসা
মুখে অবাঞ্ছিত লোম নিয়ে মুশকিলে পড়েন অনেকে। একটুকরো লেবু কেটে খোসাটা ছাড়িয়ে মুখে ঘষুন। লেবুর রসে ব্লিচিং এফেক্ট রয়েছে যা রোম ঢেকে দেবে। মুখ থেকে ট্যান কমাতেও এটি কার্যকর।

গাজরের খোসা
গাজরের খোসা ছাড়িয়ে নিন। তারপর বেটে একটা পেস্ট তৈরি করুন। মুখে কোথাও বলিরেখা বা সূক্ষ্ম রেখা থাকলে তার উপরে লাগান। মুখ উজ্জ্বল হয়ে উঠবে দ্রুতই।

লাউয়ের খোসা
লাউয়ের খোসা ছাড়িয়ে নিয়ে মুখে ঘষলেই একটা বাড়তি উজ্জ্বলতা পাবেন। সপ্তাহে একবার করুন। নিয়মিত এমনটা করলে ত্বকের উজ্জ্বলতা বাড়বে চোখে পড়ার মতো।

করোলার টুকরো
করোলার কাটার পর ছোট টুকরো বা বোঁটার নিচের অংশগুলো ফেলে দেবেন না যেন। রসটুকু মুখে মেখে নিন। কালো দাগছোপ, ব্রণের দাগ সব চলে যাবে।

সূত্রঃ এইচএন/এএ/জেআইএম

 

আরো কিছু পোস্ট

বাচ্চা প্রসবকালে মা এর যত্ন

ঘুম না এলে কি করবেন?

আদার উপকারিতা ও ঔষধি গুণাগুণ জেনেনিন

তুলসি পাতার উপকারিতা ও ঔষধি গুণাগুণ জেনেনিন

 

আমাদের প্রদত্ত কনটেন্ট যদি আপনার ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না কিন্তু। নিজে জানুন এবং শেয়ার করে আপনার প্রিয়জন সহ অন্যদেরকেও জানানে সাহায্য করুন।

প্রতিদিনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ

আমাদের প্রদত্ত কনটেন্ট যদি আপনার ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না কিন্তু। নিজে জানুন এবং শেয়ার করে আপনার প্রিয়জন সহ অন্যদেরকেও জানানে সাহায্য করুন।

প্রতিদিনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.