Monday , July 4 2022
Home / লাইফস্টাইল / সময় কাটানোর সহজ পাঁচটি উপায়!জেনে নিন?

সময় কাটানোর সহজ পাঁচটি উপায়!জেনে নিন?

অপেক্ষা কিংবা কষ্টের সময়গুলো কেন যেন কাটতেই চায়না। একটা- দুটো নয়, পৃথিবীর সব মানুষের বেলাতেই ঘটে এই সমস্যাটি। মাঝে মাঝে চারপাশের পৃথিবীকে মনে হয় উড়ে যাচ্ছে সামনের দিকে আর স্থবির হয়ে সবার মাঝখানে থেমে রয়েছেন কেবল আপনিই। কেবল মানসিক অবসাদই নয়, হঠাৎ করে চলে আসা এই স্থবিরতা এনে দিতে পারে আপনার মনে নিজেকে নিয়ে হীনমন্ম্যতাও। আর তাই জেনে নিন সময় না যেতে চাওয়ার সময়গুলোতেও দ্রুত সময় কাটানোর এই চমৎকার পাঁচটি উপায়।

সময় কাটানোর
সময় কাটানোর সহজ পাঁচটি উপায়!জেনে নিন

সময় কাটানোর সহজ পাঁচটি উপায়!জেনে নিন

১. সময়কে সরিয়ে ফেলুন
নিজের আশেপাশে থাকা ঘড়ি, মোবাইল- অর্থাৎ, সময়কে মনে করিয়ে দেওয়ার মতন সব ধরনের জিনিসই সরিয়ে ফেলুন। পৃথিবী থেকে নিজেকে আলাদা করে ফেলে সেটাই করুন যেটাতে আনন্দ পান আপনি। হতে পারে সেটা কোন টিভি শো দেখা কিংবা মোবাইল খেলা বা ধাঁধা মিলিয়ে ফেলা। চাইলে ঘুরে আসতে পারেন বাইরেও। আড্ডা মারতে পারেন বন্ধুদের সাথে।

২. সৃষ্টিশীল কাজ করুন
সৃষ্টিশীল মানেই এই নয় যে সেটা খুব কাজে লাগার মতন কোন কিছু হতে হবে। সারাদিনের বিষয়গুলো নিয়ে একটা কবিতা বা গল্প লিখে ফেলুন। এঁকে ফেলুন কোন ছবি। কিংবা কাগজ দিয়ে তৈরি করুন ছোট্টবেলায় তৈরি করা কোন কাগজের খেলনা। চাইলে রান্নায় আপনার দক্ষতা কতটা সেটার একটা পরীক্ষাও করে নিতে পারেন এই ফাঁকে। খাওয়াও হবে, সময় কাটানোর উদ্দেশ্যও হাসিল হবে।

৩. ঘরের কাজ:
নিজের ইমেইল বা ফেসবুকের ফেলে রাখা বার্তাগুলোকে পড়ে ফেলুন
।এমনিতে হয়তো সময় পাননা বই পড়ার, সময় পেলেই তাই অনেকদিনের ফেলে রাখা বইটা শেষ করে নিন। নতুন কোন ভাষার দুটো শব্দ শেখাও আপনার সময়কে দ্রুত পার করিয়ে দিতে সাহায্য করতে পারে। আর কিছু না করতে পারলে অন্তঃত নিজের ঘরটাকে সাজিয়ে ফেলুন। আর কাপড়গুলো বেছে আলাদা করুন কোনগুলো আপনার দরকার আর কোনগুলো নয়। আপনার এই কাজটি হয়তো আপনার কাছে কেবল সময় কাটানোর মাধ্যম, কিন্তু বাছাই করা কাপড়গুলো হতে পারে পথের কোন শিশুর মুখের হাসিও।

৪. শরীরচর্চা
যোগব্যায়ামের উপকারিতার কথা কে না জানে? সময় পেলে ঘরে সেই করে ফেলুন খানিকটা যোগব্যায়াম কিংবা অন্য কোন শরীরচর্চা। আর শরীরচর্চা কেন? চাইলে আপনি নিজের চুলের নতুন রুপ এনে সাজিয়ে তুলতে পারেন আপনাকেও। এতে করে আপনি যেমন হয়ে উঠবেন সুন্দর, তেমনি আপনার সময়টাও চলে যাবে তাড়াতাড়ি।

৫. মুভি দেখা
মুভি এমন একটা জিনিস যেখানকার মানুষগুলোকে জানতে গিয়ে আমরাও মিশে যাই ওদের সাথে আর তার রেশটাও থাকে অনেকক্ষণ। আর তাই ঘরে বসে থাকলে একটা ভালো মুভিও দেখে নিতে পারেন। কম করে হলেও আড়াই থেকে তিন ঘন্টা কেটে যাবে নির্বিঘ্নে!

 

আরো কিছু পোস্ট আপনার জন্য পড়তে পারেন

নাক দেখে মানুষ বুঝে নিন কে কেমন

https://www.latestbangla.com/archives/2517

কাদেরকে বিবাহ করা বৈধ এবং অবৈধ! জেনে নিন,

https://www.latestbangla.com/archives/2514

কতটুকু প্রেম আছে আপনার হৃদয়ে একটি কুইজের মাধ্যমে জেনে নিন

https://www.latestbangla.com/archives/2511

অবৈধ সম্পর্ক নিয়ে ইসলাম কি বলে জানুন?

https://www.latestbangla.com/archives/2507

বিবাহিত জীবনে সুখী হওয়ার ১৪টি বিজ্ঞান সমর্থিত উপায় জেনে নিন

https://www.latestbangla.com/archives/2503

মেয়েরা প্রেম করতে ভয় পায় কী কারণে  ?

https://www.latestbangla.com/archives/2498

বিয়ে করবেন কেমন বয়সের মেয়ে জেনে নিন এক ঝলকে?

https://www.latestbangla.com/archives/2495

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

বিশ্বের

বিশ্বের সবচেয়ে সস্তা ১০ শহর

২০২১ সালের ১ ডিসেম্বর প্রকাশিত হয়েছে বিশ্বব্যাপী জীবনযাত্রা খরচের সূচক। জরিপের পরিচালনা এবং প্রতিবেদন প্রকাশনায় ...

Leave a Reply

Your email address will not be published.