Saturday , July 2 2022
Home / যৌন জীবন / সুস্থ এবং স্বাভাবিক প্রেম বা দাম্পত্য জীবনে যৌনতা

সুস্থ এবং স্বাভাবিক প্রেম বা দাম্পত্য জীবনে যৌনতা

সুস্থ এবং স্বাভাবিক প্রেম বা দাম্পত্য জীবনে যৌনতা তো থাকবেই। দেখে নিন কোন সময়ে মিলিত হলে আপনি যৌনসুখের সর্বোচ্চ সীমায় থাকবেন I

দাম্পত্য জীবন
সুস্থ এবং স্বাভাবিক প্রেম বা দাম্পত্য জীবনে যৌনতা

সুস্থ এবং স্বাভাবিক প্রেম বা দাম্পত্য জীবনে যৌনতা

জীবক আচার্য

প্রেমিক-প্রেমিকা কিংবা স্বামী-স্ত্রীয়ের সম্পর্কে শরীর আসবেই। কারণ শরীর ছাড়া কোনও প্রেমই জমে না। বলা ভালো কিছুদিন পর সেই প্রেম তার গতিশীলতা হারায়। তাই বলে শরীররে কিন্তু কখনই জোর করে আনা উচিত নয়। প্রাপ্ত বয়স্ক দুজনে সম্মত হলে তবেই প্রেমে শরীর আনুন। দিনে রাতে আপনার যখন খুশি আপনি শারীরিক সম্পর্কে জড়াতে পারেন। ওসব তো আর তিথি নক্ষত্র মেনে হয় না। কিন্তু দিন-রাতের ঠিক কোন সময়ে শারীরিক সম্পর্কে লিপ্ত হলে আপনি ভালো ফল পাবেন, তা কিন্তু নির্ভর করে আপনার বয়সের ওপর। অন্তত শরীরতত্ত্ববিদরা সে কথাই বলছেন। কারণ শরীর নামক এই কারখানার সঙ্গে জড়িয়ে থাকে হরমোনের নানা খেলা। এক্ষেত্রে Sexual pleasure টা একটা বড় বিষয়। স্নায়ুতন্ত্রবিদ ড. পল কেলি যেমন বলেছেন, রাত ৩টে হলো তরুণদের জন্য উৎকৃষ্ট সময়। আবার ভোরবেলাও যৌন মিলনের জন্য উৎকৃষ্ট। তবে সেটাও কিন্তু তরুণদের জন্য। তারুণ্যের টগবগে গরম রক্ত যাঁরা পেরিয়ে এসেছেন তাঁদের জন্য নয়।

যাঁরা সদ্য ৪০ পেরিয়েছেন তাঁরা তরুণদের তুলনায় একটু আগেই ঘুম থেকে ওঠেন। যদিও তার পিছনে সাংসারিক এবং বৈবাহিক নানা কারণ থাকে। কিন্তু সকালের সূর্যের আলো গায়ে লাগালে তা কিন্তু বেশ উপকারেই আসে। শুধু যে ভিটামিন ডি তৈরি হয় তাই নয়, যৌন উত্তেজক হরমোনগুলিও এই সময়ে চাঙ্গা থাকে। এবং তা নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রেই। তাই যাঁরা ৪০ পেরিয়েছেন তাঁদের জন্য উৎকৃষ্ট সময় হল ৮.২০।

আবার যাঁরা ৪৫ পেরিয়েছেন তাঁদের মাঝরাতে ঘুম ভেঙে গেলে বেজায় ঝামেলা। শরীর খারাপ হওয়ার সম্ভাবনা থাকে। সে কারণে যাঁরা ৪৫ পার করে ফেলেছেন তাঁদের রাত ১০ টা ২০ মিনিটে শারীরিক সম্পর্কে জড়ানোর পরামর্শ দিয়েছেন পল কেলি। আর যাদের বয়স ৫০ এর কোঠায় উঠে গিয়েছে, তাঁদের জন্য রাত ১০ টা শারীরিক সম্পর্কের ক্ষেত্রে উপযুক্ত বলে মনে করেন তিনি। বারে বারে তিনি শরীর-স্বাস্থ্য এবং ঘুমের দিকে নজর দিয়েই এই কথাগুলি বলেছেন।

রেফারেন্স :https://eisamay.indiatimes.com

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

সকালে খালি পেটে জল পান কি স্বাস্থ্যের জন্য উপকারী?

উজ্জ্বল নিখুঁত ত্বক পেতে রাতে শুধু ২টি মাস্ক ব্যাবহারে

খুব অল্প সময়ে ত্বকের সৌন্দর্য বাড়াতে কী করবেন

ওরাল সেক্সে বিপদ, ভ্যাজাইনায় মারাত্মক সংক্রমণ হতে পারে!

সুস্থ এবং স্বাভাবিক প্রেম বা দাম্পত্য জীবনে যৌনতা

আমাদের প্রদত্ত কনটেন্ট যদি আপনার ভালো লাগে, তাহলে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।প্রতিদিনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

যৌন সমস্যা

যেসব যৌন সমস্যা অবহেলা করা ঠিক নয় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.