Saturday , July 2 2022
Home / রুপচর্চা / সৌন্দর্য চর্চায় বরফের জাদুকরি ব্যবহার

সৌন্দর্য চর্চায় বরফের জাদুকরি ব্যবহার

সৌন্দর্য চর্চায় বরফের জুড়ি মেলা ভার । ব্যস্ততার কারণে যাদের ত্বকের যত্ন নেওয়ার ফুরসৎ মিলছে না, তাদের জন্য ঘরোয়া টোটকা হতে পারে বরফ। সৌন্দর্যচর্চায় এক টুকরো বরফেরও আছে নানা গুণ। উপরি পাওনা হিসেবে এই গরমে মিলবে স্বস্তিও।

সৌন্দর্য
সৌন্দর্য চর্চায় বরফের জাদুকরি ব্যবহার

সৌন্দর্য চর্চায় বরফের জাদুকরি ব্যবহার

ত্বকের উজ্জ্বলতায়

একটি পাতলা পরিষ্কার সুতির কাপড়ে এক টুকরো বরফ রেখে ঘড়ির কাঁটার বিপরীত দিকে মুখে আলতো করে ঘষলে ত্বকে রক্তসঞ্চালন বাড়ে। এতে ত্বকে অক্সিজেন পৌঁছায় বেশি। যাতে ত্বকের উজ্জ্বলতা বাড়ে ও টানটান ভাব ফিরে আসে। ভালো ফলাফল পেতে বরফের সঙ্গে যোগ করতে পারেন গ্রিন টি।

 

মেকআপ ধরে রাখতে

প্রসাধনপ্রেমীদের অভিযোগ- গরমে মেকআপ বেশিক্ষণ ধরে রাখা কষ্টকর। আবার গরমে মুখে মেকআপ ঠিকমতো বসেও না। এক্ষেত্রেও ম্যাজিকের কাজ করবে বরফ। মেকআপ নেওয়ার আগে দুই টুকরো বরফ মুখে ঘষে নিন। এ ছাড়াও মুখে কোনও মাস্ক, সিরাম বা ক্রিম লাগানোর পর বরফ ব্যবহারের ফলেও ওইসব পণ্যের উপকার পাওয়া যায় বেশি।

 

রোদেপোড়া ভাব কমাতে

রোদে ত্বক যেন তামাটে না হয় সেজন্য ত্বকে কয়েক মিনিট বরফ ঘষতে পারেন। এতে পোড়াটে ভাব দূর হবে। স্বস্তিও মিলবে বেশ।

 

ব্রন দূর করতে

রাতারাতি ব্রন কমাতে বরফ থেরাপির জুড়ি মেলা ভার। ত্বকের লোমকূপে অতিরিক্ত তৈলাক্ত পদার্থ নিঃসরণ ও ময়লা আটকে ব্যাকটেরিয়ার সংক্রমণে ত্বকে ব্রণের প্রকোপ দেখা দেয়। বরফ ব্যবহারে লোমকূপ পরিষ্কার হয় এবং ছিদ্রগুলো সংকুচিত হয়। এতে ব্রনের ফোলাভাব কমে যায়। বরফ ব্যবহারে ত্বকের রক্তসঞ্চালন বেড়ে যাওয়ায় ব্রনের দাগও কমতে থাকে। দ্রুত ফল পেতে বরফের সঙ্গে দুফোঁটা টি ট্রি অয়েল কিংবা গোলাপজল মেশানো যেতে পারে।

 

চোখের সৌন্দর্যে

চোখের নিচে কালো দাগ ও চোখের ফোলাভাব কমাতেও বরফ কাজে আসে। শসা বা আলুর রসকে বরফ করে চোখের চারদিকে আলতো করে গোলাকারভাবে ঘষলে ভালো ফল পাওয়া যায়।

 

সূত্র: ভোগ ম্যাগাজিন

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ক্র্যানবেরী

রূপচর্চায় ক্র্যানবেরী গুনাগুন জানুন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.