Monday , July 4 2022
Home / যৌন জীবন / স্বপ্নদোষ কেন এবং কিভাবে হয়?

স্বপ্নদোষ কেন এবং কিভাবে হয়?

সাধারনত ১৩-১৯ বছর বয়সীদের মাঝে প্রায়ই স্বপ্নদোষ এর সমস্যা হয়ে থাকে । একে ভেজা সপ্ন বা সেক্স ড্রিম ও বলা হয়। এ ধরনের সপ্ন যৌন সম্পর্কের হতেও পারে নাও পারে। মহিলাদের ক্ষেত্রে ও স্বপ্নদোষ হতে পারে। যৌন উত্তেজনা বা চরম পুলক লাভের মত সপ্নও হতে পারে।

স্বপ্নদোষ
স্বপ্নদোষ কেন এবং কিভাবে হয়

স্বপ্নদোষ কেন এবং কিভাবে হয়

এই সপ্নদোষ বিভিন্নমাত্রার হতে পারে। আমেরিকাতে প্রায় ৮৩ শতাংশ লোক এই সমস্যায় ভোগে। আমেরিকার বাইরে প্রাই ৯৮ শতাংশে এ সমস্যা দেখা যায়। অবিবহীতদের ক্ষেত্রে সপ্তাহে .১৮ বার এ সমস্যা হয় । কিন্তু বিবাহিতদের ক্ষেত্রে.১৫ বার এ সমস্যা দেখা দেয়। সাধারনত বয়সন্ধিকালের সময় থেকে এ সমস্যা হয়ে থাকে।  জারা সপ্নদোষে ভোগে তারা হস্তমৈথুন করে কম। কিছু মানুষের ওপর গবেষনা করে দেখা গেছে যে টেস্টোসটেরনের মাত্রা বাড়িয়ে দিলে যৌন আকাঙ্খা বা সপ্নদোষ ১৭ শতাংশ থেকে বেড়ে ৯০ শতাংশ হয়। অনেকের ক্ষেত্রে প্রথম বীর্যপাতের ঘটনা শুরু হয় সপ্নদোষের মাধ্যমে, তবে বাস্তবে দেখা যায় যে বেশিরভাগই প্রথম বীর্যপাত ঘটায় হস্তমৈথুনের মাধ্যমে।

মহিলাদের ক্ষেত্রে দেখা যায় যে, ৫৫০০ মহিলার মধ্যে প্রায় ৪০ শতাংশ এ সমস্যার সম্মূখীন হয়েছেন। তবে ৮৫ শতাংশ মহিলা ২১ বছর বয়সে সপ্নদোষের শিকার হয়। অনেকেই ১৩ বছরে এ সমস্যায় পড়েন।

সাধারনত এতে কোন বড়ধরনের সমস্যা হয়না, তাই এটাকে খুব গূরুত্ব ও দেয়া হয় না । অনেকে এর চিকিৎসা করিয়ে প্রতারিত হয়েছেন। অনেকে হারবাল চিকিৎসাও করাচ্ছেন কিন্তু তা বিজ্ঞান সম্মত না হওয়ায় অনেকে পছন্দ করছেন না।

অনেক লোক একে বড় যৌনরোগ ভাবেন, এবং কিছু চিকিৎসক এই সুযোগ নিয়ে ভুল চিকিৎসা দিয়ে বিপত্তি ও ডেকে আনেন।

 

আরো কিছু পোস্ট

বাচ্চা প্রসবকালে মা এর যত্ন

ঘুম না এলে কি করবেন?

যৌন ক্ষমতা বৃদ্ধি করার উপায় কি?

পুরুষের যৌন ইচ্ছা কমিয়ে দেয় যে ধরনের ৫ খাদ্য

আদার উপকারিতা ও ঔষধি গুণাগুণ জেনেনিন

তুলসি পাতার উপকারিতা ও ঔষধি গুণাগুণ জেনেনিন

একটু খানি যত্নেই সম্ভব কালো দাগ দূর করা

গার্লিক নান বানানোর সহজ রেসিপি জেনে নিন

আমাদের প্রদত্ত কনটেন্ট যদি আপনার ভালো লাগে, তাহলে শেয়ার করতে ভুলবেন না কিন্তু। নিজে জানুন এবং শেয়ার করে আপনার প্রিয়জন সহ অন্যদেরকেও জানানে সাহায্য করুন।

প্রতিদিনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ

শেয়ার করতে ভুলবেন না

Check Also

যৌন সমস্যা

যেসব যৌন সমস্যা অবহেলা করা ঠিক নয় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published.