Monday , July 4 2022
Home / স্বাস্থ্য সেবা / হার্ট সু্স্থ রাখতে আদা জানলে অবাক হবেন

হার্ট সু্স্থ রাখতে আদা জানলে অবাক হবেন

আমাদের সকলের পরিচিত মসলা আদা। এটি রান্না ঘরে যেমন প্রয়োজন তেমনি আমাদের সুস্থ রাখতে এর জুড়ি নেই। অনেকেই বলে সকল রোগের দাদা হলো আদা। তাই হার্ট সু্স্থ রাখতে আদা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। আদা শুধু ঠান্ডা, কাশি, সর্দি, ও গলা ব্যাথায় কাজ করে তা কিন্তু নয়। এটি অনেক রোগের মহাওষুধ হিসাবে কাজ করে। আমাদের অনেকের মাঝে মাঝে হার্টের সমস্যা দেখা দেয়। আর এই সমস্যা সমাধানের জন্য অনেক কিছু আমরা করে থাকি। তাই হার্ট সুস্থ রাখতে করনীয় উপায় গুলোর মধ্যে প্রতিদিন একটু করে আদা খান হার্ট ভালো থাকবে। আদা আমাদের হৃদযন্ত্র ভালো রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

হার্ট সু্স্থ
হার্ট সু্স্থ রাখতে আদা জানলে অবাক হবেন

হার্ট সু্স্থ রাখতে আদা জানলে অবাক হবেন

আদা স্বাস্থ্যের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ আদাতে এমন কিছু উপাদান রয়েছে যা হার্টকে সুরক্ষা দেয়। এতে ইসজিন্জারল নামক পদার্থ রয়েছে যা আমাদের রিল্যাক্স করতে সাহায্য করে। ফলে এটি খুব স্বাভাবিক ভাবে আমাদের চিন্তামুক্ত রেখে হৃদযন্ত্রের কার্যক্রম ঠিক রাখে। আমাদের অনেকর অতিরিক্ত কোলেস্টেরল আছে। আর অধিকাংশ সময় এই কোলেস্টেরলের জন্য হার্টের সমস্যা দেখা দেয়। নিয়মিত ব্যায়ম করার মধ্যমে কোলেস্টেরল কমানোর পাশপাশি আদা দুর্দান্ত কাজ করে। তাই অতিরিক্ত চর্বি দূর করতে আদায় রয়েছে এক অদ্ভুত ক্ষমতা। আর এটি দেহে জমে থাকা কোলেস্টেরল বাইল অ্যাসিডে পরিনত করে তা বেরে করে দেয়। আদা আমাদের দেহের রক্তের প্লেটলেট এর গুণগত মান ঠিক রাখতে কাজ করে। শরীরের সঠিক কর্যক্রম ঠিক রাখতে আদার বিকল্প নেই। তাই নিয়মিত আদা খাওয়ার অভ্যাস গড়ে তুলুন।

 

আদায় আরো এমন কিছু উপাদান রয়েছে যা হার্টকে সুস্থ সবল রাখতে অনেক কাজ করে। এতে অ্যান্টি-ইন্ফ্লেমেটারি এজেন্ট রয়েছে যা আমাদের শরীরের রক্তের জালিকা নমনীয় করে এবং হার্টের বিভিন্ন রোগব্যাধি থেকে সুরক্ষা দেয়। তাই হার্ট সুস্থ রাখতে নিয়মিত এক টুকরা আদা খান এতে হার্ট ভালো থাকবে এবং সকল ধরনের ঠান্ডা জনিত সমস্যা থেকে মুক্ত হবেন। এই জন্যে হার্ট সুস্থ রাখতে করনীয় উপায় গুলোর মধ্যে আদা বেছে নেন।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

সৌন্দর্য্য বাড়ানোর কিছু সহজ ঘরোয়া উপায়

প্রবাসীদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র দিতে মার্কিন ডলারে ফি নেয়ার পরিকল্পনা

বোরকা পরিহিত এক নারীর তার সন্তানের সাথে ক্রিকেট খেলা

মুখে বলিরেখা ? বয়সের ছাপ মুছে যাবে সহজেই

এবার ঘরে বসেই পেতে পারেন ঝকঝকে ত্বক

গ্রিন টি একটি পুষ্টিকর এবং অ্যান্টিঅক্সিডেন্টযুক্ত পানীয়

নাক ডাকার সমস্যা?

নিয়ম মানলে বাড়তি ওজন কমবে দ্রুত

টিশার্টের ইতিহাস

পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো খেলার মতো সক্ষমতা রয়েছে কি ?

 

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

এখানে খরচ

এখানে খরচ নাই ওষুধ পাই বিনা মূল্যে

এখানে খরচ নাই,ওষুধ পাই বিনা মূল্যে নরসিংদী সাদত স্মৃতি পল্লী প্রকল্পে যারা ডাক্তার দেখাতে ইচ্ছুক, ...

Leave a Reply

Your email address will not be published.