Thursday , September 23 2021
Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্র থেকে বিপুল বিনিয়োগ আসছে দেশে

যুক্তরাষ্ট্র থেকে বিপুল বিনিয়োগ আসছে দেশে

যুক্তরাষ্ট্র থেকে দেশে বিপুল বিনিয়োগ আসছে, এমন আশাবাদ ব্যক্ত করে শেষ হলো চার ধাপের বিনিয়োগ বিষয়ক রোড শো। বাংলাদেশে বিনিয়োগ করলে বিনিয়োগকারীরা কী কী সুবিধা পাবেন, রোড শো’র শেষ দিনে ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালিতে বক্তারা সেসব বিষয়গুলো তুলে ধরেন। তুলে ধরা হয়, তথ্যপ্রযুক্তি খাতে বিশাল সম্ভাবনার বিষয়টিও। মার্কিন বিনিয়োগকারী ও ব্যবসায়ীরাও সন্তুষ্ট বাংলাদেশের ব্যাপারে।
বিপুল বিনিয়োগ আসছে যুক্তরাষ্ট্র থেকে

যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র থেকে বিপুল বিনিয়োগ আসছে

যুক্তরাষ্ট্র থেকে বিপুল বিনিয়োগ আসছে দেশে

দক্ষিণ এশিয়ার বিভিন্ন উন্নয়নশীল দেশের মধ্যে অর্থনৈতিকভাবে অনেকটাই ভালো অবস্থানে রয়েছে বাংলাদেশ। রয়েছে তথ্যপ্রযুক্তি খাতে অপার সম্ভাবনাও। বিশ্বের তথ্যপ্রযুক্তির রাজধানীখ্যাত যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় সিলিকনভ্যালিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সপ্তাহব্যাপী রোড শো’র শেষ ধাপে এই বিষয়গুলোই ঘুরে ফিরে এসেছে। যা শুনে মুগ্ধ হয়েছেন মার্কিন নাগরিকরা।

তৈরি পোশাক, ওষুধ শিল্প, চামড়া, কৃষি, তথ্যপ্রযুক্তি খাতসহ শেয়ারবাজারে বিনিয়োগের মতো শতাধিক খাত রয়েছে, যেখানে বিদেশি বিনিয়োগকারীরা লগ্নি করতে পারেন। এতে কেবল বাংলাদেশেরই লাভ নয়, বেশি মুনাফা পাবেন যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীরাও; এটাই তুলে ধরেছেন বক্তারা। এবারের রোড শো’তে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের চেয়েও বেশি বিদেশি বিনিয়োগের আশ্বাস পাওয়া গেছে।
সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন বলেন, প্রায় ১০টির মতো কোম্পানির ব্যাপারে আমি জানি যারা বাংলাদেশে যাবে ও বিনিয়োগ করবে।
সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সিলিকন ভ্যালির স্যান্টা ক্লারা সিটি মেয়র লিসা গিলমোরসহ তথ্যপ্রযুক্তিবিদ ও বিশেষজ্ঞরা বক্তব্য দেন।
গত ২৬ জুলাই নিউইয়র্কে সপ্তাহব্যাপী এ আয়োজনের উদ্বোধন হয়েছিল। এরপর ২৮ জুলাই ওয়াশিংটন ডিসি, ৩০ জুলাই লস এঞ্জেলেস এবং ২ আগস্ট সিলিকনভ্যালিতে সমাপনী আয়োজনের মধ্যদিয়ে শেষ হয় রোড শো।

কোভিডের এই দুঃসময়ে অর্থনীতিকে আরও শক্তিশালী করতে এমন উদ্যোগের প্রশংসা করেছে বিভিন্ন মহল।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

লাল কলার গুণাগুণ সম্পর্কে জেনে নিন

https://www.latestbangla.com/archives/10120

ভিটামিন ডি কি করোনা সারাতে পারে? যা বলছেন বিজ্ঞানীরা

https://www.latestbangla.com/archives/9584

অ্যান্টিবায়োটিক গ্রহণের সময় পরিহার করতে হবে যেসব খাবার

https://www.latestbangla.com/archives/9573

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

 

শেয়ার করতে ভুলবেন না

Check Also

হিজাব

হিজাব ছাড়া নারীরা কাটা তরমুজের মতো: তালেবান

হিজাব ছাড়া নারীরা কাটা তরমুজের মতো: তালেবান , তালেবানের এক কর্মকর্তা আফগানিস্তানের নারীদের অধিকারের কথা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *