Monday , October 18 2021
Home / খেলাধুলা / বিশ্বকাপের দল নিয়ে যে কারণে আত্মবিশ্বাসী বিসিবি

বিশ্বকাপের দল নিয়ে যে কারণে আত্মবিশ্বাসী বিসিবি

বিশ্বকাপের দল নিয়ে যে কারণে আত্মবিশ্বাসী বিসিবি , আট নতুন মুখ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুনদের আধিক্য থাকলেও এ স্কোয়াড নিয়ে আত্মবিশ্বাসী বোর্ড।

বিশ্বকাপের
বিশ্বকাপের দল নিয়ে যে কারণে আত্মবিশ্বাসী বিসিবি

      বিশ্বকাপের দল নিয়ে যে কারণে আত্মবিশ্বাসী বিসিবি

দলের প্রধান নির্বাচল মিনহাজুল আবেদিন নান্নুর ভাষায়, এরা একসঙ্গে টানা তিনটি সিরিজ খেলছে, জিতেছেও। বিশ্বকাপ মঞ্চে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর এ ধারাবাহিকতা দারুণভাবে কাজে দেবে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দল ঘোষণা করে মিনহাজুল আবেদিন বলেন, ‘১৫ জনের এই স্কোয়াড নিয়ে আমরা নির্বাচক প্যানেল যথেষ্ট আত্মবিশ্বাসী। কারণ আমরা জিম্বাবুয়ে থেকে ধারাবাহিকভাবে এ দল নিয়েই তিনটি টি-টোয়েন্টি সিরিজ জিতেছি- জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড। এ ধারাবাহিকতা রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপেও আমাদের দল ভালো করবে বলে আত্মবিশ্বাসী আমরা।’

খেলার মধ্যে থাকা ক্রিকেটারদের জন্য ভাল করার দারুণ একটা উপলক্ষ্য হতে পারে বলে মনে করেন নান্নু। তিনি বলেন, ‘দলের ধারাবাহিক পারফরম্যান্স খুব গুরুত্বপূর্ণ। সেই হিসাবে সবাই কিন্তু একটা সিস্টেমের মধ্যেই আছে টিম ম্যানেজমেন্টের সঙ্গে, কেউ কিন্তু বাইরে নেই। সুতরাং সবাই অলমোস্ট প্রস্তুত আছে, যখন যাকে দরকার খেলানো হবে। আমার মনে হয় যে ক্রিকেটাররা তৈরি আছে, যাকে যখন দরকার পরবে ম্যানেজমেন্ট খেলাবে। সবার থেকে ভাল পারফরম্যান্স আশা করছি।’

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের দলে রিজার্ভ হিসেবে আরও দুজন খেলোয়াড়কে রাখা হয়েছে। প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরিফুল ইসলাম, মাহেদী হাসান ও নাসুম আহমেদ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আগেই না খেলার ঘোষণা দিয়েছেন দলের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল। এই ড্যাশিং ওপেনার না থাকার ফলে বিশ্বকাপে ওপেনিংয়ে লিটনের সঙ্গী হিসেবে পছন্দের শীর্ষে মোহাম্মদ নাঈম। আফিফ-সোহানও নিয়মিতভাবেই জায়গা পেয়েছেন একাদশে।

এছাড়া সিনিয়র ক্রিকেটার হিসেবে রিয়াদ-সাকিব-মুশফিক-মুস্তাফিজ আর লিটন বড় ভরসা দলের। বোলিংয়ে মূল অস্ত্র মুস্তাফিজুর রহমান। তার সঙ্গে স্পিডস্টার তাসকিন আহমেদ ও সাইফউদ্দিন। অন্যদিকে দলের মূল স্পিন জাদুকর হিসেবে নাসুম আহমেদ এবং মেহেদী হাসানের ওপর ভরসা করেছে বোর্ড।

বাংলাদেশের বিশ্বকাপ দল: লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, নাঈম শেখ, সৌম্য সরকার ও শামীম পাটোয়ারী।

 

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

রেকর্ড করে ভারতকে হারানোর অপেক্ষায় ইংল্যান্ড

সালমান শাহ প্রয়াণ দিবসে অপু বিশ্বাসের অনুরোধ

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

আইচ

আইচ লড়াইয়েও হার এড়াতে পারেনি যুবারা

আইচ মোল্লা চেষ্টা করলেন। চার নম্বরে নেমে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেছেন ৯৩ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *