Thursday , September 23 2021
Home / খেলাধুলা / প্রথমবার বিশ্বকাপে সুযোগ পেলেন যারা

প্রথমবার বিশ্বকাপে সুযোগ পেলেন যারা

প্রথমবার বিশ্বকাপে সুযোগ পেলেন যারা , টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ দল। এই দলে জায়গা হয়েছে সাকিব-রিয়াদ-মুশফিকদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের। তাদের পাশাপাশি বেশ কয়েকজন তরুণ তুর্কিও ডাক পেয়েছেন।

প্রথমবার
প্রথমবার বিশ্বকাপে সুযোগ পেলেন যারা

         প্রথমবার বিশ্বকাপে সুযোগ পেলেন যারা

তারুণ্য আর অভিজ্ঞতাকে গুরুত্ব দিয়েই ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের মূল দল ঘোষণা করা হয়েছে। এর পাশাপাশি রিজার্ভ হিসেবে আরও দুজন খেলোয়াড়কে রাখা হয়েছে বিশ্বকাপ দলে।

ঘোষিত দলের ছয়জন ক্রিকেটার প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার অপেক্ষায় আছেন। তারা হলেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, শামীম হোসেন পাটোয়ারী, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ।

এছাড়া লিটন দাস ও মোহাম্মদ সাইফউদ্দিন খেলেছেন ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে। তবে এর আগের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেননি তারা। তাই এবারের টি-টোয়েন্টি আসর তাদের জন্যও প্রথম বিশ্বকাপ হতে চলেছে।

প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া শামীম পাটোয়ারী অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। বিশ্বকাপ জয়ের পর ঘরোয়া ক্রিকেটেও দারুণ পারফরমেন্স করেন। এরপর ডাক পান জাতীয় দলে। চলতি বছরের জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে গিয়ে টি-টোয়েন্টি ফরমেটে অভিষেক হয় তার।

 

বাংলাদেশের সবগুলো ম্যাচ মাঠে গড়াবে ওমানে। বাছাইপর্ব উতরে যেতে পারলে মূল পর্বে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডকে। এছাড়া বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গেও খেলতে হবে টাইগারদের।

বাংলাদেশের বিশ্বকাপ দল:
লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, নাঈম শেখ, সৌম্য সরকার ও শামীম পাটোয়ারী।

স্ট্যান্ডবাইঃ
রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

রেকর্ড করে ভারতকে হারানোর অপেক্ষায় ইংল্যান্ড

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

রোনালদোর

রোনালদোর বিরুদ্ধে ‘গুরুতর’ অভিযোগ মডেল নাতাশার

রোনালদোর বিরুদ্ধে ‘গুরুতর’ অভিযোগ মডেল নাতাশার, ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে রাত কাটানোর দাবি করেছেন পর্তুগিজ মডেল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *