Thursday , September 23 2021
Home / খেলাধুলা / বিশ্বকাপের দলে ডাক পেলেন যিনি ৪১ বছর বয়সে

বিশ্বকাপের দলে ডাক পেলেন যিনি ৪১ বছর বয়সে

বিশ্বকাপের দলে ডাক পেলেন যিনি ৪১ বছর বয়সে , দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। এ লক্ষ্যে প্রস্তুত হচ্ছে অংশগ্রহণকারী দেশগুলো। সেরা দল ঘোষণায় ব্যস্ত সময় পার করছে তারা।

বিশ্বকাপের
বিশ্বকাপের দলে ডাক পেলেন যিনি ৪১ বছর বয়সে

      বিশ্বকাপের দলে ডাক পেলেন যিনি ৪১ বছর বয়সে

এবার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল নেদারল্যান্ডস। এই দলে চমক হিসেবে আছেন রায়ান ডেসকাট। কারণ ৪১ বছর বয়স পেরিয়ে যাওয়ার পরও এবারের বিশ্বকাপে সুযোগ পেয়েছেন তিনি।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর ওই আসরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। যেখানে রাখা হয়েছে অভিজ্ঞ রায়ান ডেসকাটকে। ডাচদের নেতৃত্ব থাকবেন পিটার সিলার।

১৫ সদস্যের স্কোয়াডে রায়ান ডেসকাট ছাড়াও রয়েছেন বেন কুপার, স্টিফেন মাইবার্গ, রিলফ ভ্যা ডার মিরউই। যারা দীর্ঘদিন ধরেই ডাচদের হয়ে নিয়মিত খেলছেন। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট খেলছেন এমন সাত ক্রিকেটার সুযোগ পেয়েছেন এবারের বিশ্বকাপ দলে।

এদিকে বয়স ৪১ পেরিয়ে গেলেও এখনও ২২ গজ দাপিয়ে বেড়াচ্ছেন অভিজ্ঞ রায়ান ডেসকাট। ক্যারিয়ারের শেষ লগ্নে এসে আরও একবার বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছেন তিনি।

বিশ্বকাপের এবারের আসরে নিজেদের পেস বোলিং বিভাগকেই শক্তিমত্তার দিক থেকে এগিয়ে রাখছেন দলটির কোচ রায়ান ক্যাম্বেল। দলের পেসাররা ইংলিশ কাউন্টিতে নিয়মিত খেলে থাকেন। সেখানকার দুর্দান্ত পারফরমেন্সেই স্বপ্ন দেখাচ্ছে দলটির কোচকে।

 

এর আগে কার্লোস ব্রাথওয়েটকে দলে না রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দলে নেই সুনিল নারিনও, ২০১৫ সালের পর দলে ফিরেছেন রবি রাম্পাল।

অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর আফগানিস্তান দলের নেতৃত্ব থেকে অব্যাহতি দিয়েছেন রশিদ খান। তবে নতুন অধিনায়ক হয়েছেন মোহাম্মদ নবি।

নেদারল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড: পিটার সিলার (অধিনায়ক), কলিন অ্যাকারম্যান, ফিলিপে বইসেভেইন, বাস ডি লিডে, পল ভ্যান মিকরিন, বেন কুপার, ম্যাক্স ও’ড, স্কট এডওয়ার্ডস, রায়ান ডেসকাট, টিম ভ্যান ডার গাটেন, রিলফ ভ্যান ড্যার মিরউই, ব্রেন্ডন গ্লোভার, ফ্রেড ক্লাসেন, লগান ভ্যান বিক, স্টিফেন মাইবার্গ।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

হিজাব ছাড়া নারীরা কাটা তরমুজের মতো: তালেবান

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

রোনালদোর

রোনালদোর বিরুদ্ধে ‘গুরুতর’ অভিযোগ মডেল নাতাশার

রোনালদোর বিরুদ্ধে ‘গুরুতর’ অভিযোগ মডেল নাতাশার, ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে রাত কাটানোর দাবি করেছেন পর্তুগিজ মডেল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *