Monday , October 18 2021
Home / খেলাধুলা / স্পষ্ট হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে বোর্ড-ডমিঙ্গোর দূরত্ব!

স্পষ্ট হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে বোর্ড-ডমিঙ্গোর দূরত্ব!

স্পষ্ট হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে বোর্ড-ডমিঙ্গোর দূরত্ব! টাইগারদের মাঠের ফলাফলে স্বস্তি কাজ করলেও, মাঠের বাইরে কতটুকু ভালো আছে দেশের ক্রিকেট?

স্পষ্ট
স্পষ্ট হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে বোর্ড-ডমিঙ্গোর দূরত্ব!

      স্পষ্ট হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে বোর্ড-ডমিঙ্গোর দূরত্ব!

সম্প্রতি সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বোর্ড ও দলের হেড কোচের দূরত্ব স্পষ্ট হয়েছে। যা দীর্ঘ মেয়াদে ভালো ফল বয়ে আনবে না বলেই মত ক্রিকেট বিশ্লেষকদের।

হঠাৎ করেই বাংলাদেশ দলের সিনিয়রদের সঙ্গে বোর্ড ও টিম ম্যানেজমেন্টের দূরত্ব। মন কষাকষি চলছে হেড কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে সিনিয়রদের। প্রকাশ্যে কেউ না বললেও, সাম্প্রতিক কর্মকাণ্ড ও নানা বক্তব্য দিচ্ছে তেমনই ইঙ্গিত।

তাই একটা প্রশ্ন সামনে আসছে। গেল এক যুগেরও বেশি সময় যারা দেশের ক্রিকেটের ভার বয়ে বেড়িয়েছেন তারা কি পাচ্ছেন প্রাপ্য সম্মানটুকু? অভিমান থেকে টেস্ট ক্রিকেট ছাড়ার ঘোষণা মাহমুদউল্লাহর। হেড কোচ রাসেল ডমিঙ্গোর উদ্ভট দুই উইকেটকিপার তত্ত্ব। আর সবশেষ, তামিমের বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার। কোনো কিছুই দিচ্ছে না ভালো ইঙ্গিত। বিশ্বকাপের মতো বড় ইভেন্টের আগে দল ঐক্যবদ্ধ আছে কিনা এটাই এখন প্রশ্ন।

ক্রিকেট বিশ্লেষক এম এম কায়সার বলেন, পুরো দলের মধ্যে বিশেষ করে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে কোচের একটা দূরত্ব তৈরি হয়েছে। আমি মনে করি, সেটি দলের মধ্যে একটা নেতিবাচক প্রভাব ফেলছে। চাপিয়ে দেওয়ার সিদ্ধান্ত কখনোই ভালো ফলাফল বয়ে আনতে পারে না। সেটি কিন্তু আমরা সাম্প্রতিক সময়ের বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে দেখতে পেয়েছি। বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের মধ্যে যে রকম এক ধরনের স্বস্তি এবং ইতিবাচক ভাব তৈরি হওয়ার বিষয় ছিল, সেটি কিন্তু এই মুহূর্তে দেখা যাচ্ছে না।

 

মাঠের বাইরের বিষয়গুলো যেন বড় হয়ে সামনে না আসে তার সব চেষ্টাই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মনোবল বাড়াতে টি-২০ বিরুদ্ধ উইকেটে খেলে টানা দুই সিরিজে জয় পেয়েছে বাংলাদেশ। লক্ষ্য একটাই মানসিকভাবে চাঙ্গা থেকে বিশ্বকাপে যাওয়া। আর মাঠের ফলাফল পক্ষে থাকলে, এসব আলোচনাও দ্রুতই মিলিয়ে যাবে বলে বিশ্বাস বিশ্লেষকদের।

এম এম কায়সার বলেন, বাংলাদেশ দল যখনই মাঠের বাইরে কোনো ধরনের সমস্যায় থাকে, মাঠে ভালো পারফরম্যান্স করে সেটার সমাধান করতে পারে। কিন্তু এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেট দল যে সমস্যার মধ্যে রয়েছে, সেটি থেকে বের হয়ে আসার একমাত্র উপায় হলো, মাঠে ভালো পারফর্ম করা। বিশ্বকাপের মাঠে যদি বাংলাদেশ ভালো পারফর্ম করতে পারে, তবে যে সমস্যার কথা আমরা এই মুহূর্তে বলছি, হয়তো দেখা যাবে সেটি কোনো সমস্যাই না।

সামনে শুধু বিশ্বকাপ বলেই না, বরাবরই যেন ড্রেসিং রুমে সুস্থ পরিস্থিতি বজায় থাকে সেই উদ্যোগ নিতে এগিয়ে আসতে হবে বোর্ডকেই।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

আমরা ভাটির সময় জাগি জোয়ার হলি ডুবি

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

আইচ

আইচ লড়াইয়েও হার এড়াতে পারেনি যুবারা

আইচ মোল্লা চেষ্টা করলেন। চার নম্বরে নেমে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেছেন ৯৩ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *