Thursday , September 23 2021
Home / খেলাধুলা / আইসিসির মাস সেরা জো রুট

আইসিসির মাস সেরা জো রুট

আইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক জো রুট। সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাট হাতে অপ্রতিরোধ্য ছিলেন তিনি। তারই পুরস্কার পেলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

আইসিসির
আইসিসির মাস সেরা জো রুট

                     আইসিসির মাস সেরা জো রুট

আগস্টের সেরা পারফরমার হওয়ার দৌড়ে ছিলেন তিন ক্রিকেটার। ইংলিশ অধিনায়ক জো রুটের পাশাপাশি পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি এবং ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহও মনোনয়ন পেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত দুই পেসারকে পেছনে ফেলেছেন রুট।

বিষয়টি আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিবৃতির মাধ্যমে জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

 

আগস্ট মাসে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। টেস্টের সেরা ব্যাটসম্যানও এখন তিনি। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে তিনি করেছেন ৫২৮ রান। এর মধ্যে নটিংহামে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ১০৯, লর্ডসে দ্বিতীয় টেস্টে অপরাজিত ১৮০ ও হেডিংলিতে তৃতীয় টেস্টে ১২১ রানের জ্বলজ্বলে সেঞ্চুরি আসে তার ব্যাট থেকে।

একই সিরিজে রুটদের বিপক্ষে বল হাতে আগুন ঝরান জাসপ্রীত বুমরাহ। প্রথম টেস্টেই ৯ উইকেট নেন ডানহাতি এই পেসার। লর্ডসে ব্যাট হাতে দলের জয়েও অবদান রাখেন তিনি। নবম উইকেটে আরেক পেসার মোহাম্মদ শামির সঙ্গে ৮৯ রানের জুটি গড়েন বুমরাহ। বুমরাহ সিরিজের দ্বিতীয় সর্বোচ উইকেটশিকারি।

আগস্ট এবং চলতি সেপ্টেম্বর মিলিয়ে তিনি নিয়েছেন ১৬ উইকেট। তার উপরে কেবল অলি রবিনসন। এতেই আগস্ট মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বুমরাহর নাম রেখেছিল আইসিসি।

 

শাহীন আফ্রিদি মনোনয়ন পান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে আলো ছড়ানোর সুবাদে। টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো শাহীন এবারই প্রথম মনোনয়ন পেয়েছিলেন আইসিসির মাস সেরা খেলোয়াড়ের তালিকায়। ক্যারিবীয়দের বিপক্ষে দুটি টেস্ট খেলেন তিনি। দ্বিতীয় টেস্টে দশ উইকেটসহ সিরিজে নেন সর্বমোট ১৮টি উইকেট। তার বোলিং নৈপুণ্যে সিরিজটি ১-১ সমতায় ড্র করে পাকিস্তান।

উল্লেখ্য, এ বছরের জানুয়ারি মাস থেকে চালু হয়েছে আইসিসির মাসসেরার পুরস্কার। প্রথম মাসেই এটি জিতে নেন ভারতের রিশভ পন্ত। এরপর একে একে ফেব্রুয়ারিতে রবিচন্দ্র অশ্বিন, মার্চে ভুবনেশ্বর কুমার, এপ্রিলে বাবর আজম, মেতে মুশফিকুর রহিম, জুনে ডেভন কনওয়ে ও জুলাইয়ে সাকিব আল হাসান এই পুরস্কার জিতেন।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারেন

স্পষ্ট হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে বোর্ড-ডমিঙ্গোর দূরত্ব!

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

রোনালদোর

রোনালদোর বিরুদ্ধে ‘গুরুতর’ অভিযোগ মডেল নাতাশার

রোনালদোর বিরুদ্ধে ‘গুরুতর’ অভিযোগ মডেল নাতাশার, ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে রাত কাটানোর দাবি করেছেন পর্তুগিজ মডেল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *