Monday , October 18 2021
Home / বিজ্ঞান প্রযুক্তি / অ্যাপল ওয়াচ ব্যবহার করে বিশাল চুরি!

অ্যাপল ওয়াচ ব্যবহার করে বিশাল চুরি!

সময়কে সঙ্গে রাখতে যে যন্ত্র সব থেকে বেশি আমাদের কাজে আসে তা হলো ঘড়ি। ঘরের দেয়াল বা হাতে শোভা পায় নানা ধরনের ঘড়ি। তবে ঘড়ি সময় দেখার জন্য হলেও এখন ফ্যাশনের জন্যও নানা ব্র্যান্ডের ঘড়ি বিক্রি হয়ে থাকে। আর সেদিক দিয়ে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল ওয়াচ জনপ্রিয়তার তুঙ্গে আছে। অনেকেই তাই অ্যাপল ওয়াচকে আদর্শ ভেবে কিনতে আগ্রহী হন। কিন্তু এই অ্যাপল ওয়াচই যে মার্কিন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তির জন্য সর্বনাশের কারণ হয়ে দাঁড়িয়েছিল।

অ্যাপল
অ্যাপল ওয়াচ ব্যবহার করে বিশাল চুরি!

অ্যাপল ওয়াচ ব্যবহার করে বিশাল চুরি!

জানা যায়, অ্যাপল ওয়াচ ব্যবহার করে এক মার্কিন নাগরিকের ৫ লাখ ডলার লুট করার ঘটনা ঘটেছিল। জনসমক্ষে আসলে এটি নিয়ে শোরগোল শুরু হয়। ২০২০ সালের জানুয়ারি মাসে ঘটনাটি ঘটে। তবে সেই সময় বিস্তারিত বিষয় সবাই জানতে পারেনি। সাইবার বিশেষজ্ঞরা বলছেন, অ্যাপলের প্রোডাক্ট ব্যবহার করে টাকা লুটপাটের এমন কাণ্ড আগে কখনোই ঘটতে দেখা যায়নি।এক প্রতিবেদন থেকে জানা যায়, আমেরিকার কানেক্টিকাট প্রদেশে সংঘটিত উপরোক্ত অর্থ ডাকাতির ঘটনায় মোট সাতজন দুষ্কৃতের যোগ ছিল। দীর্ঘক্ষণ ধরে ভুক্তভোগী ব্যক্তিকে অনুসরণের পর দুষ্কৃতরা তার টাকা লুট করে। দুষ্কৃত দল ভুক্তভোগীর গাড়ির বাম্পারের নিচে একটি অ্যাপল ওয়াচ লুকিয়ে রাখে। এর মাধ্যমে তারা আক্রান্তের ঠিকানা ও অবস্থান সংক্রান্ত তথ্য জেনে তার কাছ থেকে টাকা হাতিয়ে নেয়।

অ্যাপলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ফাইন্ড মাই অ্যাপ্লিকেশন ব্যবহার করলে জিপিএস ও সেলুলার ফিচার সম্পন্ন অ্যাপল ওয়াচ জিপিএস, ভরসাযোগ্য ওয়াইফাই বা সেলুলার নেটওয়ার্ক সংযোগ ব্যবহার করে তার অবস্থান সম্পর্কে তথ্য জানিয়ে দেয়।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, প্রথমে দুষ্কৃতরা অ্যাপল ওয়াচ কেনার পর সেটিকে নিজস্ব AT & T অ্যাকাউন্টের সঙ্গে লিংক করে। এরপর তারা ঘড়িটিকে আক্রান্তের গাড়ির বাম্পারে লুকিয়ে রাখে। ২০২০ সালের জানুয়ারি মাসে ঘটনাটি ঘটে, ওই সময় কাউকে ট্র্যাক করার জন্য অ্যাপল ওয়াচ ছিল একমাত্র উপযুক্ত ডিভাইস।সাইবার বিশেষজ্ঞরা বলছেন, অ্যাপলের প্রোডাক্ট ব্যবহার করে টাকা লুটপাটের এমন কাণ্ড আগে কখনোই ঘটতে দেখা যায়নি।

সব পুরুষ এক না: শ্রাবন্তী

https://www.latestbangla.com/?p=12231

বাচ্চাদের জন্য স্কুল খুঁজছেন মেসি

https://www.latestbangla.com/?p=12209

টাঙ্গাইলে পা‌নি‌তে ডুবে ভাই-বোনের মৃত্যু

https://www.latestbangla.com/?p=12204

সাকিবকে শুভকামনা জানালেন মালিঙ্গা

https://www.latestbangla.com/?p=12163

সাগরে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ

https://www.latestbangla.com/?p=12160

চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় প্রকৌশলীসহ নিহত ২

https://www.latestbangla.com/?p=12157

শেরপুরে বজ্রপাতে দুই কৃষকসহ ৪ জনের মৃত্যু

https://www.latestbangla.com/?p=12154

বিয়ের ফুল আনতে গিয়ে ৩ বন্ধু নিহত

https://www.latestbangla.com/?p=12151

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

আইফোন

এক বিটকয়েনে মিলবে এত আইফোন!

প্রথমবারের মতো সবার সামনে উন্মোচন করা হয় চারটি মডেলের আইফোন থার্টিন এবং আইপ্যাড মিনি। নতুন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *