Thursday , December 2 2021
Home / বাংলাদেশ / গ্লাসগোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যাপক

গ্লাসগোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যাপক

গ্লাসগোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্ততি

সরকারি সফরে ৩১ অক্টোবর স্কটল্যান্ডের গ্লাসগোতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১ থেকে ৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগোতে অনুষ্ঠেয় জলবায়ু পরিবর্তন শীর্ষ সম্মেলন কপ-২৬ এ অংশ নেবেন তিনি। সেই সাথে লণ্ডনে বাংলাদেশে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে আগামী বৃহস্পতিবার অনুষ্ঠেয় একটি রোড শো উদ্বোধন করবেন।

গ্লাসগোতে প্রধানমন্ত্রী
গ্লাসগোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্ততি

গ্লাসগোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্ততি

গ্লাসগোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানানো হবে। ১ নভেম্বর সন্ধ্যায় গ্লাসগোতে প্রবাসী বাঙালিদের এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গ্লাসগোতে বিভিন্ন রাস্তার পাশে লাইটপোষ্ট এবং দেয়ালগুলোতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাস্যোজ্বল ছবিসংবলিত পোস্টার, ফেস্টুন, ও ব্যানার। তাতে লেখা রয়েছে, ‘মুক্তির প্রতীক শেখ হাসিনা, গণতন্ত্রের দীপ্ত শিখা শেখ হাসিনা, বঙ্গবন্ধুর যথার্থ উত্তরসূরি শেখ হাসিনা, রাজনৈতিক দুর্বৃত্ত ও জঙ্গি সাম্প্রদায়িক রাজনীতির ত্রাস শেখ হাসিনা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন, শেখ হাসিনা-বাংলাদেশ ছাড়িয়ে আজ বিশ্বনেতৃত্বের একটি নাম। জননেত্রীকে গ্লাসগোতে ফুলেল শুভেচ্ছা জানাতে ও ভার্চুয়াল আলোচনা সভা সফল করার লক্ষ্যে স্কটল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে ৩০ অক্টোবর রাতে স্কটল্যান্ডের রাজধানী এডিনবার্গের জেষ্ট রেস্টুরেন্টে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হযয়েছে।

এদিকে যুক্তরাজ্যের বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) লন্ডনে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিআইডিএ) ও বাংলাদেশ হাইকমিশনের অংশীদারত্বে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সাস্টেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ শীর্ষক এই রোড শো আয়োজন করবে। লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠকের কথা রয়েছে। পরে ১১ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনিসেফ বঙ্গবন্ধুর নামে অ্যাওয়ার্ড বঙ্গবন্ধু শেখ মুজিব ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড ইন ইকোনমিক্স প্রদান অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সফর শেষে আগামী ১৪ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

ফুসফুসের সুরক্ষায় যা করবেন সচেতন হোন খুব সহজেই?

ফুসফুসের সুরক্ষায় যা করবেন সচেতন হোন খুব সহজেই?


পাইলস রোগের চিকিৎসা পদ্ধতি জেনে নিন

পাইলস রোগের চিকিৎসা পদ্ধতি জেনে নিন

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

পণ্য পরিবহনের

পণ্য পরিবহনের নামে যাত্রী-মোটরসাইকেল পারাপার করছে

পণ্য পরিবহনের নামে যাত্রী-মোটরসাইকেল পারাপার করছে ইজারাদার পদ্মায় স্রোত বেশি থাকায় গত আড়াই মাসে বাংলাবাজার-শিমুলিয়া ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *