Thursday , December 2 2021
Home / খেলাধুলা / নিরাপদ পথে হাঁটছে প্রোটিয়ারা

নিরাপদ পথে হাঁটছে প্রোটিয়ারা

নিরাপদ পথে হাঁটছে প্রোটিয়ারা

হাইলাইটস রিলে শরীফুল
শেষদিকে সুযোগ নিতে চেয়েছেন বাভুমা ও ফন ডার ডুসেন। দুজনই নাসুমকে মেরেছেন একটি করে চার। ওভারের শেষ বলে জয় থেকে ৫ রান দূরত্বে থাকার সময় নাসুমকে ছয় মারতে গিয়েছিলেন ফন ডার ডুসেন। মিড-অনে ফিল্ডারও ছিলেন বৃত্তের ভেতরেই। তবে বাউন্ডারির দিকে পেছন দিকে ছুটতে থাকা শরীফুল নিয়েছেন দুর্দান্ত এক ক্যাচ। টুর্নামেন্টজুড়েই ক্যাচ মিস ভুগিয়েছে বাংলাদেশকে, শরীফুল করলেন ব্যতিক্রমী কিছুই। হাইলাইটস প্যাকেজে নিশ্চিতভাবেই থাকবে সেটা, বলাই যায়!

নিরাপদ পথে
নিরাপদ পথে হাঁটছে প্রোটিয়ারা

নিরাপদ পথে হাঁটছে প্রোটিয়ারা

৮ ওভার, ৩৩ রান, ২ উইকেট
তাসকিন ও শরীফুলের সম্মিলিত বোলিং ফিগার। পাওয়ারপ্লেতে এ টুর্নামেন্টে দুই ইনিংস মিলিয়ে আজই সবচেয়ে বেশি সুইং পেয়েছেন পেসাররা, বলছে ক্রিকভিজ। তবে বাংলাদেশ আজ খেলায়নি মোস্তাফিজুর রহমানকে।

তাসকিন ৪ ওভারে দিয়েছেন ১৮ রান, নিয়েছেন ২ উইকেট। উইকেট না পেলেও ১৫ রান দিয়েছেন শরীফুল, ৪ ওভার বোলিং করে।

বোলিংয়ে সৌম্য
৬ষ্ঠ বোলার হিসেবে বোলিংয়ে এসেছেন সৌম্য সরকার। পঞ্চম বলে বাভুমা মেরেছেন চার। শেষ ৪৮ বলে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ১৮ রান।

নিরাপদ পথে প্রোটিয়ারা
৩৩ রানে ৩ উইকেট হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে অধিনায়ক টেম্বা বাভুমা ও রেসি ফন ডার ডুসেন হাঁটছেন নিরাপদ পথেই। এ ম্যাচে জয়ের সঙ্গে রান-রেট বাড়িয়ে নেওয়ার ব্যাপারও ছিল প্রোটিয়াদের। তবে দ্রুত ৩ উইকেট হারিয়ে সেদিকে নজর দেওয়ার সুযোগ খুব একটা মেলেনি তাদের। অবশ্য জয় বেশ কাছে চলে এসেছে, একটা লাফ দিতেই পারে তারা।

আবার তাসকিন
তাসকিন আহমেদের অফস্টাম্পের বাইরে সিম মুভমেন্ট। ব্যাট এগিয়ে ভুল করলেন এইডেন মার্করাম। একমাত্র স্লিপে থাকা মোহাম্মদ নাঈম নিয়েছেন ভালো একটা ক্যাচ। ৪ বল খেলে শূন্যতেই ফিরেছেন মার্করাম। ৩৩ রানে তৃতীয় উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ডি কককে ফেরালেন মেহেদী
প্রথম ৪ ওভারে ২০ রান ওঠার পর মেহেদী হাসানের ওপর চড়াও হয়েছিলেন কুইন্টন ডি কক। এ অফ স্পিনারকে টানা দুই চার মেরেছেন তিনি। তবে বোল্ড হয়েছেন এরপর। স্কিড করা ডেলিভারি মিস করে গেছেন এ উইকেটকিপার-ব্যাটসম্যান। ২৮ রানে দ্বিতীয় উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

তাসকিনের আঘাত
রাবাদা-নর্কিয়া যে উইকেটে গতির ঝড় তুলেছেন, টুর্নামেন্টের অন্যতম সর্বোচ্চ গতির তাসকিনই বা বাদ যাবেন কেন! প্রথম দফা পরাস্ত করেও অবশ্য রিজা হেনড্রিকসের উইকেট পাননি। প্রথম ওভারের শেষ বলে পেলেন সেটা।

ব্যাক অব আ লেংথ থেকে ভেতরের দিকে ঢোকা বলের গতি ছিল ঘন্টায় ৮৮ মেইল, হেনড্রিকস মিস করে গেছেন সেটা। আম্পায়ার পল রাইফেলের এলবিডব্লুর সিদ্ধান্ত রিভিউ করেননি। ৬ রানে প্রথম উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

৮৪ রানে থামল বাংলাদেশ
কাগিসো রাবাদার জোড়া উইকেটে শুরু, আনরিখ নর্কিয়ার জোড়া উইকেটে শেষ।

মেহেদী হাসান ফিরতি ক্যাচ দেওয়ার পর নাসুম আহমেদ হয়েছেন হিট-উইকেট। বাংলাদেশ গুটিয়ে গেছে ৮৪ রানেই। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন ৭০ রানের স্কোর পেরোতে পেরেছে বাংলাদেশ, এমন দিনে হয়তো সান্ত্বনা সেটাই।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে রাবাদার গতির তোপে পড়েছিল বাংলাদেশ। এরপর তাব্রেইজ শামসির ঘূর্ণি সামলাতে পারেনি তারা। নর্কিয়াও হাজির হয়েছেন গতি নিয়ে।

পাওয়ারপ্লেতেই পথ হারিয়ে ইনিংসের মাঝের ওভারগুলোতেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। শেষদিকে ২৫ বলে ২৭ রানের ইনিংস খেলেছেন মেহেদী, বাংলাদেশ ইনিংসে সর্বোচ্চ সেটাই। ইনিংসের সর্বোচ্চ জুটিটি ২২ রানের।

ফুসফুসের সুরক্ষায় যা করবেন সচেতন হোন খুব সহজেই?

ফুসফুসের সুরক্ষায় যা করবেন সচেতন হোন খুব সহজেই?


পাইলস রোগের চিকিৎসা পদ্ধতি জেনে নিন

পাইলস রোগের চিকিৎসা পদ্ধতি জেনে নিন

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।
ধন্যবাদ।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

উঠে গেলেন

উঠে গেলেন পোলার্ড কোনো বল না খেলেই আউট রাসেল

উঠে গেলেন পোলার্ড, কোনো বল না খেলেই আউট রাসেল এক ওভার, দুই সুযোগ, শূন্য উইকেট ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *