Thursday , December 2 2021
Home / রুপচর্চা / চুল পড়া সমস্যা রোধ করবে ডিমের তেল জেনে নিন

চুল পড়া সমস্যা রোধ করবে ডিমের তেল জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুল পড়া(Hair loss) সমস্যা রোধ করবে ডিমের তেল সে সব কথা নিয়ে। প্রাকৃতিক হিসেবে আমরা ত্বকে(Skin) ও চুলের সমস্যা দূর করার জন্য ব্যবহার করে থাকি নানা তেল(Oil)। নারকেল তেল, আমন্ড তেল, ক্যাস্টর ওয়েল, অলিভ ওয়েল, এইগুলোকেই আমরা সেরা প্রাকৃতিক তেল হিসেবে চিহ্ণিত করে থাকি। এই প্রাকৃতিক(Natural) তেলের উপকারীতা সম্পর্কে কিছু অজানা নয়।চুল পড়া সমস্যা রোধ করবে ডিমের তেল

চুল পড়া
চুল পড়া সমস্যা রোধ করবে ডিমের তেল জেনে নিন

চুল পড়া সমস্যা রোধ করবে ডিমের তেল জেনে নিন

চুল পড়া সমস্যা রোধ করবে ডিমের তেল
তবে সম্প্রতি আর একটি দুর্দান্ত প্রাকৃতিক তেল হিসেবে যোগ হয়েছে, তা হল ডিমের তেল বা এগ ওয়েল। ভাবছেন, মজা করা হচ্ছে। মোটেই না। নয়া প্রাকৃতিক তেল সম্বন্ধে কিছু অজানা তথ্য দেওয়া হলো আপনাদের জন্য…

এগ ওয়েল কী
ডিমের কুসুমের তেলের নাম হয়তো অনেকে শুনে থাকতে পারেন। ডিমের হলুদ অংশে রয়েছে প্রচুর পরিমাণে কোলেস্টেরল ও ফশফোলিপিডস। সঙ্গে রয়েছে ট্রাইগ্লিসেরাইডসও। স্কিন ও চুলের জন্য কোলেস্টেরল অত্যন্ত প্রয়োজনীয়।

দিনভর চাঙ্গা রাখে যেসব খাবারগুলো জানুন?

https://www.latestbangla.com/archives/15461

মাথার ও মুখের ত্বক খুব তাড়াতাড়ি কোলেস্টেরল(Cholesterol) শোষণ করে নেয়। শুষ্ক(Dry) ও ক্ষতিগ্রস্ত ত্বকের জন্য যা অত্যন্ত উপকারীও বটে। অন্যদিকে ডিমের তেলেও রয়েছে প্রয়োজনীয় পলি-স্যাচুরেটেড ফ্যাটি অ্যাসিড, যেমন ওনেগা ৩ ও ওমেগা ৬। যা কোষের সাধারণ বৃদ্ধি ঘটাতে সাহায্য করে।

হরমোনের অভাবে শরীরে যেসব সমস্যা দেখা দেয় জানেন ‍কি

https://www.latestbangla.com/archives/15464

উপকারীতা
অকালে চুলে(Hair) পড়ে যাওয়ার মতো মারাত্মক সমস্যা থেকে রেহাই পেতে ডিমের তেল ব্যবহার করতে পারেন। উপকার পাবেন। এতে রয়েছে পর্যাপ্ত পরিমাণে ওমেগা ৩ ও ওনেগা ৬ ফ্যাটি অ্যাসিড। চুলের পরিপূর্ণ যত্নের জন্য উপকারী উপকরণও বটে। ত্বকের রক্ত(Blood) সঞ্চালন ও কোষের বৃদ্ধি ঘটাতে সাহায্য করে।

এতে রয়েছে ইবফ্ল্যামেটরি উপাদান, যা চুলের অকালপক্বতা, খুশকি(Dandruff), চুল ঝরে যাওয়া রোধ করতে সহায়তা করে। শুষ্ক ত্বকের আর্দ্রতা(Humidity) বজায় রাখতে, চুলের প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে এই এগ ওয়েল বেশ উপকারী।

এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্টর গুণ। চুলের গোড়া শক্ত করতে, খুশকি দূর করতে, ঘন ও মসৃণ কালো চুলের(Hair) জন্য এই তেল ব্যবহার করা যায়। এছাড়া ক্ষতিগ্রস্ত ও শুষ্ক ত্বক ও চুলের জন্য এগ অয়েল ব্যবহার করতে উপকার পাবেন কয়েক সপ্তাহেই।

অলসতা দূর করার উপায় জেনে নিন এক ঝলকে?

https://www.latestbangla.com/archives/15470

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

ওজন

ওজন কমাতে তোকমা দানা খাওয়ার উপকারিতা

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *