Wednesday , December 1 2021
Home / রোগ জিঞ্জাসা / রোগ ব্যাধিতে পেঁপের উপকারিতা জেনে নিন

রোগ ব্যাধিতে পেঁপের উপকারিতা জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো রোগ(Disease) ব্যাধিতে পেঁপের(Papaya) উপকারিতা সম্পর্কে। আমরা নানান সময় নানান রোগে ভুগী কিন্তু একটু সতর্ক থাকলেই আমরা বিভিন্ন রোগ থেকে মুক্তি পেতে পারি। আসলে রোগ প্রতিকারের চেয়ে রোগ(Disease) প্রতিরোধ করা ভালো। আর আমরা রোগ প্রতিরোধ করতে পারলে আমাদের রোগও আর হবেনা আর ডাক্টারের কাছে গিয়ে কারি কারি টাকাও আর ঢালতে হবেনা। এমনই কিছু রোগপ্রতিরোধে পেঁপের(Papaya) উপকারিতা।রোগ ব্যাধিতে পেঁপের উপকারিতা জেনে নিন

পেঁপের
রোগ ব্যাধিতে পেঁপের উপকারিতা জেনে নিনরোগ ব্যাধিতে পেঁপের উপকারিতা জেনে নিন

রোগ ব্যাধিতে পেঁপের উপকারিতা জেনে নিন

রোগ ব্যাধিতে পেঁপের উপকারিতা জেনে নিন
১. বদ হজমের(Indigestion) রোগিদের(Patient) পাঁকা পেঁপে খেলে খুব উপকার মিলবে। পাঁকা পেঁপে খেলে মুখে রুচি বাড়ে, সাথে সাথে খিদে বাড়ে তাছাড়া পাঁকা পেঁপে কোষ্ট পরিস্কার করে এবং বায়ু নাস করে। এ ছাড়াও পেঁপে অর্শ রোগের ক্ষেত্রেও বেশ উপকারি।

২. কাঁচা পেঁপে আঠা বীজ কৃমিনাশকস(Deworming)। কাঁচা পেঁপের আঠা চিনি বা বাতা্সোর সাথে মিশিয়ে খেলে অর্শ ও জন্ডিস সহ লিবারের নানা রোগ ভালো হয়। এ আঠা প্রতিদিন সকালে ৫- ৭ ফোটা আঠা বাতাসার সাথে মিসিয়ে খেলে অর্শের রক্ত(Blood) পড়া বন্ধ হয়। ব্রন আচিল জিভের ঘায়ে এ আঠা লাগলে খুব উপকার হয়।

৩. পেঁপে গাছের শুকনো পাতা পানিতে ভিজিয়ে রেখে সেই পানি খেলে পাকস্থলির(Stomach) স্বভাবিক ক্রিয়া ফিরে আসে।

তবে প্রতিদিন নয় পেটের অসুখ সারাতে হজম(Digestion) শক্তি বাড়াতে এক দিন অন্তর অন্তর এক টুকরো পেঁপে সিদ্ধ অথবা পেঁপের তরকারি খাওয়া যেতে পারে। তাই আমরা বাসায় বসে কিছু নিয়ম মেনে চললে, কিছু খাদ্য খাবার নিয়ম মাফিক খেলেআমরা পেতে পারি সুস্থ সুন্দর পরিপাটি জীবন।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারে

শোল মাছের ঝাল রেসিপি জেনে নিন এক ঝলকে?

https://www.latestbangla.com/archives/15476

চুল পড়া সমস্যা রোধ করবে ডিমের তেল জেনে নিন

https://www.latestbangla.com/archives/15473

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

যৌন মিলনে

অতৃপ্ত যৌন মিলনে যা করবেন জেনে নিন এক ঝলকে?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *