Thursday , December 2 2021
Home / রেসিপি / ভিন্ন স্বাদের ডিম ভুনা রেসিপি জেনে নিন

ভিন্ন স্বাদের ডিম ভুনা রেসিপি জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ভিন্ন স্বাদের ডিম ভুনা রেসিপি নিয়ে। খাদ্য রসিক বাঙালি। বাঙালি যেমন খেতে ভালোবাসে, ঠিক তেমনই অপরকে খাওয়াতেও ভালোবাসে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে বাড়ি বসে একই খাবার খেয়ে বিরক্ত হচ্ছেন সবাই। তাই আজ আপনাদের জন্য এমন একটি খাবার নিয়ে এসেছি যা স্বাদে মাছ-মাংসকেও ছাড়িয়ে যাবে। আর তা হলো ডিম ভুনা। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-ভিন্ন স্বাদের ডিম ভুনা রেসিপি

ভিন্ন স্বাদের ডিম ভুনা রেসিপি
উপকরণ:

মসুর ডাল এক কাপ, ডিম তিনটি, পেঁয়াজ কুচি এক কাপ, রসুন বাটা এক চা চামচ, কাঁচা মরিচ চার থেকে পাঁচটি, মরিচ গুঁড়া এক চামচ, আদা বাটা আধা চা চামচ, তেজপাতা একটি, এলাচ তিনটি, শুকনা মরিচ একটি, দারুচিনি দুই টুকরা, জিরা গুঁড়া আধা চামচ, ধনিয়া গুঁড়া আধা চামচ, গরম মশলা গুঁড়া আধা চামচ, আলু তিনটি, তেল পরিমাণ মতো।

প্রণালী:

প্রথমে ডালগুলো দু’ঘণ্টা ভিজিয়ে রাখুন। এবার ডালগুলো ব্লেন্ড করে তার মধ্যে ডিম দিয়ে আবারো ব্লেন্ড করে নিন। এরপর এই মিশ্রণে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, আদা-রসুন বাটা, হলুদ গুঁড়া, গরম মশলা গুঁড়া এবং স্বাদ মতো লবণ দিয়ে দিন। এরপর দুই চামচ তেল কড়াইয়ে দিয়ে হালকা তাতে এপিট ওপিট করে খুব সুন্দর করে মিশ্রণটিকে ভেজে নিন। ভাজা হয়ে গেলে ঠাণ্ডা করে নিন।

এবার কড়াইয়ে চার টেবিল চামচ তেল দিয়ে ডুমো ডুমো করে কাটা আলু, লবণ ও হলুদ দিয়ে খুব সুন্দর করে ভেজে তুলে নিন। ওই তেলে তেজপাতা, শুকনা মরিচ, দারুচিনি, এলাচ দিয়ে হালকা ভেজে নিন। ভালো করে ভাজা হয়ে গেলে একে একে সব উপকরণ দিয়ে কষিয়ে নিন। ভালো করে কষানোর পর তাতে দুই কাপ গরম পানি দিয়ে ঢেকে রাখুন কয়েক মিনিট। এবার তাতে ডিম ও মসুর ডালের ভাজা মিশ্রণটি পিস পিস করে কেটে দিয়ে দিন। এবার ১০ মিনিট ঢেকে রান্না করুন। সবশেষে আধা চামচ গরম মশলা দিয়ে নেড়ে নামিয়ে পরিবেশন করুন ভিন্ন স্বাদের ডিম ভুনা।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারে

ত্বকের মৃতকোষ দূর করার সহজ উপায় জেনে নিন

https://www.latestbangla.com/archives/15517

পুরুষের শারীরিক ক্ষমতা বৃদ্ধির ঔষধ সম্পর্কে জেনে নিন

https://www.latestbangla.com/archives/15514

কানে পানি বা কান বন্ধ হয়ে গেলে যা করণীয়

https://www.latestbangla.com/archives/15511

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

লালমোহন

লালমোহন মিষ্টি তৈরির রেসিপি জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *