Thursday , December 2 2021
Home / লাইফস্টাইল / ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে জেনে নিন?

ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে জেনে নিন?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে সে সব কথা নিয়ে। ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে ? সকালবেলার সহবাস শরীরের(Body) সঙ্গে মনও ভাল রাখে ৷ একটি সমীক্ষাতে এই তথ্য উঠে এসেছে ৷ এক দল ইসলামি চিন্তাবিদ এই সমীক্ষা করেছে। সমীক্ষায় জানা গেছে সপ্তাহে তিনদিন যদি ভোরবেলা সহবাস করা যায়, তাহলে হৃদরোগে(Heart disease) আক্রান্ত হওয়ার সম্ভাবনা অর্ধেক করে দেয় ৷ আর যদি এটি ঠিকমত করা যায় তাহলে ব্লাড প্রেশারের মত মারাত্মক রোগ সারাতে সাহায্য করে ৷ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে

ইসলাম
ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে জেনে নিন

ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে জেনে নিন

ইসলাম কেন সকাল বেলায় সহবাসের পক্ষে ?
একটি বৈজ্ঞানিক পরীক্ষায় জানা গেছে সপ্তাহে দুইদিন যদি ভোরবেলা সহবাস করা যায়, তাহলে শরীরে অ্যান্টীবডি(Antibodies) গঠন করতে সাহায্য করে। সকালের সহবাস আর্থারাইটিস ও মাইগ্রেনের মত রোগ(Disease) সারিয়ে তোলে বলে সমীক্ষাতে জানা গেছে।

আরও জানা গেছে যারা ডায়াবেটিসের রোগী(Patient) তাদের পক্ষে সকালের সহবাস অত্যন্ত ফলপ্রদ। সকালের আধঘন্টার সহবাসে 300 ক্যালোরির মত শক্তির খরচ হয় যেটা ডায়বেটিস কমাতে সাহায্য করে।

এই পরীক্ষাটি করা হয়েছিল 300টি সেক্সী মহিলার উপর যাদের সঙ্গীরা কখনই কনডমের ব্যবহার করে না। তারা জানিয়েছে এর ফলে তাদের মনে কোন মানসিক অবসাদ নেই। এছাড়া দেহের হাড়ের(Bone) গঠনেও সকালের সহবাস বিশেষ ভূমিকা পালন করে বলে জানা গেছে। সকালের এই মানসিক(Mental) তৃপ্তিটার কারণে চুল(Hair) ও চামড়ায় উজ্জ্বলতা(Brightness) আনে কারণ এইসময় ওসট্রোজেন ও অন্যান্য হর্মোনের ক্ষরণের কারণে। অবশ্য সমীক্ষরাও এও জানিয়েছেন প্রতিদিন যদি সহবাস করা হয় তাহলে শরীরের(Body) কার্যক্ষমতা হ্রাস পায়।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারে

যেভাবে নষ্ট হচ্ছে দেহের হরমোনের ভারসাম্য

https://www.latestbangla.com/archives/15537

পেটের চর্বির জন্য যেসব মারাত্মক রোগ দেখা দেয়

https://www.latestbangla.com/archives/15534

বোরহানি তৈরির রেসিপি জেনে নিন এক ঝলকে?

https://www.latestbangla.com/archives/15526

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

চুল পড়া

চুল পড়া রোধ করতে নিমপাতার ব্যবহার জানুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *