Thursday , May 19 2022
Home / রাজনৈতিক / তিন দফা দাবিতে এবার ছাত্রীদের সড়ক অবরোধ

তিন দফা দাবিতে এবার ছাত্রীদের সড়ক অবরোধ

তিন দফা দাবিতে এবার ছাত্রীদের সড়ক অবরোধ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা তিন দফা দাবি বাস্তবায়নে আবার আন্দোলনে নেমেছেন। আজ শনিবার বিকেল পাঁচটার দিকে শতাধিক ছাত্রী হল থেকে বেরিয়ে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নেন। এরপর তাঁরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশের প্রধান রাস্তা ‘কিলো সড়ক’ অবরোধ করেন।

তিন দফা দাবিতে
তিন দফা দাবিতে এবার ছাত্রীদের সড়ক অবরোধ

তিন দফা দাবিতে এবার ছাত্রীদের সড়ক অবরোধ

এ সময় ছাত্রীরা সড়কের চারপাশে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে অবরোধ তৈরি করে যান চলাচল বন্ধ করে দেন। এ সময় তাঁরা তিন দফা দাবিতে স্লোগান দেন। দাবিগুলো হলো সিরাজুন্নেসা হলের প্রাধ্যক্ষ ও সহকারী প্রাধ্যক্ষদের পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যবস্থাপনা দূর করে সুস্থ-স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা এবং অবিলম্বে ছাত্রীবান্ধব ও দায়িত্বশীল প্রাধ্যক্ষ কমিটি নিয়োগ।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে প্রাধ্যক্ষের কক্ষে তালা, সন্ধ্যায় সিদ্ধান্ত জানাবেন ছাত্রীরা
শাহজালাল বিশ্ববিদ্যালয়ে প্রাধ্যক্ষের কক্ষে তালা, সন্ধ্যায় সিদ্ধান্ত জানাবেন ছাত্রীরা
আন্দোলনরত ছাত্রীরা গতকাল বিকেলে সংবাদ সম্মেলন করে আজ সন্ধ্যা সাতটার মধ্যে তিন দফা দাবি বাস্তবায়িত না হলে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছিলেন। কয়েকজন ছাত্রী বলেন, সন্ধ্যা সাতটার আগেই তাঁরা গোলচত্বরে অবস্থান নিয়েছেন। সাতটা পর্যন্ত তাঁরা দেখবেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন কী উদ্যোগ নিয়েছে, এরপর পরবর্তী সিদ্ধান্ত জানাবেন।

এদিকে গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে ছাত্রীরা সিরাজুন্নেসা হলের প্রাধ্যক্ষ ও সহকারী প্রাধ্যক্ষদের কক্ষে তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত ছাত্রীরা। সিরাজুন্নেসা হলের প্রাধ্যক্ষের কক্ষ (কক্ষ নম্বর ১০৭) ও সহকারী প্রাধ্যক্ষদের কক্ষে (কক্ষ নম্বর ১০৮) দরজায় বিভিন্ন স্লোগানসংবলিত পোস্টারও সাঁটিয়ে দেন ছাত্রীরা।

ছাত্রীদের আবার আন্দোলনে যাওয়ার প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলমগীর কবির সন্ধ্যা পৌনে ছয়টার দিকে বলেন, ‘উপাচার্য স্যার যেখানে ছাত্রীদের সব সমস্যা সমাধানের জন্য নির্দেশনা দিয়েছেন, এরপর আর কোনো কথা থাকতে পারে না। আমরা ছাত্রীদের হলে ফিরে যাওয়ার অনুরোধ জানাব।’শাহজালাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বাসভবনের সামনে শতাধিক ছাত্রীর অবস্থান
শাহজালাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বাসভবনের সামনে শতাধিক ছাত্রীর অবস্থান
বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে সিরাজুন্নেসা হলের কয়েক শ ছাত্রী প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। পরে উপাচার্য ছাত্রীদের সঙ্গে আলোচনার প্রস্তাব দিলে রাত আড়াইটার দিকে বিক্ষোভ স্থগিত করে তাঁরা হলে ফেরেন। গতকাল দুপুরে আন্দোলনরত ছাত্রীদের একটি প্রতিনিধিদল উপাচার্যের সঙ্গে বৈঠক করে।

বৈঠকে ছাত্রীরা তিন দফা দাবি তুলে ধরেন। বৈঠক শেষে বেলা একটার দিকে উপাচার্য কার্যালয় থেকে বের হয়ে প্রতিনিধিদলের সদস্যরা বৈঠক ফলপ্রসূ হয়নি দাবি করে আবার অবস্থান কর্মসূচি শুরু করেন। বিকেল চারটার দিকে ছাত্রীরা সংবাদ সম্মেলন করে তাঁদের দাবি মানতে আজ সন্ধ্যা সাতটা পর্যন্ত সময় বেঁধে দেন।

এদিকে গতকাল বিকেলে ছাত্রীদের চলমান আন্দোলনের মধ্যে যোবাইদা কনক খানকে হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়। আন্দোলনের বিষয়ে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ গতকাল বলেন, প্রাধ্যক্ষ জাফরিন আহমেদ অসুস্থতার কারণে ছুটিতে থাকায় হলে ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ হিসেবে আরেকজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। আর ছাত্রীদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। তাঁদের সমস্যাগুলো সমাধান করা হবে।

আরো কিছু পোস্ট আপনার জন্য প্রয়োজনে দেখতে পারে
পেটের চর্বির জন্য যেসব মারাত্মক রোগ দেখা দেয়

পেটের চর্বির জন্য যেসব মারাত্মক রোগ দেখা দেয়


বোরহানি তৈরির রেসিপি জেনে নিন এক ঝলকে?

বোরহানি তৈরির রেসিপি জেনে নিন এক ঝলকে?


ওজন কমাতে তোকমা দানা খাওয়ার উপকারিতা

ওজন কমাতে তোকমা দানা খাওয়ার উপকারিতা

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। প্রতিদিনের আপডেট পেতে আমাদের Facebook লাইক দিয়ে যুক্ত থাকুন।

শেয়ার করতে ভুলবেন না

Check Also

চকরিয়ায়

চকরিয়ায় নৌকার প্রার্থী ভোট পেয়েছেন ৬৭টি

চকরিয়ায় নৌকার প্রার্থী ভোট পেয়েছেন ৬৭টি চতুর্থ ধাপে গতকাল রোববার অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ...

Leave a Reply

Your email address will not be published.